Honda NX500 (আসছে হন্ডার নতুন অ্যাডভেঞ্চার বাইক)

By todayisbest.com

Published on:

Honda NX500 : হন্ডা মোটর কোম্পানি লিমিটেড একটি জাপানি মাল্টি ন্যাশানাল কোম্পানি, যা মোটরসাইকেল, অটোমোবাইল, সামুদ্রিক ইঞ্জিন, অনেক কিছু উৎপাদন করে। এটি বিশ্বের বৃহত্তম মোটরসাইকেল প্রস্তুতকারক এবং শীর্ষস্থানীয় অটোমোবাইল প্রস্তুতকারকদের মধ্যে একটি।১৯৪৮ সালে সোইচিরো হন্ডা দ্বারা প্রতিষ্ঠিত হয় এবং ১৯৫৯ সালে প্রথম মোটর সাইকেল তৈরি করে। আজ সারা বিশ্বের ১৭২ টি দেশে কারখানা আছে। ১৯৮৪ সালে ভারতে প্রথম কারখানা স্থাপন করেন এবং Activa, Dio, Shine, Unicorn, Hornet প্রভৃতি জনপ্রিয় মোটরসাইকেল ও Amaze, City, Jazz, WR-V প্রভৃতি জনপ্রিয় গাড়ি উৎপাদন করে।

হোন্ডা মোটরস তাদের নতুন অ্যাডভেঞ্চার বাইক নিয়ে আসতে চলেছে ভারতের বাজারে।বাইক প্রেমিদের জন্য এটি একটি দারুন খবর।এর শক্তিশালী ইঞ্জিন, অফ-রোড দক্ষতা, এবং আরামদায়ক কমফোর্ট এটিকে দেশ ভ্রমণ, অফ-রোড অ্যাডভেঞ্চার, এবং দৈনন্দিন চলাচলের জন্য একটি দুর্দান্ত অপশন করে তুলেছে।আজ, আমরা এই বাইকটির সবকিছু, বিশেষত্ব, ডিজাইন, পারফরম্যান্স এবং দাম সম্পর্কে জানবো।

Honda NX500 এর আকর্ষণীয় লুক

NX500 এর ডিজাইন অ্যাডভেঞ্চার এবং আগ্রেসিভনেসের এক নিখুঁত মিশ্রণ।বাইকটির ফ্রন্টে রয়েছে বড় উইন্ডস্ক্রিন  যা বাতাসের ঝাপ থেকে রক্ষা করে রাইডার কে, তাছাড়া আছে চারটি এলইডি হেড লাইট এবং ডেট টাইম রানিং লাইট যা রাতের ভ্রমণ কে ও আরো উজ্জ্বল করে তুলতে সাহায্য করে।গ্রাফিক্স এবং স্টিকারিং বাইকে স্পোর্টি চরিত্রের সাথে সাথে উচ্চু গ্রাউন্ড ক্লিয়ারেন্স অফ-রোড অ্যাডভেঞ্চারের জন্য প্রস্তুত করে।হন্ডা NX500 এর ডিজাইন এমন, যা অ্যাডভেঞ্চারপ্রিয় এবং স্টাইল-সচেতন রাইডারদের মন কাড়বে।এর প্রতিটি অংশ অ্যাডভেঞ্চারের জন্য আকর্ষণীয়।রেড সাদা এবং কালো এই তিনটি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে এই বাইকটিকে।

Honda NX500
_Honda NX500 Image

Honda NX500 এর ইঞ্জিন

NX500 এর হৃদয়ে রয়েছে 471cc 4-স্ট্রোক, লাইন-টুইন, লাইকুইড-কুলড ইঞ্জিন। এই দুরন্ত ইঞ্জিনটি 47.1 hp @ 8,600 rpm পাওয়ার এবং 43.1 Nm@ 6,500 rpm টর্ক উৎপাদন করে, যা আপনাকে যেকোনো রাস্তায় আরামদায়ক এবং উত্তেজনাপূর্ণ রাইডের নিশ্চয়তা দেয়। 6-স্পিড গিয়ারবক্সের সাথে, এই ইঞ্জিনটি মসৃণ এবং কার্যকরী পারফরম্যান্স দেয়, পাহাড়ের চড়াই থেকে শুরু করে শহরের রাস্তা জয় করতে আপনাকে সাহায্য করে। অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ লেখালেচ কাজে আরও সহজ করে তোলে, বিশেষ করে অফ-রোড অবস্থায়।

ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশন (PGM-FI) সিস্টেম উন্নত মাইলেজ এবং কম নিঃসরণ নিশ্চিত করে, যাতে আপনি আরও দূরে যেতে পারেন এবং পরিবেশের প্রতিও দায়বদ্ধ থাকেন। বায়োফিউয়েল-সামঞ্জস্য ইঞ্জিন ভবিষ্যতের চাহিদা মেটাতে প্রস্তুত, ভারতে জ্বালানির বিকল্প বাড়ার সাথে সাথে আপনার আরও সুবিধা এনে দেবে।এই বাইকটি মাত্র ৫ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার গতি বাড়িয়ে দেয় এবং এর সর্বোচ্চ গতি প্রায় 160 কিমি/ঘন্টা।

Honda NX500 Engine
_Honda NX500 Engine

Honda NX500 নিরাপত্তা

NX500 একটি অ্যাডভেঞ্চার বাইক হিসেবে নিরাপত্তার দিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।দেখে নেই এটি কী কী নিরাপত্তা নিয়ে আসে:

অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS)

এই গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যটি দুর্ঘটনার ঝুঁকি হ্রাস করে। আপনি যদি হঠাৎ করে ব্রেক করেন, তাহলে ABS চাকাগুলো লক হয়ে যাওয়া রুখতে সাহায্য করে, ফলে আপনি বাইকের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেন।

কম্বাইনড ব্রেকিং সিস্টেম (CBS)

এই সিস্টেমটি ফ্রন্ট এবং রিয়ার ব্রেকগুলোকে একসাথে কাজ করে, যাতে ব্রেকিং আরও কার্যকরী হয়। ফলে কম শক্তি প্রয়োগ করেই দ্রুত থামানো সম্ভব।

Honda NX500 Safety
_Honda NX500 Safety

হেডলাইট এবং ইন্ডিকেটর

উজ্জ্বল LED হেডলাইট রয়েছে, যা রাতের রাইডের সময় উজ্জ্বল আলো প্রদান করে। এছাড়াও, স্পষ্ট দৃশ্যমানতার জন্য ইন্ডিকেটর রয়েছে, যাতে অন্যান্য ড্রাইভার আপনার উদ্দেশ্য বুঝতে পারে।অফ-রোড অ্যাডভেঞ্চারের জন্য অতিরিক্ত হেডলাইটের বিকল্প রয়েছে, যা আরও উজ্জ্বল আলো প্রদান করে এবং রাতের অন্ধকারে রাস্তা দেখতে সাহায্য করে।

টায়ার এবং চাকা

9-ইঞ্চি ফ্রন্ট এবং 17-ইঞ্চি রিয়ার হুইল রয়েছে, যা অফ-রোড দক্ষতা বাড়ায়। এছাড়াও, টায়ারগুলো বিশেষভাবে ডিজাইন করা হয়েছে যাতে ভালো গ্রিপ প্রদান করে এবং পিচ্ছল রাস্তায়ও নিয়ন্ত্রণ বজায় রাখে।

Honda NX500 মাইলেজ

কোম্পানির মতে এই বাইকের সাধারণভাবে ২৭.৮-৩০.৪ kmpl মাইলেজ দেয় বলে আশা করা হয়। অর্থাৎ, প্রতি লিটার পেট্রলে আপনি ২৭.৮ থেকে ৩০.৪ কিমি পথ চালাতে পারেন।১০০ কিলো মিটার পথ অতিক্রম করতে ৩.৫ লিটার পেট্রোলের প্রয়োজন হবে।বাইকটির মধ্যে একটি ১৭.৫ লিটার ট্যাঙ্ক সংযুক্ত করা আছে। যার ফলে আপনি সম্পূর্ণ ট্যাঙ্ক ভর্তি পেট্রোলে ৪০০ থেকে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারবেন।

NX500 বিশেষ বৈশিষ্ট্য

অফ-রোড দক্ষতা:

  • ১৯-ইঞ্চি ফ্রন্ট হুইল এবং ১৭-ইঞ্চি রিয়ার হুইল অরুণি রাস্তা আর কাঁচা পথ অতিক্রম করতে সহায়তা করে।
  • উচ্চ গ্রাউন্ড ক্লিয়ারেন্স (১৮০ মিমি) নিশ্চিত করে যে বাইকটি বাধা এড়িয়ে যেতে পারে।
  • লম্বা ট্রাভেল সাসপেনশন (গতি বাধা দিয়ে) ঝাঁকুনি কমিয়ে আরামদায়ক রাইড দেয়।
  • অ্যালুমিনিয়াম সুইংআর্ম হালকা এবং শক্তিশালী, যা রুক্ষ রাস্তায় ভালো হ্যান্ডলিং দেয়।

ট্যুরিং বৈশিষ্ট্য:

  • ইন্টিগ্রেটেড প্যানিয়ার র‍্যাকগুলি আপনাকে সামান লাগেজ বহন করতে সাহায্য করে, দীর্ঘ ভ্রমণে উপযোগী।
  • ১২V চার্জিং পোর্ট আপনার ফোন, GPS বা অন্যান্য গ্যাজেটগুলিকে চার্জে রাখে।
  • উইন্ডস্ক্রিনটি ঝাড়া বাতাস এবং পোকামাকড় থেকে আপনাকে রক্ষা করে।
  • অতিরিক্ত হেডলাইটগুলি রাতের রাইডের জন্য উজ্জ্বল আলো প্রদান করে।

আরামদায়ক কমফোর্ট:

  • অ্যাডজাস্টেবল হ্যান্ডলবার বিভিন্ন উচ্চতা এবং রাইডিং অবস্থানের সাথে মানিয়ে নিতে সাহায্য করে।
  • উচ্চমানের সিট দীর্ঘ রাইডেও আরামদায়কতা বজায় রাখে।
  • অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) দুর্ঘটনার ঝুঁকি কমায় এবং নিরাপত্তা বাড়ায়।
  • অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ লেখালেচ কাজে ট্রাফিক জ্যামে হাতের কষ্ট কমায়।

অন্যান্য বিশেষ বৈশিষ্ট্য:

  • ৫-ইঞ্চ TFT ইন্সট্রুমেন্ট ক্লাস্টার হন্ডা রোডসিঙ্ক স্মার্টফোন কানেক্টিভিটি সহকারে (নেভিগেশন, কল, মিউজিক ইত্যাদি)।
  • ইলেকট্রনিক ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম উন্নত মাইলেজ এবং কম নিঃসরণ নিশ্চিত করে।
  • বায়োফিউয়েল-সামঞ্জস্য ইঞ্জিন ভবিষ্যতের জ্বালানির চাহিদা মেটাতে প্রস্তুত।

Honda NX500 ভারতীয় মূল্য

ভারতে হন্ডা NX500 এর দাম ৮ লাখ থেকে ৯ লাখ টাকার (এক্স-শোরুম) মধ্যে থাকতে পারে বলে আশা করা হচ্ছে। তবে, দামটি নির্ভর করবে আপনি কোন শহরে বাইকটি কিনছেন এবং কোন ভ্যারিয়েন্ট (রঙ) কিনছেন তার উপর।আপনি সঠিক দাম জানতে আপনার কাছের হন্ডা ডিলারশিপের সাথে যোগাযোগ করতে পারেন। তারা আপনাকে সর্বশেষ দাম এবং অফার সম্পর্কে জানাতে পারবেন।

নতুন অ্যাডভেঞ্চার বাইক NX500 নিয়ে আসছে! 2024 সালের জুলাই মাসে ভারতে এই বাইকটি লঞ্চ হতে পারে বলে আশা করা হচ্ছে।

Honda NX500 WHITE COLOR

todayisbest.com