Itel A70 (আইফোন ডিজনে স্মার্ট লুক)

By todayisbest.com

Published on:

Itel A70 : স্মার্টফোন নির্মাতা আইটেল বাজার কাঁপাতে আসছে নতুন স্মার্টফোন আইটেল A70 নিয়ে।এই ফোনটি তার দুর্দান্ত ফিচার, ব্যাটারি লাইফ এবং অ্যাফোর্ডেবল দামের কারণে মোবাইল বাজারে ঝড় তুলতে চলেছে। এই স্মার্টফোনের লঞ্চের খবর আইটেল প্রযুক্তির বিশেষজ্ঞ ওয়েবসাইট থেকে আসছে। এই ফোনটিতে অ্যাপেল কোম্পানির আইফোনের ডিজাইন দেয়া হয়েছে। যার ফলে ব্যবহারকারীরা আর আকৃষ্ট হয়ে পড়বে এই স্মার্টফোনটির উপর।

আপনি যদি কম বাজেটের মধ্যে একটি সুন্দর ডিজাইনের ফোন খুজে থাকেন তাহলে এটা আপনার জন্য একটি ভালো বিকল্প হতে পারে। আমরা এই নিবন্ধে আইটেল A70 স্মার্টফোনটি সম্পর্কে সমস্ত তথ্য আলোচনা করব।

itel a70
_Design

আইটেল A70 ক্যামেরা

Itel A70 ফোনে পেছনে একটি 13 মেগাপিক্সেলের মেইন ক্যামেরা রয়েছে। এই ক্যামেরাটি একটি f/1.8 অ্যাপারচার এবং 26mm লেন্স সহ আসে। এই ক্যামেরাটি দিয়ে আপনি উজ্জ্বল এবং পরিষ্কার ছবি তুলতে পারবেন।এই ক্যামেরাটিতে একটি LED ফ্ল্যাশও রয়েছে, যা দুর্বল আলোতেও দুর্দান্ত ছবি তুলতে সাহায্য করবে।

Itel A70 Real Camera
_Real Camera

ফোনের সামনে একটি 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরাটি দিয়ে আপনি উজ্জ্বল এবং পরিষ্কার সেলফি তুলতে পারবেন।এই ক্যামেরাটিতে একটি AI Beautify ফিচারও রয়েছে, যা আপনার সেলফিকে আরও সুন্দর করে তুলতে সাহায্য করবে।

Itel A70 Front Camera
_Front Camera

আইটেল A70 ডিসপ্লে

Itel A70-এর ডিসপ্লে হলো ফোনটির সবচেয়ে আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে একটি। এই ফোনটিতে একটি 6.6 ইঞ্চির HD+ ডিসপ্লে রয়েছে, যা সিনেমা দেখা, গেম খেলা বা বন্ধুদের সাথে ভিডিও কল করার জন্য নিখুঁত। ডিসপ্লেটি 2408 x 1080 পিক্সেল রেজোলিউশন এবং 20:9 অ্যাসপেক্ট রেশিও সহ আসে। এটি একটি IPS LCD প্যানেল, যা উজ্জ্বল এবং রঙিন চিত্রগুলি তৈরি করতে পারে। ডিসপ্লেটি 90Hz রিফ্রেশ রেট সহ আসে, যা গেম খেলার সময় বা স্ক্রোল করার সময় একটি মসৃণ এবং তরল অভিজ্ঞতা প্রদান করে। ডিসপ্লেটিতে একটি Gorilla Glass 3 প্রোটেকশন রয়েছে, যা স্ক্র্যাচ এবং ফেটে যাওয়া থেকে রক্ষা করতে সাহায্য করে।

Itel A70 Display
_Display

আইটেল A70 প্রসেসর

আইটেল কোম্পানি তার a7 ফোনটিতে Unisoc T603 নামের একটি অক্টা-কোর প্রসেসর যুক্ত করেছে। এই প্রসেসরটি আপনাকে দ্রুত এবং স্মুথ পারফর্মেন্স দেবে, যাতে আপনি আপনার ফোনটি কোনো ঝামেলা ছাড়াই ব্যবহার করতে পারেন।A70-এর প্রসেসর সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য :

