OPPO Find X7 Ultra

OPPO Find X7 Ultra বিশ্বে-প্রথম কোয়াড ক্যামেরার আত্মপ্রকাশ

What is the price of Oppo Find X7 Ultra in India? বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ডিভাইস ব্যান্ড, অপ্পো তার নতুন ফ্লাক্সিপ স্মার্টফোন উন্মোচন করেছে এবং সেখানে ফোনটির চূড়ান্ত ক্যামেরার তথ্য বিশেষভাবে তুলে ধরা হয়েছে। অপ্পো কোম্পানি দাবি করে, ক্যামেরাটি চিরকালের জন্য ব্যবহারকারীদের ছবি তোলার পদ্ধতিকে বদলে দেবে। শুধু তাই না স্মার্টফোনটির মধ্যে দেখা মিলবে অনেক আধুনিক বৈশিষ্ট্যের। যেখানে উচ্চমানের ব্যাটারি, আধুনিক সফটওয়্যার ও আরো অনেক কিছু। প্রযুক্তির দুনিয়ায় স্মার্টফোনের নতুনত্বের ধারাবাহিকতায় আরও একটি সংযোজন হতে চলেছে OPPO-এর নতুন মডেল, OPPO Find X7 Ultra। এই স্মার্টফোনটি বাজারে আনার জন্য প্রস্তুত অপ্পো কোম্পানি এবং গ্রাহকদের মধ্যেও ব্যাপক উত্তেজনা দেখা গিয়েছে এই স্মার্টফোনটি সম্পর্কে।

OPPO Find X7 Ultra
OPPO Find X7 Ultra

প্রতিষ্ঠাতা টনি চেনের হাত ধরে ২০০৪ সালে চীনের গুয়ংডং প্রদেশের দোঙ্গুয়ানে অপ্পো কোম্পানিটির প্রতিষ্ঠিত হয়। প্রথমে তারা mp3 এবং mp4 প্লেয়ার পণ্য উৎপাদন করে এবং ২০০৮ সালে মোবাইল ফোনের বাজারে প্রবেশ করে। পরে তারা অন্যান্য ইলেকট্রনিক পণ্য যেমন স্মার্টওয়াচ, ইয়ারবার্ড , টেলিভশন ও তৈরি করে। উদ্ভবনি পণ্য এবং উন্নত প্রযুক্তির জন্য কোম্পানি বিশেষ ভাবে পরিচিতি পায় সমগ্র বিশ্বে। চলুন দেখে নেয়া যাক এই স্মার্ট ডিভাইসটির মধ্যে কি কি নতুন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করেছে অপ্পো কোম্পানি।

OPPO Find X7 Ultra Camera

Which Oppo has the best camera? এই প্রশ্নটা জেগে ওঠে ভালো স্মার্টফোন বাজারে এলে। পিট লাউ, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট এবং চিফ প্রোডাক্ট অফিসার, OPPO Find X7 Ultra -এর অবিশ্বাস্য নতুন হাইপারটোন ক্যামেরা সিস্টেম এর কোয়াড মেইন ক্যামেরা এবং হাইপারটোন ইমেজ ইঞ্জিনের সাথে আত্মপ্রকাশ করেছে। যেখানে চারটি বড় সেন্সরের 50 মেগাপিক্সেল ক্যামেরা দেখতে পাওয়া যায়। যার মধ্যে দুটি আবার পেরিস্কোপ জুম ক্যামেরা। যা এখনো পর্যন্ত কোনো স্মার্টফোনের মধ্যে দেখা যায়নি।

OPPO Find X7 Ultra Camera

ক্যামেরা সেটআপে প্রথমে 50 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল প্রাথমিক ক্যামেরা। যার মধ্যে দেখতে পাওয়া যাবে 1″ LYT900 সনি কোম্পানির সেন্সর। দ্বিতীয় ক্যামেরাটি 50 মেগাপিক্সেল  Sony LYT-600 আল্ট্রা ওয়াইল্ড অ্যাঙ্গেল ক্যামেরা এবং তৃতীয় ও চতুর্থ ক্যামেরার টি দেখতে পাওয়া যাবে 3X পেরিস্কোপ 50 মেগাপিক্সেল করে ক্যামেরা। প্রত্যেকটি ক্যামেরার মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে OIS সহকাস্টমাইজড লেন্স।এটি ডায়নামিক ম্যাক্রো ফটোগ্রাফি বা বিস্তৃত দৃশ্যাবলী, দিন বা রাতের জন্য নিখুঁত করে তোলে। লেজার অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ ইত্যাদি সঙ্গে স্মার্ট ফোনটির ক্যামেরার অনেকগুলি বৈশিষ্ট্য দেখা গিয়েছে। যেমন: ডিজিটাল জুম, ফেস ডিটেকশন, ডুয়াল ভিডিও রেকর্ডিং, স্লো মোশন ইত্যাদি।

