Redmi Note 13 Pro Plus (আসছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা আর ১২০ ওয়াট ফাস্ট চার্জিং নিয়ে)

By todayisbest.com

Published on:

Redmi Note 13 Pro Plus: রেডমি হচ্ছে শাওমি কর্পোরেশনের একটি সাব-ব্যান্ড। প্রতিষ্ঠাতা লেই জুন এ হাত ধরে চীনের বেইজিং শহরে এই কোম্পানি ২০২০ সালে ভারতীয় বাজারে সাশ্রয় মূল্যেস স্মার্টফোন নিয়ে প্রবেশ করে এবং কিছুদিনের মধ্যেই স্মার্টফোনের দুনিয়ায় তাদের নাম উচ্চ করে তোলে।রেডমি ফোনগুলো সাধারণত চমৎকার পারফরম্যান্স, ভালো ক্যামেরা এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফের জন্য পরিচিতি গড়ে তোলে।

মিডিয়াম রেঞ্জের ফোনের বাজারে গত কয়েক বছর ধরে শাওমি বেশ ভালো অবস্থানে রয়েছে। তাদের রেডমি নোট সিরিজের ফোনগুলো সবসময়ই ভালো ফিচার এবং সাশ্রয়ী মূল্যের জন্য জনপ্রিয়। সেই ধারাবাহিকতায় এবার শাওমি তাদের নতুন ফোন Redmi Note 13 Pro Plus নিয়ে আসছে ভারতীয় স্মার্টফোনের দুনিয়ায়।

Redmi Note 13 Pro Plus
_Redmi Note 13 Pro Plus

Redmi Note 13 Pro Plus Display

Redmi Note 13 Pro Plus র ডিসপ্লে ফোনের অন্যতম আকর্ষণ। এই ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লেটি আপনাকে দেবে এমন এক দৃষ্টিনন্দন অভিজ্ঞতা, যা আপনি আগে কখনো পাননি।ফুল এইচডি+ (২৪০০ x ১০৮০ পিক্সেল) রেজোলিউশনের এই ফোনের ডিসপ্লে কোনো ছবি বা ভিডিওকেই বাদ রাখবে না। প্রতি ইঞ্চিতে ৪০৯ পিক্সেলের ঘনত্বের ফলে আপনি দেখতে পাবেন ছবিগুলোর তীক্ষ্ণতা এবং বিস্তৃতি, যা আপনার চোখকে মুগ্ধ করবে।ডিসপ্লেটি ৫০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করে, যার মানে সরাসূর্যালোকেও আপনি সহজেই ডিসপ্লে দেখতে পাবেন।এই ডিসপ্লেটিতে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রটেকশন, যা স্ক্র্যাচ এবং ফাটল রোধ করে। এছাড়াও রয়েছে আই কেয়ার মোড, যা নীল আলোর নিঃসরণ কমিয়ে আপনার চোখের সুরক্ষা করে।

ডিসপ্লেটি তে অ্যামোলেড টেকনোলজি ব্যবহার করা হয়েছে।, যা সাধারণ এলসিডি ডিসপ্লেগুলোর চেয়ে অনেক বেশি উজ্জ্বল, কন্ট্রাস্টযুক্ত এবং রঙিন। অ্যামোলেড ডিসপ্লেতে কালো রং আসলে কালো থাকে, যা ছবিগুলোতে আরও গভীরতা এবং স্বচ্ছতা যোগ করে।এই ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে, যার মানে ডিসপ্লে প্রতি সেকেন্ডে ১২০ বার রিফ্রেশ হয়। এটি গেমিং, স্ক্রলিং বা ভিডিও দেখার সময় মসৃণ এবং আরও আনন্দদায়ক অভিজ্ঞতা দেয়।যার জন্য আপনার চোখ আর কখনোই ঝাপসাধা অনুভব করবে না!

