Aprilia RS 457 (রেসিংয়ের দানব এবার ভারতের রাস্তায়)

By todayisbest.com

Published on:

Aprilia RS 457 : ইতালীয় বাইক নির্মাতা প্রতিষ্ঠান এপ্রিলিয়া তাদের নতুন স্পোর্টস বাইক আরএস ৪৫৭ ভারতের লঞ্চ করতে চলেছে।এপ্রিলিয়া বাইক নির্মাতা প্রতিষ্ঠান তাদের প্রথম বাইক, এপ্রিলিয়া এফএক্স ৪৫০, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ করেছিল। এটি ছিল একটি ৪৫০ সিসি, সিঙ্গেল-সিলিন্ডার, লাইকুইড-কুলড ইঞ্জিন বাইক। এটি ৪৭.৬ হর্সপাওয়ার এবং ৪৩.৫ এনএম torque উৎপন্ন করত।

ভারতের শীর্ষস্থানীয় বাইক নির্মাতা প্রতিষ্ঠান কিংসিল মোটরসাইকেলের সাথে যৌথভাবে এপ্রিলিয়া, তাদের দ্বিতীয়তম স্পোর্টস বাইক ভারতের বাজারে আনছে। কারণ তারা জানে, ভারত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোটরসাইকেল এর বাজার আর এই বাজারে ক্রমশ প্রতিযোগিতা বেড়ে চলেছে।ভারতে তাদের বাইক গুলির চাহিদা পূরণ করে তারা এই বাজারে দৃঢ়ভাবে অবস্থান করতে চায়।

Aprilia RS 457

এপ্রিলিয়া আরএস 457-এর আগমন ভারতের স্পোর্টস বাইকের বাজারে একটি নতুন যুগের সূচনা বলা যায়। এই বাইকের আকর্ষণীয় ডিজাইন, উচ্চমানের ফিচার্স এবং শক্তিশালী ইঞ্জিন রেসিংয়ের জগতের ঝলকানি এবার ভারতের রাস্তায় নিয়ে আসবে। এপ্রিলিয়া আরএস 457 এর আগমন মোটরসাইকেল প্রেমীদের জন্য একটি সুখবর, যা তাদের রাইডের অভিজ্ঞতাকে আরও উচ্চতায় নিয়ে যাবে।

Aprilia RS 457 চোখ ধাঁধানো ডিজাইন

এপ্রিলিয়া আরএস 457-এর চেহারা এক কথায় আকর্ষণীয়। এর সুন্দর ক্যারিং, সুঠাম সঠিক ডিজাইন এবং আক্রমণাত্মক সামনের দিক বাইকটিকে একটি চোখ ধাঁধানো রূপ দিয়েছে। যেন রাস্তায় ছুটতে প্রস্তুত একটি বাঘ।ফিচার্সের দিক থেকেও বাইকটি কোন অংশেই কম নয়। একটি কার্যকর 5-ইঞ্চি TFT কালার ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়াল-চ্যানেল ABS, LED হেডলাইট এবং টেল লাইট, স্লিপার ক্লাচ, সহজ গিয়ার শিফটিং এবং আরও অনেক কিছু বাইকটিকে চালকের স্বপ্নের যান করে তোলে।

Aprilia RS 457 sport bike kool look
_ Aprilia RS 457

RS 457 Engine (মন জয় করা ইঞ্জিন)

Aprila RS 457 একটি অত্যাধুনিক, 35 কিলোওয়াট লিকুইড-কুলড টুইন-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত হয় যাতে ডুয়াল ক্যামশ্যাফ্ট টাইমিং ও একটি 450 সিসি, সিঙ্গেল-সিলিন্ডার এবং প্রতি সিলিন্ডারে চারটি ভালভ রয়েছে৷এই অশ্বশক্তির ঘোড়াটি 47 PS পাওয়ার এবং 43 Nm torque উৎপন্ন করে।বাইকটি 159 কেজি ওজনের কারণে, Aprilia RS 457-এর একটি অতুলনীয় পাওয়ার-টু-ওয়েট অনুপাত রয়েছে। বাইকটির সর্বোচ্চ গতিবেগ 170 কিমি/ঘন্টা, যা আপনাকে উল্লসিত করে তুলবে।

Aprilia RS 457 sport bike engine

RS 457 Indian Price and Launch Date (দাম এবং লঞ্চের তারিখ)

এপ্রিলিয়া আরএস 457-এর দাম এখনও ঘোষণা করা হয়নি। তবে সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এর দাম 4 থেকে 4.5 লাখ টাকার মধ্যে হতে পারে। বাইকটি শীঘ্রই ডিলারশিপে পৌঁছানোর কথা রয়েছে।

RS 457 Competitor (প্রতিযোগি)

ভারতের মোটরসাইকেল বাজারে এপ্রিলিয়া আরএস 457-এর আগমন একটি চমক হয়ে উঠেছে। বাজারে এর প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছে Yamaha R3, TVS Apache RR310 এবং KTM RC 390। তবে এপ্রিলিয়ার এই নতুন অস্ত্রের সামনে তারা কতটা প্রতিদ্বন্দ্বিতা করতে পারে তা এখনই বলা মুশকিল।

এপ্রিলিয়া আরএস 457 একটি আকর্ষণীয় নতুন স্পোর্টস বাইক যা ভারতের বাজারে উত্তেজনা সৃষ্টি করেছে। এর দাম যুক্তিসঙ্গত হলে, এই বাইকটি স্পোর্টস বাইকের অনুরাগীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করবে।এপ্রিলিয়া ইন্ডিয়া তাদের ব্যবসা আরও প্রসারিত করার পরিকল্পনা করেছে। তারা আগামী বছরগুলিতে আরও বেশি বাইক ভারতে লঞ্চ করতে চায়। এছাড়াও, তারা ভারতে তাদের সার্ভিস নেটওয়ার্ক প্রসারিত করার পরিকল্পনা করেছে।

RS 457 BOOK A TEST RIDE
BOOK A TEST RIDE

todayisbest.com