Honor 100 Pro (অ্যান্ড্রয়েড জগতে নতুন তারকা)

Honor 100 Pro : প্রযুক্তির দুনিয়াতে প্রতিদিনই নতুন কিছু আসছে, আর স্মার্টফোন বাজার তো এর ব্যতিক্রম নয়।তবে এইবার প্রযুক্তির বাজারে পা রেখেছে honor কোম্পানি। তার নতুন তারকা হচ্ছে অনার ১০০ প্রো। মিড-রেঞ্জ ফোন হিসেবে এটি এসেছে একগুচ্ছ দুর্দান্ত ফিচার ও স্পেসিফিকেশন নিয়ে, যা আপনার মোবাইল অভিজ্ঞতা আরও উন্নত করবে।ইতিমধ্যেই, হনার ১০০ প্রো ফোনটি চীনের বাজারে লঞ্চ করা হয়েছে।চীনে লঞ্চ করার পর অনেকদিন ধরেই ভারতের বাজারে এটি লঞ্চ করার প্রস্তুতি চলছিল। শেষমেষ মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা যায় যে, এটি শীঘ্রই লঞ্চ হতে পারে ভারতীয় বাজারে।

ভারতের স্মার্টফোন বাজারে চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি করে, শীঘ্রই বাজারে আসতে চলেছে এই ফোনটি।আমরা এই নিবন্ধে honor 100 pro স্মার্ট ফোনটি নিয়ে আলোচনা করব। হনার এই ফোনটি বাজারে ব্যাপকভাবে উত্তেজনা সৃষ্টি করবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

Honor 100 Pro আকর্ষণীয় ডিজাইন ও ডিসপ্লে

অনার ১০০ প্রো একটি স্লিক ও প্রিমিয়াম ডিজাইনের সঙ্গে আসবে। এতে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ টিপিএস লিমিড লিকুইড রেটিনা ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই হাই রিফ্রেশ রেট গেমিং ও ভিডিও দেখার অভিজ্ঞতা অনেকটাই উন্নত করবে। ফোনটির পিছনের দিকে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার মূখ্য সেন্সারটি ৫০ মেগাপিক্সেলের হবে।

ফোনটির সামনের ডিজাইনও বেশ আকর্ষণীয়। এতে একটি নচ ডিসপ্লে সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। ফোনটির ফ্রন্ট প্যানেলে একটি পাতলা বেজেল থাকবে, যা ফোনটিকে আরও সুন্দর ও আধুনিক দেখায়। ওজন মাত্র ১৭৩ গ্রাম, যা একটি মিড-রেঞ্জ ফোনের জন্য বেশ কম। এটি একটি স্লিম বডিতে আসবে, যার পুরুত্ব মাত্র ৮.৬ মিমি। ফোনটিকে ধরতে ও ব্যবহার করতে বেশ আরামদায়ক হবে।

ফোনটি বিভিন্ন রঙের অপশনে আসবে, যার মধ্যে রয়েছে গ্রে, ব্লু ও গ্রিন। এই রঙগুলি ফোনটিকে আরও আকর্ষণীয় করে তুলতে সাহায্য করে।

https://todayisbest.com/
_honor 100 pro

Honor 100 Pro পরফর্মেন্স

প্রসেসর ও র‍্যাম:

  • এই ফোনে থাকছে অষ্টা-কোর Snapdragon 680 প্রসেসর, যা মিড-রেঞ্জ ফোনের জন্য বেশ শক্তিশালী। এটি দৈনন্দিন কাজ, গেমিং ও মাল্টিটাস্কিং সহজেই সামলাতে পারবে।
  • ৬GB বা ৮GB র‍্যাম অপশন থাকবে, যা অ্যাপ ও গেম খোলা ও বন্ধ করার সময় দ্রুত গতি নিশ্চিত করবে।

স্টোরেজ:

  • 128GB বা 256GB স্টোরেজ অপশন থাকবে, যাতে আপনি প্রচুর ছবি, ভিডিও ও অ্যাপ রাখতে পারবেন।

অপারেটিং সিস্টেম:

  • Android 13 অপারেটিং সিস্টেমের সঙ্গে Magic UI 6.1 স্কিন থাকবে। এটি স্মুথ ও ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস অফার করবে।

Honor 100 Pro ক্যামেরা

অনার ১০০ প্রোর ক্যামেরা সেটআপটি মিড-রেঞ্জ ফোনের জন্য দুর্দান্ত। এটি বিভিন্ন ধরণের শট তুলতে সক্ষম এবং উচ্চ মানের ছবি তৈরি করে। একটি দুর্দান্ত ক্যামেরা সেটআপ সহ আসে। এর পিছনের দিকে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • একটি ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, f/1.8 অ্যাপারচার সহ
  • একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর, f/2.4 অ্যাপারচার সহ
  • একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর, f/2.4 অ্যাপারচার সহ

ফোনটির ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের।

প্রধান ক্যামেরা

অনার ১০০ প্রোর প্রধান ক্যামেরাটি উজ্জ্বল ও বিস্তৃত ছবি তুলতে সক্ষম। এটি উন্নত AI চিপস দ্বারা চালিত, যা ছবির মান উন্নত করতে সহায়তা করে। ক্যামেরাটি বিভিন্ন ধরণের শট, যেমন দিনের আলো, রাতের আলো, এবং ম্যাক্রো শটগুলিও তুলতে পারে।

honor 100 pro
_ Camera

ম্যাক্রো ক্যামেরা

অনার ১০০ প্রোর ম্যাক্রো ক্যামেরাটি ১২ সেন্টিমিটার পর্যন্ত কাছাকাছি বস্তুগুলিকে স্পষ্টভাবে ক্যাপচার করতে পারে। এটি ফুল, কীটপতঙ্গ, এবং অন্যান্য ছোট জিনিসগুলির close-up শটগুলি তুলতে দুর্দান্ত।

ডেপথ সেন্সর

অনার ১০০ প্রোর ডেপথ সেন্সরটি বস্তুর মধ্যে এবং পিছনের পটভূমির মধ্যে স্পষ্ট পার্থক্য তৈরি করতে সহায়তা করে। এটি পোট্রেট শটগুলিকে আরও পেশাদার দেখাতে সহায়তা করে।

ফ্রন্ট ক্যামেরা

অনার ১০০ প্রোর ফ্রন্ট ক্যামেরাটি উজ্জ্বল ও পরিষ্কার সেলফি তুলতে সক্ষম। এটি বিভিন্ন ধরণের শট, যেমন দিনের আলো, রাতের আলো, এবং গ্রুপ সেলফিগুলিও তুলতে পারে।

Honor 100 Pro-তে ব্যাটারি ও চার্জার

অনার ১০০ প্রোতে একটি 5000mAh ব্যাটারি থাকবে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ব্যাটারিটি একবার চার্জে দীর্ঘ সময় ফোন চালানোর ক্ষমতা রাখে। সঙ্গে একটি 65W ফাস্ট চার্জার থাকবে যেটি এই চার্জারটি ফোনটিকে মাত্র 30 মিনিটে 0 থেকে 100% পর্যন্ত চার্জ করতে সক্ষম।গেমিং বা ভারী ব্যবহারের ক্ষেত্রেও এই ব্যাটারিটি আপনাকে দীর্ঘ সময় ধরে ফোন চালিয়ে যাবে।

Honor 100 Pro লঞ্চ তারিখ মূল্য

অনার ১০০ ব্রো ফোনটি আগেই লাঞ্চ হয়ে গিয়েছে চীনের বাজারে। তবে এটি ভারতের বাজারে আসতে পারে ২০২৪ সালের মধ্যে। এখনো এর ভারতীয় মূল্য প্রকাশ করেনি কোম্পানির তরফ থেকে।

Similar Posts