  • CPU আর্কিটেকচার: ARM Cortex-A55
  • CPU ক্লক স্পিড: 1.8GHz
  • GPU: PowerVR GE8320
  • ট্রানজিস্টর সংখ্যা: 6nm FinFET প্রসেস দ্বারা নির্মিত

এই তথ্য থেকে বোঝা যায় যে, A70-এর প্রসেসরটি মোটামুটি শক্তিশালী এবং দৈনন্দিন কাজ, যেমন ওয়েব ব্রাউজিং, সোশ্যাল মিডিয়া ব্যবহার, গেম খেলা ইত্যাদি সহজেই পরিচালনা করতে পারে। তবে, খুবই গ্রাফিক্স-নিবিড় গেম বা অ্যাপের ক্ষেত্রে কিছুটা লেগ বা ধীরগতির অভিজ্ঞতা হতে পারে। এছাড়াও, A70-এর 3GB বা 4GB র‍্যাম রয়েছে, যা আপনাকে একই সাথে একাধিক অ্যাপ ব্যবহার করতে সাহায্য করবে।

Itel A70 Processor
_Processor

আইটেল A70 ব্যাটারি এবং চার্জার

আইটেল A70 স্মার্টফোনটি একটি 5000mAh ব্যাটারি দ্বারা চালিত, যা বেশ বড় ধরনের। এই ব্যাটারিটি আপনাকে সারাদিন ফোনটি ব্যবহার করার পরেও কিছুটা চার্জ অবশিষ্ট রেখে দেবে। ফোনটির ব্যবহারের উপর নির্ভর করে, আপনি একবার চার্জে 1 দিন বা তার বেশি সময় পর্যন্ত পেতে পারেন। আইটেল A70 এ Power Marathon ফিচার রয়েছে, যা ফোনের ব্যাটারি লাইফ বাড়াতে সাহায্য করে। এই ফিচারটি অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ করে দেয় এবং ব্যাকগ্রাউন্ডে চলমান প্রসেসগুলিকে সীমিত করে, ফলে ব্যাটারি বাঁচে। itel A70 একটি 10W ফাস্ট চার্জারের সাথে আসে। এর মানে হলো, ফোনটি দ্রুত চার্জ হবে। ফোনটিকে সম্পূর্ণরূপে চার্জ করতে প্রায় 2-3 ঘন্টা সময় লাগবে।

 Itel-A70-battery
_Battery

আইটেল A70 মূল্য

itel স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান, তার নতুন আগত itel a70 এর দাম এখনো প্রকাশ করেনি। তবে এর মূল্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা শুরু হয়ে গিয়েছে। প্রযুক্তি বিশেষজ্ঞ ওয়েবসাইট অনুসারে, এই ফোনটির বাজেট ১৫,০০০ টাকার মধ্যে হতে পারে।

আইটেল A70 লঞ্চের তারিখ

আইটেল কোম্পানি আনুষ্ঠানিকভাবে তার নতুন আগত লঞ্চ তারিখ ঘোষণা করেনি। তবে, গুজব রয়েছে যে এই ফোনটি 2024 সালের জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হতে পারে।

Itel A70 স্পেসিফিকেশন

Systemitel OS 13
DISPLAY6.6 inch Display
OPERATING SYSTEMAndroid™ 13 (Go edition)
PROCESSORT603 Octa-core
BATTERY CAPACITY5000mAh
CHARGEType-C
NETWORK4G/3G/2G
FRONT CAMERA8MP
REAR CAMERA13MP AI dual
RESOLUTION720*1612
SensorSide Fingerprint Sensor
Memory256+12GB* 4+8GB Extended RAM
128+12GB* 4+8GB Extended RAM
128+8GB* 3+5GB Extended RAM

Itel A70 Unboxing

todayisbest.com