Ather 450x আরও জোশের ডোজ

By todayisbest.com

Published on:

Ather 450x এখনই বুক করুন: ইলেকট্রিক গাড়ির জগতে একটি নতুন নাম, Ather। ২০১৩ সালে স্থাপিত এই বাঙালুরু-ভিত্তিক কোম্পানিটি বৈদ্যুতিক দু-চাকার গাড়ি তৈরি করে। তাদের প্রথম স্কুটার, Ather 450, ২০১৮ সালে বাজারে আসে। আবারো তারা তাদের নতুন স্কুটার ভারতের বাজারে আনার অনুমতি প্রদান করেছেন। স্কুটারটির অসাধারণ ফিচারস আপনাকে মুগ্ধ করে তুলবে।

Ather 450x
_Ather 450x

এই শক্তিশালী স্কুটার ২টি ভেরিয়েন্ট এ পাওয়া যাবে। এর অসাধারণ হাই-পারফরমেন্স বৈদ্যুতিক যুগের একটা নতুন মাত্রা যোগ করতে চলেছে। স্কুটি কে দেখলে মনে হবে এটি একটি নতুন যুগের তারকা। আপনি যদি এই স্কুটি সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই নিবন্ধে শেষ পর্যন্ত থাকুন।

Ather 450x কর্মক্ষমতা

এই স্কুটারটি 0 – 3.3সেকেন্ডে 40 কিমি/ঘন্টা স্পিড অতিক্রম করার ক্ষমতা রাখে এবং স্কুটারটির সর্বোচ্চ গতি 150 কিমি/ঘন্টা। কারণ স্কুটারটির মধ্যে রয়েছে একটি 6.4kW PMSM বৈদ্যুতিক মোটর যা 26 Nm টক শক্তি উৎপন্ন করে এবং গাড়িতে দ্রুত গতিতে এগিয়ে নিয়েছে সাহায্য করে।

Ather 450x Engine
_Engine

Ather 450x ব্যাটারি

5 বছরের ব্যাটারি ওয়ারেন্টির সাথে, রাস্তা ও আবহাওয়ার ওপর নির্ভর করে একটি অতুলনীয় ট্যাগ রেকর্ড নিয়ে আসে ব্যাটারি প্যাকেজ । লিথিয়াম আয়ন কোষ দ্বারা গঠিত এই ব্যাটারিটি যা পরিবেশ দূষণকে রক্ষা করে এবং তার সাথে রয়েছে IP67। জল ও ধুলো প্রতিরোধের জন্য অভিনব উদ্যম বাইক নির্মাতাদের।2টি ভিন্ন ব্যাটারি দেখতে পাওয়া যায় বাইকের মধ্যে। 2.9kWh ব্যাটারি সাহায্যে গাড়িটি 90 থেকে 111 কিমি ও 3.7kWh ব্যাটারির সাহায্যে 110 থেকে 150 কিমি রেঞ্জ অতিক্রম করার লক্ষ্য রাখে।

Ather 450x Battery
_Battery

Ather 450x টাচস্ক্রিন ডিসপ্লে

এই স্কুটারটিতে দেয়া হয়েছে একটি সুন্দর ডিসপ্লে। যেটি কে আপনি এটি স্মার্টফোনের মতন ব্যবহার করতে পারবেন। ৭ ইঞ্চি টাচ স্কিনের মধ্যে স্ন্যাপড্রাগন ২১২ ও Quadcore ১.৩ ঘজ প্রসেসরের সাহায্যে আপনি স্কিন টিকে দিনের আলোতে খুব স্মুথলি ব্যবহার করতে পারবেন। তাছাড়া রয়েছে 2জিবি র‍্যাম ও 16 জিবি স্টোরেজ। ক্রিন টিতে জল ও ধুলোবালি প্রতিরোধ করতে দেয়া হয়েছে IP65 রেট। 4G সংযোগ, নেভিগেশন, ব্লুটুথ কানেকশন, আরও অনেক কিছু থাকছে এই স্কুটারে।

Ather 450x touch screen
_ Screen

Ather 450x ফিচার

নতুন সুইচগিয়ার: স্কুটারটির মধ্যে কি আর অন্তর্ভুক্ত করা হয়েছে সুইচের মাধ্যমে। যা আপনার রাইট কে আরো সুন্দর করে তুলবে নিয়ন্ত্রণের দ্বারা।

অ্যাপ কানেকশন: আতের অ্যাপের সাথে এই স্কুটারকে জুড়ে দিলে, আপনি আপনার ফোন থেকেই সবকিছু কন্ট্রোল করতে পারবেন। ব্যাটারি লেভেল চেক করা, রাইড হিস্ট্রি দেখা, বা এমনকি স্কুটার খুঁজে বের করা—সবকিছুই এক ঝটে।

অটোমেটিক ফিচার: আতের ৪৫০এক্সে থাকছে ক্রুজ কন্ট্রোল, রিভার্স মোড, এবং আরও অনেক অটোমেটিক ফিচার। এই ফিচারগুলি রাইডকে আরও আরামদায়ক এবং নিরাপদ করে তোলে।

রিজেনারেটিভ ব্রেকিং: এই স্কুটারের ব্রেকিং সিস্টেম চলার সময় এনার্জি রিজেনারেট করে, যা ব্যাটারি লাইফ বাড়িয়ে দেয়। তাই, দূরের রাস্তায় চলার চিন্তা আর করতে হবে না।

Ather 450x Design
_Design

Ather 450x নিরাপত্তা

আতের ৪৫০এক্স নিরাপত্তার দিক থেকেও একদম কমতি নয়। এই স্কুটারে রয়েছে ডিস্ক ব্রেক সামনে ও পিছনে, যা দ্রুত গতি থেকেও নিরাপদে থামাতে সাহায্য করে। ট্রাকশন কন্ট্রোল সিস্টেমটি রাস্তা একটু খারাপ হলেও চাকার গ্রিপ ধরে রাখে, ফলে স্কুটি পিছলে যাওয়ার ভয় কম। এছাড়াও, রয়েছে মোটরসাইকেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), যা চাকা লক হয়ে যাওয়া রোধ করে। এই সবকিছু মিলে আতের ৪৫০এক্সকে রাস্তায় আরও নিরাপদ করে তুলেছে।

Ather 450x Safety
_Safety

মূল্য এবং ভারতে লঞ্চের তারিখ

স্কুটারটিকে ভারতীয় বাজারেতে ছয়টি বিভিন্ন রং-এ দেখতে পাওয়া যাবে। আতের ৪৫০এক্স স্কুটার ভারতে আগামী পুজোর আগেই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এই স্কুটারটি চার্জার সহ দাম শুরু হবে ১.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম, বেঙ্গালুরু) থেকে।

todayisbest.com