Redmi Note 13 Pro Plus Display
_Redmi Note 13 Pro Plus Display

Redmi Note 13 Pro Plus Processor

Dimension ৭২০০ আলট্রা একটি 8 core প্রসেসর, যা দুটি Cortex-A78 পারফরম্যান্স কোর এবং ছয়টি Cortex-A55 দক্ষতা CORE নিয়ে গঠিত।এই দুটি core থাকার জন্য চাহিদা অনুযায়ী শক্তি ব্যবহার করে দ্রুত গতিতে নির্বিঘ্নে পারফর্মেন্স করে এগিয়ে চলো এই ফোন।একটি ইন্টেগ্রেটেড RM Mali-G77 MC9 গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (GPU)। এই আধুনিক GPU আপনাকে উচ্চ রেজোলিউশনে এবং উচ্চ ফ্রেম রেটে চমৎকার গ্রাফিক্স অভিজ্ঞতা দেবে।ফোনটি ৫nm প্রসেসিং টেকনোলজির উপর নির্মিত, যা শক্তি খরচে অনেকটাই সাশ্রয়ী।

Redmi Note 13 Pro Plus Camera (চমকপ্রদ ২00 মেগাপিক্সেলের এক গল্প)

Redmi Note 13 Pro Plus প্রধান আকর্ষণ, নিঃসন্দেহে বলা যেতে পারে এর ক্যামেরা সেটআপ।এই ফোনটিতে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর দিয়ে ক্যামেরা সেটআপ করা হয়েছে, যেটা মিডিয়াম রেঞ্জের ফোনের বাজারে এখন পর্যন্ত দেখা সবচেয়ে উচ্চ রেজোলিউশন ফোন।এই মেগাপিক্সেল দিয়েই কাহিনী শেষ হয় না। এই বিশাল সেন্সের মধ্যে আছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), যা কম আলোয় ছবি তোলার সময় ধাক্কা বা ঝাপসা কমাতে সাহায্য করে। ফলে, সন্ধ্যায় বা অস্পষ্ট আলোয়ও আপনি তীক্ষ্ণ, উজ্জ্বল এবং বিস্তৃত ছবি তুলতে পারবেন।

২০০ মেগাপিক্সেল ছাড়াও, রেডমি নোট ১৩ প্রো প্লাসে রয়েছে আরও দুটি ক্যামেরা। একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা আপনাকে আরও বেশি দৃশ্য আপনার ছবিতে ধারণ করতে সাহায্য করবে। অন্যটি একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, যা ছোট বস্তুগুলোকে কাছ থেকে তুলে একটি বিস্তৃত ছবি তৈরি করতে পারে। ফলে, চাই অপূর্ব সূর্যাস্তের দৃশ্য, চমৎকার গ্রুপ ফটো, নাকি কাছ থেকে ফুলের এক বিস্তৃত দৃশ্য – এই ফোনটি আপনাকে সবকিছুই ক্যামেরাবন্দি করতে সাহায্য করবে।

Redmi Note 13 Pro Plus Camera
_Redmi Note 13 Pro Plus Camera

ফ্রন্ট ক্যামেরাও কিন্তু কোন অংশেই কম না। ১৬ মেগাপিক্সেলের এই ক্যামেরা দিয়ে আপনি নিজের সেলফিগুলোকে আরও এক উচ্চতায় নিয়ে যেতে পারবেন। ত্বকের টেক্সচার, চুলের সূক্ষ্মতা – সবকিছুই এই ক্যামেরা ধারণ করবে বিস্তৃত এবং স্বাভাবিক রূপে।

ক্যামেরা অ্যাপটিও বেশ সুবিধাজনক। এতে নানান মোড এবং ফিল্টার রয়েছে, যা আপনাকে আপনার ছবিগুলোকে আরও আকর্ষণীয় করে তুলতে সাহায্য করবে। এছাড়াও, Auto HDR এবং নাইট মোডের মতো ফিচার রয়েছে, যা যেকোনো আলোয় উজ্জ্বল এবং তীক্ষ্ণ ছবি তৈরি করতে সাহায্য করে।