সেলফি বা ভিডিও কলিং এর জন্য সামনের দিকে দেয়া আছে 32 মেগাপিক্সেল ওয়াইল্ড অ্যাঙ্গেল ক্যামেরা। যার মাধ্যমে আপনি এক্সমোর আরএস এর সাথে 3840X2160 @30fps ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

OPPO Find X7 Ultra Design

164.3mm লম্বা ও 76.2mm চওড়া এই স্মার্টফোনটির থিকনেস 9.5mm। গোরিলা গ্লাস, IP68 জল প্রতিরোধ ক্ষমতা এবং ইকো লেদার- এর মধ্য দিয়ে অপ্পো কোম্পানি স্মার্টফোনটিকে ফ্লেক্সি ফোনে রূপান্তরিত করেছে। যার ওয়েট অনেকটাই বেশি 221 গ্রাম। কোম্পানি এই সিরিজটিকে দুটি টোন ডিজাইনের বিকাশ ও সুন্দরভাবে ক্যামেরার অবস্থান ঘটিয়েছে। ওশান ব্লু, সেপিয়া ব্রাউন এবং টেইল্ড ব্লাক তিনটি রং এ স্মার্টফোনটিকে উন্মোচন করেছে।

OPPO Find X7 Ultra Display

QHD+ বেজেল লেস পাঞ্চ হোল 6.82 ইঞ্চি এমোলেড ডিসপ্লে, যার রেজুলেশন 1440X3168 পিক্সেল এবং 510ppi পিক্সেল ঘনত্ব আপনাকে নতুন ভিজুয়াল এর অভিজ্ঞতা দেবে। দিনের আলোতে স্মার্টফোন ব্যবহারের জন্য এর সর্বোচ্চ উজ্জ্বলতা 4500nits ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির নিখুঁত কাজ করার জন্য 120Hz রিফ্রেশ রেট সংযুক্ত করা হয়েছে। ফোনটির সুরক্ষার কথা ভেবে কোম্পানি ব্যবহার করেছে কেনিং গরিলা গ্লাস এবং গ্লাসভিক্টাস টু।

OPPO Find X7 Ultra display

OPPO Find X7 Ultra Performance

oppo কোম্পানির তারেই স্মার্টফোনটিতে ব্যবহার করেছে android V14 এর সাথে কাস্টম ইউ আই (ColorOS)। Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত, Find X7 Ultra-এ রয়েছে 16GB LPDDR5X RAM এবং 512GB পর্যন্ত UFS 4.0 স্টোরেজ। যার মাধ্যমে বড় বড় অ্যাপ্লিকেশন ও গেমিং অভিজ্ঞতা কে বাড়িয়ে তুলবেন।

OPPO Find X7 Ultra Battery

আরামদায়কভাবে, সম্পূর্ণ দিন স্মার্ট ফোনটিকে ব্যবহার করার জন্য একটি 5000mAh লি পলিমার অপসারণযোগ্য ব্যাটারি দেখতে পাওয়া যাবে। যাকে সুপারফাস্ট চার্জের জন্য দেয়া হয়েছে 100 ওয়াট ইউ এস বি টাইপ সি চার্জার।যার মাধ্যমে স্মার্টফোনটির সম্পূর্ণ ভাবে চার্জ হতে সময় লাগবে মাত্র 26 মিনিট। তবে এতে আপনি ওয়ারলেস চার্জার ব্যবহার করতে পারেন।

OPPO Find X7 Ultra Battery

OPPO Find X7 Ultra Battery Launch date in India

অপ্পো কোম্পানির পক্ষ থেকে, এই স্মার্টফোনটির প্রাপ্রতা ও মূল্য সম্পর্কে এখনো কোনো নির্দিষ্টভাবে অফিশিয়াল তথ্য প্রকাশ করেনি। তবে মনে করা হচ্ছে যে ফোনটি আগামী মাসেই প্রি অর্ডারের জন্য লঞ্চ করা হবে।

OPPO Find X7 Ultra Specification

কোম্পানিOPPO
মডেলFind X7 Ultra
অপারেটিং সিস্টেমAndroid v14 , Magic UI
ডিসপ্লে6.82 inches punch-hole Bezel-less Amoled display , ডলবি ভিশন, HDR10+
র‍্যাম ও স্টোরেজ12 GB+256GB & 16 GB+512GB
প্রসেসরOcta core
পিছনে ক্যামেরা50MP + 50MP + 50MP + 50MP with OIS
সামনে ক্যামেরা32MP
ব্যাটারী5000mAH Li-Polymer
চার্জারUSB Type-C 100w SUPERVOOC fast , Wireless Charger
সিমDual Nano
মূল্য এবং লঞ্চ তারিখNo official Announcement
OPPO Find X7 Ultra Color
OPPO Find X7 Ultra Color

কিভাবে মোবাইলে আধার কার্ড ডাউনলোড করবেন

আভা এবং আয়ুষ্মান কার্ডের মধ্যে পার্থক্য

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *