Galaxy Tab S9 স্যামসাংয়ের নতুন ট্যাবলেটের কী আছে

By todayisbest.com

Published on:

Galaxy Tab S9 এক ঝলক: অত্যাধুনিক টেকনোলজির যুগে স্যামসাং নির্মাতারা কোনভাবেই পিছিয়ে নেই। স্মার্ট ফোন ছাড়াও তারা প্রযুক্তিবিদ্যায় জগৎ এ এগিয়ে। স্যামসাং তাদের নতুন গ্যালাক্সি ট্যাব সিরিজ, গ্যালাক্সি ট্যাব এস৯, গত জুলাই মাসে লঞ্চ করেছে। এই সিরিজে তিনটি মডেল রয়েছে – গ্যালাক্সি ট্যাব এস৯, গ্যালাক্সি ট্যাব এস৯ প্লাস, এবং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা।

Galaxy Tab S9
_Samsung Galaxy Tab S9

গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের ট্যাবলেটগুলো দুর্দান্ত পারফরম্যান্স, উজ্জ্বল ডিসপ্লে, এবং দীর্ঘস্থায়ী ব্যাটারির জন্য ব্যাপক উত্তেজনা সৃষ্টি করেছে। ট্যাবটি উচ্চ পারফরমেন্সের সাথে 5G সংযোগে আপনাকে অসাধারণ অনুভূতি দেবে।আপনার প্রয়োজনে উপর নির্ভর করে আপনি সঠিক মডেলটি বেছে নিতে পারেন। তবে ছোট হালকা ও সাশ্রয়ী দামের জন্য গ্যালাক্সি ট্যাব এস ৯টি নিখুঁত।এই ট্যাব সম্পর্কে সমস্ত তথ্য জানতে আমাদের এই নিবন্ধের শেষ পর্যন্ত সাথে থাকুন।

Galaxy Tab S9 ডিসপ্লে

গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের ডিসপ্লে চোখ ধাঁধানো সুন্দর! সবগুলো মডেলেই রয়েছে উজ্জ্বল Dynamic AMOLED 2X স্ক্রীন প্যানেল, যা রঙগুলোকে এতটা জীবন্ত করে তোলে যে আপনি পর্দার দুনিয়ায় হারিয়ে যেতে পারেন। গ্যালাক্সি ট্যাব এস৯ 11 ইঞ্চির, এস৯+ 12.4 ইঞ্চির, আর আল্ট্রা মডেলটিতে আপনাকে মুগ্ধ করবে 14.6 ইঞ্চির বিশাল পর্দা দিয়ে। সবগুলোতেই 120Hz রিফ্রেশ রেট থাকায় স্ক্রোলিং এবং গেমিং অত্যন্ত আনন্দের অভিজ্ঞতা হবে আপনার।এমনকি সিনেমা দেখার অভিজানও অন্য রকম হয়ে যাবে, এই আশ্চর্য ডিসপ্লেতে। আর ভুলে যাবেন না, চোখের সুরক্ষার জন্য রয়েছে OLED ডিসপ্লেতে কম ব্লু লাইট নিঃসরণ, যাতে আপনি দীর্ঘক্ষণ পর্দায় তাকিয়ে থাকলেও চোখের কোনো ক্ষতি না হয় গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের ডিসপ্লে আপনাকে ছবি, গেম, এবং সব ধরনের কন্টেন্ট উপভোগ করতে দেবে এক নতুন মাত্রায়!

Galaxy Tab S9 display
_ডিসপ্লে

Galaxy Tab S9 পারফরম্যান্স

স্যামসাংয়ের গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের ট্যাবলেটগুলো পারফরম্যান্সের ক্ষেত্রে কোনো খামতি রাখে না। এই দুর্দান্ত যন্ত্রগুলোতে রয়েছে শক্তিশালী Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর, যা আপনাকে দ্রুততম গতি এবং নিশ্চিন্তে কাজ করার নিশ্চয়তা দেয়।অ্যাপ খুলুন, মাল্টিটাস্কিং করুন, গ্রাফিক্স-ভারী গেম খেলুন – এই ট্যাবলেটগুলো যেকোনো কাজ সামলাতে পারে। 8GB থেকে 12GB পর্যন্ত RAM সাপোর্টের সাহায্যে একসাথে একাধিক অ্যাপ চালানোর সময়ও কোনো লেগ বা হ্যাং হবে না। এমনকি, গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা মডেলে 5G সংযোগও রয়েছে, যার মানে ঝটপট ইন্টারনেটের গতি আপনাকে আরও দ্রুত মুখী করে তুলবে। তাই কাজের জন্য ডেটা ডাউনলোড করা হোক, 4K স্ট্রিমিং করা হোক, বা অনলাইন গেমিং করা হোক – সবকিছুই মসৃণ, দ্রুত হবে নির্বিঘ্ন।

Galaxy Tab S9 processor
_পারফরম্যান্স

Galaxy Tab S9 ক্যামেরা

স্যামসাং তাদের গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজে ক্যামেরার দিকেও বিশেষ গুরুত্ব দিয়েছে। সবগুলো মডেলেই একটি 13MP মূল ক্যামেরা এবং একটি 8MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা সেটআপ আপনাকে উজ্জ্বল, বিস্তৃত ছবি তুলতে সাহায্য করে।গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা আপনাকে আরও কিছু অফার করে। এতে একটি অতিরিক্ত 12MP টেলিফোটো লেন্স রয়েছে, যা দূরের বস্তুগুলোকে আরও কাছে টেনে আনতে পারে। এই লেন্সের সাহায্যে আপনি অনেক দূর থেকেই পোকামাকড়ের ছবি তুলতে পারেন, বা কোনো গুরুত্বপূর্ণ ছবি স্পষ্টভাবে তুলতে পারেন।

সবগুলো মডেলেই উন্নত AI-চালিত ক্যামেরা অ্যাপ রয়েছে, যা স্বয়ংক্রিয়ভাবে লাইটিং এবং দৃশ্যের ধরন সামঞ্জস্য করে আপনাকে সর্বদা সেরা ছবি তুলতে সাহায্য করে। এছাড়াও, এই ট্যাবলেটগুলো 4K ভিডিও রেকর্ড করতে পারে, যা আপনাকে স্টান্ডার্ড ফুল এইচডি থেকেও উচ্চতর মানের ভিডিও তৈরি করতে দেবে।

Galaxy Tab S9 camera
_ক্যামেরা

Galaxy Tab S9 ব্যাটারি

স্যামসাং তাদের গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের মাধ্যমে ব্যাটারির পারফরম্যান্সের নতুন মান স্থাপন করেছে। যেকোনো পরিস্থিতিতেই আপনাকে নিস্‌চিন্ত রাখতে এই ট্যাবলেটগুলোতে রয়েছে অসাধারণ দীর্ঘস্থায়ী ব্যাটারি। গ্যালাক্সি ট্যাব এস৯-এ 8400mAh, ট্যাব এস৯+-এ 10,090mAh, এবং আল্ট্রা মডেলে রয়েছে 11,200mAh ক্ষমতার ব্যাটারি, যা আপনাকে সারা দিনের কাজ, বিনোদন, বা গেমিং সামলাতে সাহায্য করবে।

শুধু বড় ক্ষমতা নয়, স্যামসাং স্মার্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে ব্যাটারির ব্যবহার কমানোর ক্ষেত্রেও অসাধারণ কাজ করেছে। অ্যাপ ব্যবহারের অভ্যাস অনুযায় এই সিস্টেমটি শক্তি খরচ কমিয়ে দেয়, ফলে আপনি এক চার্জে আরও বেশি সময় আপনার ট্যাবলেটটি উপভোগ করতে পারবেন।

