Google Pixel 8A

Google Pixel 8A করতে চলেছে নতুন অধ্যায়ের সূচনা

Google Pixel 8A Price In India : গুগল কোম্পানির স্মার্টফোনের নতুন সংস্করণ PIXEL A8 ইতিমধ্যে ভারতের লঞ্চ হয়ে গিয়েছে। স্মার্টফোনটি মিড রেঞ্জের ফোন হলেও, এতে রয়েছে AI বৈশিষ্ট্যের সমাহার। স্মার্টফোনটির ক্যামেরা যেকোনো ভিডিও মেকারদের আকৃষ্ট করে তুলতে পারে কারণ ক্যামেরায় রয়েছে অনেক বৈশিষ্ট্য, যা ভিডিও এডিটিং এর ক্ষেত্রে আগে থেকেই অনেক সাহায্য করতে পারে। গুগল কোম্পানির স্মার্টফোনটি সবদিক ভালো করলেও ব্যাটারির দিকে অনেকটাই পিছিয়ে রয়েছে। কারণ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কম শক্তিপূর্ণ ব্যাটারি।

গুগল শুধু আমাদের কাছে একটি সার্চ ইঞ্জিন না, বর্তমান সময়ে সে এগিয়ে চলেছে অত্যাধুনিক ইলেকট্রনিক্স পণ্যের বিস্তার ঘটাতে। কোম্পানি pixel 8A সাথে সংস্করণ করেছে pixel 8A pro ভার্সানের। আজ আমরা এই নিবন্ধে গুগল পিক্সেল 8A স্মার্টফোনটি সম্পর্কে আলোচনা করব। এই স্মার্টফোনটি সম্পর্কে সমস্ত কিছু জানতে আমাদের সাথে থাকুন।

Google Pixel 8A
Google Pixel 8A

Google Pixel 8A Display

গুগল কোম্পানি এই স্মার্টফোনটি তে ব্যবহার করেছে ফুল স্কিন 6.1 ইঞ্চি OLED ডিসপ্লে। যার রেজোলিউশন 1080X2400 পিক্সেল এবং 430 ঘনত্ব পিপিআই । যার চমৎকার ভিসুয়াল দেখার অভিজ্ঞতা দেবে। HDR সহ 2000 nits সর্বোচ্চ উজ্জ্বলতা, দিনের সূর্যের আলো তো স্মার্টফোনটি স্কিন দেখায় কোন অসুবিধা পড়তে হবে না। গুগল কোম্পানির স্মার্টফোনটির ডিসপ্লে সুরক্ষার জন্য ব্যবহার করেছে, গরিলা গ্লাস থ্রি। 120Hz স্মুথ ডিসপ্লের সাথে সর্বদা এগিয়ে চলুন, নতুন দিগন্তের দিকে।

পর্দাFull-screen 6.1-inch
রেজোলিউশন1080×2400 pixel
ঘনত্ব430ppi
টাইপOLED
টাচ স্ক্রিন ক্যাপাসিটিMulti
রিফ্রেশ হার120Hz
উজ্জ্বলতা2000 Nits
রঙ স্যাচুরেশনFull 24-bit depth for 16 million colours
স্ক্রিন সুরক্ষাScratch-resistant Corning® Gorilla® Glass™ 3
সাপোর্টHDR

Google Pixel 8A Performance

গুগল কোম্পানি এই স্মার্টফোনটিকে অন্য স্মার্ট ফোন থেকে আলাদা করতে ব্যবহার করেছে Google Tensor G3 প্রসেসর, যা android এর লেটেস্ট ভার্সন অ্যান্ড্রয়েড 14 দ্বারা চালিত হয়। শক্তিশালী এপ্লিকেশন ও মাল্টি টাস্কিং এর জন্য ব্যবহার করেছে 8GB LPDDR5X র‍্যাম, যা এখন পর্যন্ত সর্বশ্রেষ্ঠ রাম। ফটো, ভিডিও, অডিও ও বিভিন্ন গুরুত্বপূর্ণ নথিপত্র সঞ্চয় রাখতে স্মার্টফোনটির মধ্যে পাওয়া যাবে বড় স্টোরেজ।

অপারেটিং সিস্টেমAndroid v14
প্রসেসরGoogle Tensor G3
র‍্যাম8GB LPDDR5x
রম128GB / 256GB
Google Pixel 8A

Google Pixel 8A Camera

নতুন গুগল পিক্সেল 8A স্মার্টফোনটির মধ্যে পাওয়া যাবে 64 মেগাপিক্সেল কোরয়াড পি ডি ওয়াইড প্রধান ক্যামেরা। যার মাধ্যমে 80° ফিল্ড ভিউ ও অপটিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইমেজ স্টাবিলাইজেশন বৈশিষ্ট্য, সুপার রেস 8x জুম, ফটো বা ভিডিও কে জীবন্ত করে তুলবে। অন্যদিকে 13 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা 120 ডিগ্রী অ্যাঙ্গেলে 1.12 এনাম বিশিষ্ট ফটো বা ভিডিও করতে সক্ষম হবেন। সামনের দিকে 13 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা যা আপনাকে 1.12 এনাম পিক্সেল ওয়াইডথ, ফিক্সড ফোকাসের সাথে ফটো, ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

ক্যামেরাসামনে 13 MP / পিছনে 64 MP + 13 MP
ক্যামেরার বৈশিষ্ট্যAudio Magic Eraser15 , Night Sight, Super Res Zoom, Motion Auto-Focus, Live HDR+ , Dual exposure controls, Panorama, Manual white balancing, Ultra HDR, Astrophotography, Face Unblur

Google Pixel 8A Battery.

এই স্মার্টফোনটির বড় উইকনেস এই ফোনের ব্যাটারি। এই স্মার্টফোনটিতে পাওয়া যাবে 4492mAh ট্রেপিক্যাল ব্যাটারি। সাথে পাওয়া যাবে ওয়ারলেস চার্জিং এর সাপোর্ট।

ব্যাটারি4492 mAh (TYP)
চার্জারWireless Fast charging
ব্যবহারের সময়Up to 72 hours with Extreme Battery Saver
Google Pixel 8A
Google Pixel 8A

Google Pixel 8A Other Specification

রঙ Aloe, Bay, Obsidian , Porcelain
নিরাপত্তাTitan M2 security chip
কার্ড স্লট1 ন্যানো সিম + 1 ন্যানো সিম / মাইক্রোএসডি
মিডিয়াঅডিও, ভিডিও প্লেব্যাক, ভিডিও রেকর্ডিং, ভয়েস রেকর্ডিং
সংযোগওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি, জিপিএস, ওটিজি, এনএফসি, এফএম সমর্থিত
অবস্থানGPS, BeiDou, GLONASS, Galileo, QZSS
বাক্সেনির্দেশাবলী, USB তার, চার্জার, ইজেক্ট টুল, ওয়ারেন্টি কার্ড, প্রতিরক্ষামূলক ফিল্ম, স্মার্টফোন এবং ফোন কেস
ক্রয়ের জায়গাFlipkart, google
মূল্য8 GB RAM | 128 GB ROM (₹ 52,999 ) , 8 GB RAM | 256 GB ROM ( ₹ 59,999 )
 Gemini appএই অ্যাপের মাধ্যমে আপনি ভয়েস কমান্ড দিয়ে, ফোন কল, ফোন রিসিভ, ইমেল রিডিং, মেসেজ রিডিং, এলার্ম সেটিং, Audio Magic Eraser ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন।
AndroidOS Update Up to 7 Year’s

আরো পড়ুন

কিভাবে মোবাইলে আধার কার্ড ডাউনলোড করবেন

আভা এবং আয়ুষ্মান কার্ডের মধ্যে পার্থক্য

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *