Nubia z60 Ultra (দুর্দান্ত পারফর্মেন্স ও দীর্ঘস্থায়ী ব্যাটারির এক মেলবন্ধন)

By todayisbest.com

Updated on:

New Nubia z60 Ultra: নিউবিয়া মোবাইল বাজারে আবার তোলপাড় করে দিয়েছে তাদের নতুন স্মার্টফোন নিউবিয়া জেড60 কে নিয়ে। এই ফোনটি শুধুমাত্র দুর্দান্ত পারফর্মেন্সই দিচ্ছে না, সঙ্গে রয়েছে অবিশ্বাস্য দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ, যা আপনার মোবাইল অভিজ্ঞতাকে এক অন্য মাত্রায় নিয়ে যাবে।

নিউবিয়া মোবাইল হচ্ছে একটি চীনা স্মার্টফোন উৎপাদনকারী কোম্পানি, যা 2012 সালে প্রতিষ্ঠিত হয়। এই কোম্পানিটি প্রিমিয়াম স্মার্টফোন তৈরির জন্য বিখ্যাত, যেগুলোতে উচ্চমানের স্পেসিফিকেশন, আকর্ষণীয় ডিজাইন ও উদ্ভাবনী ফিচার থাকে। নিউবিয়ার প্রতিষ্ঠাতা ও সিইও Ni Fei, যিনি আগে ZTE-এর হাই-এন্ড ফোন ডিভিশন পরিচালনা করতেন। তিনি একটি এমন কোম্পানি তৈরি করতে চেয়েছিলেন, যা উচ্চমানের স্মার্টফোন তৈরি করবে এবং গ্রাহকদের একটি অন্য রকম অভিজ্ঞতা দেবে।স্মার্টফোনগুলো সাধারণত গেমিং, ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফির জন্য নিখুঁত। এই কোম্পানিটি তাদের ফোনে উচ্চমানের ক্যামেরা, দ্রুত প্রসেসর ও দীর্ঘস্থায়ী ব্যাটারির মতো ফিচারের উপর জোর দেয়।চলুন, এই দুর্দান্ত মোবাইলের কিছু গুরুত্বপূর্ণ ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক:

Nubia z60 Ultra
_Nubia z60 Ultra

Nubia z60 Ultra Processor and Ram (প্রসেসর ও র‍্যাম)

প্রসেসর হল একটি মোবাইলের মস্তিষ্ক। এটি মোবাইলের সকল কাজ পরিচালনা করে। প্রসেসর যত উন্নত হবে মোবাইল ততোই দ্রুত কাজ করবে।নিউবিয়া জেড60 আল্ট্রাতে রয়েছে সর্বশেষতম স্ন্যাপড্রাগন 8 জেন 3 চিপ। এই চিপটি 4nm প্রসেসর প্রযুক্তিতে তৈরি।এটিতে রয়েছে 1+3+4টি কোর, যার মধ্যে একটি কোর 3.05 GHz পর্যন্ত ক্লকস্পিডে চলতে পারে।এই প্রসেসরটি আপনাকে অসাধারণ গেমিং পারফর্মেন্স, নিরবিচ্ছিন্ন মাল্টিটাস্কিং ও দ্রুত গতির নিশ্চয়তা দেবে। আপনি যেকোনো গেম খেলুন বা যেকোনো অ্যাপ ব্যবহার করুন, এই প্রসেসরটি আপনাকে মসৃণ ও দ্রুত অভিজ্ঞতা দেবে।

Nubia z60 Ultra আল্ট্রাতে রয়েছে 16 জিবি পর্যন্ত LPDDR5X র‍্যাম। এই র‍্যামটি অত্যন্ত দ্রুত ও দক্ষ। এটি আপনাকে একই সাথে একাধিক অ্যাপ ব্যবহার করতে ও মাল্টিটাস্কিং করতে দেবে।16 জিবি র‍্যাম থাকায়, আপনি যেকোনো অ্যাপ বা গেম চালু করুন, এটি মসৃণ ও দ্রুতভাবে চলবে। আপনি যেকোনো কাজ করুন, আপনার মোবাইল কখনই স্লো হবে না।

Nubia z60 Ultra Processor and ram
_Nubia z60 Ultra Processor and Ram

Nubia z60 Ultra Camera

রিয়ার ক্যামেরা:  64MP সেন্সর, ফেজ ডিটেকশন অটোফোকাস (PDAF), f/1.8 অ্যাপারচার, অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)। এই ক্যামেরা দিয়ে আপনি উজ্জ্বল ও বিস্তৃত ছবি তুলতে পারবেন, এমনকি কম আলোয়ও। 50MP সেন্সর, f/2.2 অ্যাপারচার, 120° ফিল্ড অফ ভিউ। এই লেন্স দিয়ে আপনি বড় ল্যান্ডস্কেপ বা গ্রুপ ফটো দুর্দান্তভাবে তুলতে পারবেন।12MP সেন্সর, f/2.4 অ্যাপারচার, 2x অপটিক্যাল জুম। এই লেন্স দিয়ে আপনি দূরের বস্তুকে কাছে টেনে দুর্দান্ত ছবি তুলতে পারবেন।

ফ্রন্ট ক্যামেরা: 32MP সেন্সর, f/2.0 অ্যাপারচার থাকার জন্য এই ক্যামেরা দিয়ে আপনি নিখুঁত সেলফি তুলতে পারবেন। কম আলোতেও আপনার কোন অসুবিধা হবে না ফটো তুলতে।