Galaxy Tab S9 S Pen-এর জাদু

স্যামসাং তাদের নতুন গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজের সাথে তুলে এসেছে দুর্দান্ত এস পেন। এই এস পেনটি কেবল লেখালেখির সরঞ্জামই নয়, এটি আপনার কাজের এবং বিনোদনের অভিজ্ঞাকে আরও উন্নত করার দুর্দান্ত সহায়ক।

১.নতুন ডিজাইন: গ্যালাক্সি ট্যাব এস৯ এস পেনের নতুন ডিজাইনটি আরও আরামদায়ক গ্রিপ এবং নিখুঁত লেখালেখির অভিজ্ঞা প্রদান করে। পেনটির শরীরে ম্যাট ফিনিশ দেওয়া আছে, যা ঘাম হাত ধরার সমস্যা কম করে।

Galaxy Tab S9 s pen
_ S Pen

২. উন্নত লেটেন্সি: গ্যালাক্সি ট্যাব এস৯ এস পেনে উন্নত লেটেন্সি রয়েছে, যার মানে পর্দায় আপনার লেখা বা অঙ্কন ঠিক সেই মুহুর্তে প্রতিফলিত হবে। এর ফলে আরও নিখুঁত এবং প্রাকৃতিক লেখালেখির অভিজ্ঞা পাওয়া যায়।

৩. এয়ার কমান্ডস: এস পেনের সাথে আসে বিভিন্ন এয়ার কমান্ডস, যা আপনাকে আপনার ট্যাবলেটটিকে স্পর্শ না করেই নিয়ন্ত্রণ করতে দেয়। আপনি হাতের এক ঝটকায় স্ক্রিনশট নিতে পারেন, অ্যাপ্লিকেশনগুলি খুলতে পারেন, জুম ইন/আউট করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন।

৪. নোট লেখা এবং ড্রয়িং: গ্যালাক্সি ট্যাব এস৯ এস পেনটি নোট লেখা এবং ড্রয়িংয়ের জন্য নিখুঁত। পেনটির নিখুঁত টিপ আপনাকে ছোট্ট অক্ষর এবং জটিল চিত্র আঁকতে সহায়তা করে। এছাড়াও, নতুন স্যামসাং নোটস অ্যাপটি আপনার নোটগুলোকে আরও সংগঠিত এবং অ্যাক্সেসযোগ্য করবে।

Galaxy Tab S9
_Galaxy Tab S9

৫. ফাইল এডিটিং এবং স্বাক্ষর: গ্যালাক্সি ট্যাব এস৯ এস পেনটি ডকুমেন্ট এডিটিং এবং পিডিএফ ফাইলগুলোতে স্বাক্ষর করার জন্যও দুর্দান্ত। আপনি সরাসরই পর্দায় লেখা বা টাইপ করতে পারেন, ছবি বা চিত্র যুক্ত করতে পারেন এবং ফাইলটি সংরক্ষণ করতে পারেন।

Galaxy Tab S9 দাম

স্যামসাংয়ের দুর্দান্ত গ্যালাক্সি ট্যাব এস৯ সিরিজ ভারতে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে, তিনটি আকর্ষণীয় মডেল নিয়ে: গ্যালাক্সি ট্যাব এস৯, গ্যালাক্সি ট্যাব এস৯+, এবং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা।

  • 6GB + 128GB: ₹59,990
  • 8GB + 256GB: ₹69,990

গ্যালাক্সি ট্যাব এস৯+

  • 8GB + 256GB: ₹84,990
  • 8GB + 512GB: ₹94,990

গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা

  • 8GB + 256GB: ₹1,05,990
  • 12GB + 512GB: ₹1,15,990
  • 12GB + 1TB: ₹1,25,990

Galaxy Tab S9 Review

Samsung Galaxy Tab S9 Review by Trakin Tech

todayisbest.com