Tork Kratos R এক্স শোরুম মূল্য থেকে 22 হাজার টাকা ছাড় প্রথম ভারতের ইলেকট্রিক সুপারবাইক-এ

By todayisbest.com

Published on:

বজ্রপাতের গতিতে এলো Tork Kratos R: ভারতবর্ষের ইলেকট্রিক যানবাহন জগতে কাপন ধরাতে এগিয়ে এসেছে পুনের টর্ক মোটরস কোম্পানি। সাথে নিয়ে এসেছে তাদের দেশীয় ইলেকট্রিক সুপার বাইক ” টর্ক ক্র্যাটোস-আর (Tork Kratos-R) “। বাইকটি শুধু গতি নয় প্রযুক্তি ডিজাইন এবং পারফরমেন্সেও ভারতীয় বাজারের নতুন দরজা খুলে দিয়েছে।টর্ক ক্র্যাটোস-আর ভারতের ইলেকট্রিক যানবাহন ক্ষেত্রে একটি গেম-চেঞ্জার হিসাবে কাজ করছে।

টর্ক ক্র্যাটোস-আর-এর আগমন ভারতের ইলেকট্রিক যানবাহন ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। এই বাইকটি দেখিয়েছে যে, ভারতেও উচ্চ-পারফরম্যান্সের ইলেকট্রিক যানবাহন তৈরি করা সম্ভব। এটি ভবিষ্যতে আরও অনেক উন্নত এবং শক্তিশালী ইলেকট্রিক গাড়ি আসার ইঙ্গিত দেয়।এই বাইকটির আগমন শুধু গতির প্রেমিকদের নয়, পরিবেশ-সচেতন মানুষদেরও মন জয় করবে।আমাদের আরেকটি আর্টিকেলে আপনাকে স্বাগত শেষ পর্যন্ত আমাদের পাশে থাকার আহ্বান রইল।

Kratos R ডিজাইন

টর্ক ক্র্যাটোস-আর-এর ডিজাইন এক কথায় অসাধারণ! আকর্ষণীয় এবং আক্রমণাত্মক, স্পোর্টি বসার ব্যবস্থা, মাসেলার ট্যাংক, উজ্জ্বল LED হেডলাইট আর টেললাইট – সব মিলেই এই বাইকটিকে দেখতে যেন একটা শিকারি মাকড়সা। রেসিং-ইনস্পায়ার্ড সাসপেনশন, চওড়া টায়ার আর অ্যাগ্রেসিভ স্ট্যান্স এটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। রঙের বিকল্পও কম নেই – গ্রাফাইট ব্লাক, পার্ল হোয়াইট, কোবাল্ট ব্লু, এবং ক্রিমসন রেডের মধ্যে আপনার পছন্দ অনুযায় বেছে নিতে পারেন।

Kratos R design
__ Design

Kratos R কর্মক্ষমতা

বজ্রপাতের গতিতে ঝড় তুলতে আসছে টর্ক ক্র্যাটোস-আর।বাইকটির মধ্যে রয়েছে Axial Flux-PM মিড ড্রাইভ বৈদ্যুতিক মোটর, যা 38Nm টর্ক এবং ৯ হাজার ওয়ার্ড পিক পাওয়ার উৎপন্ন করে, ফলে মাত্র 4 সেকেন্ডে 0 থেকে 105 কিমি/ঘন্টায় গতি তুলতে পারে এই দেশীয় ইলেকট্রিক সুপারবাইক, যা অনেক পেট্রল চালিত বাইককেও টেক্কা দিয়ে যায়। সর্বোচ্চ 160 কিমি/ঘন্টা গতি পৌঁছাতে পারে ক্র্যাটোস-আর, পথকে মনে করবে খেলার মাঠ। শুধু গতিই নয়, একবার চার্জে 180 কিমি পর্যন্ত চলতে পারে এই বাইক, শহর হোক আর হাইওয়ে , কোথাও অসুবিধা হবে না। তাই গতিতে উড়ে বেড়ানোর অভিজ্ঞতা নিতে আর দেশের বাইরে চোখ রাখার দরকার নেই, টর্ক ক্র্যাটোস-আর যথেষ্ট।

Kratos R Performance
__Engine

Kratos R প্রযুক্তি

টর্ক ক্র্যাটোস-আর-এ রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি যা বাইকটিকে আরও আকর্ষণীয় এবং ব্যবহারকারী-বান্ধব করে তোলে। এই প্রযুক্তির মধ্যে রয়েছে:

  • 7 ইঞ্চি TFT টাচস্ক্রিন ডিসপ্লে: এই ডিসপ্লেতে বাইকের বিভিন্ন তথ্য প্রদর্শিত হয়, যেমন গতি, ব্যাটারি স্তর, নেভিগেশন, এবং আরও অনেক কিছু।
  • ব্লুটুথ কানেক্টিভিটি: এই কানেক্টিভিটি ব্যবহার করে মোবাইল ফোন, হেডফোন, এবং অন্যান্য ডিভাইসগুলি বাইকের সাথে সংযুক্ত করা যায়।
  • নেভিগেশন সিস্টেম: এই সিস্টেমটি ব্যবহার করে বাইক চালক সহজেই গন্তব্যে পৌঁছাতে পারেন।
  • ফাস্ট চার্জিং সুবিধা: এই সুবিধা ব্যবহার করে বাইকটি মাত্র 1 ঘন্টায় 80% চার্জ করা যায়।
  • রিজেনারেটিভ ব্রেকিং: এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে ব্রেকিং করার সময় ব্যাটারি চার্জ করা যায়।
Kratos R features
__Features

ব্যাটারি এবং চার্জার

টর্ক ক্র্যাটোস-আর-এর প্রাণ কেন্দ্রে রয়েছে একটি হাই-পারফরম্যান্স লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক। এই 4.0 kWh ক্ষমতার ব্যাটারি একবার ফুল চার্জে 180 কিমি পর্যন্ত দৌড়াতে পারে, শহরের রাস্তায় আরও বেশি। অর্থাৎ, দৈনন্দিন চলাচল বা হাইওয়েতে দীর্ঘ যাত্রা, দুই ক্ষেত্রেই এই ব্যাটারি আপনাকে হতাশ করবে না।

Kratos R battery
__Battery

চার্জিংয়ের ক্ষেত্রেও ক্র্যাটোস-আর পিছিয়ে নেই। এটি একটি ফাস্ট চার্জারের সঙ্গে আসে, যা মাত্র 1 ঘন্টায় ব্যাটারি 0 থেকে 80% পর্যন্ত চার্জ করতে পারে। এছাড়াও, বাড়িতে রেগুলার চার্জার দিয়েও ব্যাটারি ফুল চার্জ হতে 5-6 ঘন্টা লাগে। অর্থাৎ, রাতে চার্জে দিয়ে সকালে ফ্রেশ ব্যাটারির সঙ্গে রওনা দিতে পারবেন।

Kratos R কত দাম

টর্ক ক্র্যাটোস-আর-এর দাম ঘোষণা করা হয়েছে ₹2,09,999 (এক্স-শোরুম, পুনে), এই মূল্য থেকে কোম্পানি ইনস্ট্যান্ট 22,500 টাকা ছাড় দিয়েছে। তাহলে আপনি গাড়িটি এখন 1,87,499 টাকাতে কিনতে পারবেন। এই দামে ভারতে কোনো ইলেকট্রিক সুপারবাইক পাওয়া যায়নি। তবে কোম্পানি সীমিত সময়ের জন্য মাত্র ₹999 টাকায় বুকিং করার সুযোগ দিচ্ছে।বুকিং করতে এখানে ক্লিক করুন👈

মালিকানার মাসিক খরচ

5 বছরের হিসাবKratos R বাইকঅন্য 250cc বাইক
অন ​​রোড প্রাইসছাড় দিয়ে 1,99,000 টাকা2,50,000 টাকা
জ্বালানী খরচ/বিদ্যুৎ27375 টাকা3,86,900 টাকা
রক্ষণাবেক্ষণ12000 টাকা60000 টাকা
বীমা50000 টাকা50000 টাকা
মোট খরচ288375 টাকা746900 টাকা
__Kratos R Affordable Bike

todayisbest.com