Note 13 Pro Plus Battery & Charger

ফোনে রয়েছে ৫,০০০ mAh ব্যাটারি, যা একবার চার্জে দীর্ঘক্ষণ আপনাকে সঙ্গ দেবে। নিয়মিত ব্যবহারে একদিন সহজেই টানতে পারবেন, এমনকি একটু বেশি ব্যবহার করলেও দিন শেষ হওয়ার আগে চার্জারের দিকে তাকাতে হবে না।এখানেই আসে মজার বিষয়, Redmi Note 13 Pro Plus রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। অর্থাৎ, মাত্র ২০ মিনিটের মধ্যে ফোনের ব্যাটারি ৫০% চার্জ হয়ে যাবে! দিনের লাঞ্চ ব্রেকের সময় চার্জারে লাগালে ফোন ফিরে পাবেন প্রায় পুরোপুরি চার্জড অবস্থায়। ৩০ মিনিটের মধ্যে পুরোপুরি চার্জ হয়ে যাবে, মানে সকালে একটু আগে উঠে ফোন চার্জে দিলে বেরোনোর আগেই তৈরি।চার্জিং পোর্ট হিসেবে রয়েছে USB Type-C, যা দ্রুত ডেটা ট্রান্সফারেরও সুবিধা দেয়।

13 Pro Plus Battery & Charger
_13 Pro Plus Battery & Charger

Redmi Note 13 Pro Plus Specification (স্পেসিফিকেশন)

  • ডিসপ্লে: ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ।
  • প্রসেসর: মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আলট্রা চিপসেট।
  • র‍্যাম: ৮ জিবি থেকে ১৬ জিবি পর্যন্ত।
  • স্টোরেজ: ১২৮ জিবি থেকে ৫১২ জিবি পর্যন্ত।
  • ক্যামেরা:
    • পিছনে: ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (OIS সহ), ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।
    • সামনে: ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।
  • ব্যাটারি: ৫,০০০ mAh ব্যাটারি, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ।
  • আরেকটি উল্লেখযোগ্য ফিচার হলো এর 120W ফাস্ট চার্জিং। এটি মাত্র ২০ মিনিটের মধ্যে ৫০% চার্জ দিতে পারে।
  • ফোনটির ডিজাইনও বেশ আকর্ষণীয়। এটিতে একটি গ্লাস ব্যাক এবং একটি প্লাস্টিক ফ্রেম রয়েছে। ফোনটির ওজনও বেশ হালকা।
  • অন্যান্য: আইপি ৬৮ রেটিং (জলধূলিরোধক), ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ডুয়েল সিম ৫জি, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.৩, এনএফসি।

Redmi Note 13 Pro Plus Launch Date in India

ভারতের স্মার্টফোন বাজারে আসতে চলেছে নতুন ঝড় বয়ে আনার প্রস্তুতি নিয়ে Redmi Note 13 Pro Plus।২০২৪ সালের ৪ই জানুয়ারি মাসে এই ফোনটি ভারতে লঞ্চ হবে। তবে, এই ফোনের ফিচারগুলো এতো দারুণ যে আপনি অপেক্ষা করেই থাকবেন এই নিজের হাতে ব্যবহার করার জন্য।

Redmi Note 13 Pro Plus Price in India

Redmi Note 13 Pro Plus নিঃসন্দেহে একটি দারুণ ফোন।চীনে এই ফোনটির দাম প্রায় ২৫,০০০ থেকে ৩৫,০০০ টাকার মধ্যে। ভারতে দাম কিছুটা বেশি হতে পারে বলে আশা করা হচ্ছে।

Redmi Note 13 Pro Plus Unboxing Video

_Technical Guruji Video

todayisbest.com