Hyundai Staria (আপনার পরিবারের 100% সুরক্ষার জন্য)

By todayisbest.com

Published on:

Hyundai Staria : হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (Hyundai Motor India Limited) খুব শীঘ্রই ভারতীয় বাজারে তাদের নতুন প্রজন্মের এমপিভি হুন্ডাই স্টারিয়া (Hyundai Staria) চালু করতে চলেছে। এই গাড়িটি এর আকর্ষণীয় ডিজাইন, আরামদায়ক কেবিন এবং উন্নত প্রযুক্তির কারণে ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। চলুন জেনে নেওয়া যাক এই নতুন এমপিভি সম্পর্কে আরও কিছু তথ্য।

আমাদের এই প্রবন্ধে আপনাকে স্বাগত।হুন্ডাই স্টারিয়া এর ডিজাইন বেশ আকর্ষণীয় এবং অনন্য। এটি একটি বক্সাকার আকৃতির গাড়ি, যার সামনের দিকে রয়েছে একটি বড় গ্রিল এবং স্লিম হেডলাইট। গাড়ির পাশে রয়েছে বড় জানালা যা ভিতরে প্রচুর পরিমাণে আলো প্রবেশ করতে সাহায্য করে। পেছনের দিকে রয়েছে একটি বড় টেলগেট এবং লেড টেইললাইট।

Hyundai Staria
_ Hyundai Staria

Hyundai Staria Cabin (কেবিন)

হুন্ডাই স্টারিয়া এর অভ্যন্তরটি বেশ আরামদায়ক এবং সুবিধাজনক। এটিতে রয়েছে প্রিমিয়াম মানের ম্যাটেরিয়াল, যা গাড়ির ভিতরে একটি বিলাসবহুল অনুভূতি দেয়। গাড়ির সামনের সিটগুলি বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য এবং গরম এবং ঠান্ডা উভয়ই করার সুবিধা রয়েছে। এছাড়াও, গাড়িতে রয়েছে একটি বড় সানরুফ, যা যাত্রীদের আরও আরামদায়ক অনুভূতি দেয়।

Comfort Cabin Car

Staria Technology (প্রযুক্তি)

হুন্ডাই স্টারিয়া উন্নত প্রযুক্তি দিয়ে সজ্জিত। এটিতে রয়েছে একটি বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যাপল এবং অ্যান্ড্রয়েড অটোর সাথে সামঞ্জস্যপূর্ণ। এছাড়াও, গাড়িতে রয়েছে একটি প্রিমিয়াম সাউন্ড সিস্টেম, যা যাত্রীদের একটি দুর্দান্ত শ্রাব্য অভিজ্ঞতা দেয়।

Staria Engine (ইঞ্জিন)

হুন্ডাই স্টারিয়া বিভিন্ন ইঞ্জিন বিকল্প সহ পাওয়া যাবে। ভারতীয় বাজারে, এই গাড়িটি 2.2-লিটার ডিজেল ইঞ্জিনের সাথে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ইঞ্জিনটি প্রায় 180 bhp শক্তি এবং 430 Nm torque উৎপন্ন করতে সক্ষম।এটি 8-স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত।

Staria Speed and Mileage (মাইলেজ ও গতি)

ARAI অনুসারে, হুন্ডাই স্টারিয়া এর মাইলেজ অন্যান্য এমপিভিগুলির তুলনায় বেশ ভালো, যা সাধারনত 10-13 কিমি/লিটার মাইলেজ দেয়।এর সর্বোচ্চ গতি প্রায় 180-190 কিমি/ঘন্টা। তবে, এটি গাড়ির লোড, রাস্তার অবস্থা এবং ড্রাইভিং শৈলীর উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।তবে এখানে উল্লিখিত মাইলেজ এবং গতি শুধুমাত্র একটি অনুমান। প্রকৃত মাইলেজ এবং গতি আপনার গাড়ির অবস্থা, ড্রাইভিং , রাস্তার অবস্থা এবং অন্যান্য বিভিন্ন কারণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

Hyundai Staria Safety (নিরাপত্তা)

হুন্ডাই স্টারিয়া নিরাপত্তা অসাধারণ যা আপনার পরিবারকে রাস্তায় নিরাপদ রাখতে সাহায্য করে। এগুলোর মধ্যে রয়েছে:

  • 6 টি এয়ারব্যাগ
  • অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS)
  • ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ESC)
  • ট্রাকশন কন্ট্রোল
  • হিল স্টার্ট অ্যাসিস্ট
  • রিয়ার পার্কিং সেন্সর
  • রিয়ার ভিউ ক্যামেরা
Hyundai Staria CABIN
_ Hyundai Staria CABIN

Staria Suspension and Brake (সাসপেনশন এবং ব্রেক)

এই গাড়িটির মধ্যে একটি সুন্দর সাসপেন্স সিস্টেম ব্যবহার করা হয়েছে যা গাড়িটিকে একটি মসৃণ ও আরামদায়ক রাইট প্রদান করে।সামনের চাকাগুলিতে ম্যাকফারসন স্ট্রাট সাসপেনশন রয়েছে, যা গাড়িকে সড়কের সাথে ভালভাবে সংযুক্ত রাখে। পেছনের চাকাগুলিতে একটি মাল্টি-লিঙ্ক সাসপেনশন রয়েছে, যা গাড়িকে আরামদায়ক এবং স্থিতিশীল রাখে।

হুন্ডাই স্টারিয়া ডিস্ক ব্রেক ব্যবহার করে, যা গাড়িকে দ্রুত এবং নিরাপদে থামাতে সাহায্য করে। সামনের চাকাগুলিতে বড় বায়ুচক্র ব্রেক রয়েছে, যা গাড়িকে আরও শক্তিশালী ব্রেকিং প্রদান করে। পেছনের চাকাগুলিতে সলিড ডিস্ক ব্রেক রয়েছে।

Hyundai Staria made for family (পরিবারের জন্য তৈরি হুন্ডাই স্টারিয়া)

হুন্ডাই স্টারিয়া বিশেষভাবে পরিবারের জন্য ডিজাইন করা হয়েছে। এটিতে 7, 9, এবং 11 টি আসনের বিকল্প রয়েছে, যা আপনার পরিবারের আকার নির্বিশেষে সঠিক জায়গা নিশ্চিত করে। এছাড়াও, গাড়ির মধ্যে প্রচুর পরিমাণে লেগরুম এবং হেডরুম রয়েছে, যা আপনার পরিবারের সদস্যদের দীর্ঘ যাত্রায় আরামদায়ক থাকতে সাহায্য করে এবং আপনার পরিবারের মনোরঞ্জন ঘটাতে গাড়িটির মধ্যে রয়েছে..

  • বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম
  • অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো
  • প্রিমিয়াম সাউন্ড সিস্টেম
  • প্যানোরামিক সানরুফ
  • বায়ুচক্র নিয়ন্ত্রণ
  • ক্রুজ কন্ট্রোল

Hyundai Staria Price and Launch day (দাম এবং লঞ্চের দিন)

হুন্ডাই স্টারিয়া এর মূল্য এখনও ঘোষণা করা হয়নি। তবে, এই গাড়ির মূল্য প্রায় 20 লাখ টাকা থেকে শুরু হতে পারে।তাছাড়া, হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড এখনও হুন্ডাই স্টারিয়া লঞ্চের জন্য একটি নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি। তবে, বাজারে গুঞ্জন রয়েছে যে গাড়িটি 2023 সালের শেষের দিকে বা 2024 সালের শুরুতে চালু হতে পারে।

Hyundai Staria Price and Launch day
Request a Test Drive

todayisbest.com