ক্যামেরা অন্যান্য ফিচার: ফোনটির ক্যামেরা দিয়ে 60fps, 4K ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এর মধ্যে এইচডিআর ভিডিও রেকর্ডিং এ অপশনটিও পাওয়া যাবে। আর যদি আপনি স্লো মোশন ভিডিও রেকর্ডিং করতে চান তাহলে এই ফোনটি আপনার জন্য দুর্দান্ত হতে পারে। নাইট মোড পোর্ট্রেট মোড ও অন্যান্য ক্যামেরার মোড আপনিই ফোনটির মধ্যে দেখতে পাবেন।

Nubia z60 Ultra Camera
_Nubia z60 Ultra Camera

Nubia z60 Ultra Display

নিউবিয়া জেড60 আল্ট্রার ডিসপ্লে আপনাকে এক অসাধারণ ভিজুয়াল অভিজ্ঞতা দিতে চলেছে আপনাকে।জেড60 আল্ট্রাতে রয়েছে 6.8 ইঞ্চির বড় আকারের AMOLED ডিসপ্লে, যা আপনাকে আরও বিশাল ও নিমগ্নদায়ক ভিজুয়াল এবং 3200 x 1440 পিক্সেল রেজোলিউশন অসাধারণ শার্পনেস ও ডেটেল প্রদান করে, যার ফলে আপনি সবকিছু নিখুঁত দেখতে পাবেন।144Hz রিফ্রেশ রেটের সঙ্গে এই ডিসপ্লে অত্যন্ত স্মুথ ও প্রতিক্রিয়াশীল থাকবে। গেমিং, মুভি দেখা বা যেকোনো কাজ, সবকিছুই এই নির্ম্মল ও গতিশীল ডিসপ্লেতে আরও মজার হয়ে উঠবে।তাছাড়া, এই ডিসপ্লে HDR10+ সাপোর্ট করে, যা আপনাকে অসাধারণ কনট্রাস্ট রেঞ্জ ও রঙিন সৌন্দর্যতা দেবে। মুভি বা গেম খেলার সময় আপনি আরও গভীর ও জীবন্ত রং দেখতে পাবেন।

1200 নিটস পর্যন্ত ব্রাইটনেসের সঙ্গে Nubia z60 Ultra ডিসপ্লে যেকোনো আলোক অবস্থাতেই পরিষ্কার দেখা যাবে। উজ্জ্বল সূর্যের আলোতেও আপনি আপনার স্ক্রিন সহজেই দেখতে পাবেন।এই ডিসপ্লেতে রয়েছে বিভিন্ন আই কেয়ার প্রযুক্তি, যা আপনার চোখের সুরক্ষা করে। ব্লু লাইট ফিল্টার ব্যবহার করে আপনি চোখের চাপ কমাতে পারেন, বিশেষ করে রাতে ফোন ব্যবহারের সময়।গরিলা গ্লাস ভিক্টাস প্লাস প্রটেকশন, যা স্ক্র্যাচ ও ক্ষতিরকরণ থেকে রক্ষা করে। এছাড়াও, ডিসপ্লেতে অন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা আপনার ফোন দ্রুত ও নিরাপদে আনলক করতে সাহায্য করে।

Nubia z60 Ultra Display
_Nubia z60 Ultra Display

Nubia z60 Ultra Battery

Nubia z60 Ultra রয়েছে 6000 mAh ক্ষমতার দুর্দান্ত ব্যাটারি, যা একবার ফুল চার্জে দীর্ঘস্থায়ী ব্যবহারের নিশ্চয়তা দেবে।এই ফোনটিতে রয়েছে 80W সুপারফ্যাস্ট চার্জিং, যা মাত্র 30 মিনিটে 100% পর্যন্ত চার্জ করা যাবে। এটি আপনাকে দ্রুত আপনার ফোন চার্জ করার সুবিধা দেয়, যাতে আপনি দ্রুত আবার কাজ শুরু করতে পারেন।

এই ফোনটি সর্বশেষতম অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেমের সঙ্গে আসে, যা আপনাকে নতুন ও উন্নত ফিচারের অভিজ্ঞতা দেবে। অন্যান্য উল্লেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে 5G কানেক্টিভিটি, Wi-Fi 6E, ব্লুটুথ 5.2, ও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Nubia z60 Ultra Launch Date in India

নিউবিয়া জেড60 ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে। 8 জিবি র‍্যাম + 128 জিবি স্টোরেজের বেস ভেরিয়েন্টের দাম হতে পারে 30,000 টাকার মতো।19th ডিসেম্বর থেকে আপনি এটি অনলাইনে পারবেন।

অন্যান্য ফিচার:

  • 5G কানেক্টিভিটি – দ্রুত ইন্টারনেট গতি
  • Wi-Fi 6E – উন্নত ওয়াইফাই সংযোগ
  • ব্লুটুথ 5.3 – নির্বিচ্ছিন্ন ওয়্যারলেস সংযোগ
  • ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর – দ্রুত ও নিরাপদ আনলক
  • অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেম – নতুন ও উন্নত ফিচার
  • স্টেরিও স্পিকার – দুর্দান্ত সাউন্ড অভিজ্ঞতা
_Hemel 360°

todayisbest.com