Xiaomi 13T Pro বেস্ট স্মার্টফোন আস্তে চলেছে 120W স্মার্ট চার্জার এর সাথে

By todayisbest.com

Published on:

Xiaomi 13T Pro: স্মার্ট ফোন ব্যবহারকারীদের জন্য, শাওমি স্মার্টফোন নির্মাতারা একটি দারুন স্মার্টফোনের খবর নিয়ে আসতে চলেছে। ফোনটির মধ্যে আছে অসাধারণ ব্যাটারি, সুপার মসৃণ ডিসপ্লে ও আর অবিশ্বাস্য ক্যামেরা। আপনাকে মুগ্ধ করে তুলতে পারে ফোনটি বৈশিষ্ট্য। আর আপনি যদি একজন পেশাদার ফটোগ্রাফার ও ভিডিও শুটার হয়ে থাকেন, তাহলে এই ফোনটি আপনার একজন সুন্দর সঙ্গী হতে পারে।

শাওমি নির্মাতারা তাদের 13T Pro স্মার্টফোনটি ভারতের বাজারে লাঞ্চ করতে চলেছে। যেটি ২০২৩ সালে চিনা বাজারে আগেই লঞ্চ করা হয়ে গিয়েছে। এই ফোনটি সম্পর্কে অনেক উত্তেজনায় ছড়িয়েছে ব্যবহারকারীদের মধ্যে। আপনি যদি এই ফোনটি সম্পর্কে সমস্ত তথ্য জানতে আগ্রহী হন, তাহলে আমাদের এই নিবন্ধের সঙ্গে শেষ পর্যন্ত থাকুন।

Xiaomi 13T Pro Display

শাওমি ১৩টি প্রোর স্মার্টফোনটি তার ডিসপ্লে দিয়ে আপনার চোখকে এক আলাদা রঙিন জগৎ-এর অভিজ্ঞতা দেবে। ফোনটির নতুন ক্রিস্টাল ৬.৬৭ ইঞ্চি কাস্টমাইজড ফ্লাগশিপ AMOLED ডিসপ্লে যা আপনাকে উজ্জ্বল, ক্রিস্প এবং রঙিন ভিজ্যুয়াল অনুভূতি দেবে । 2K রেজোলিউশনের সাথে এই ডিসপ্লেটি ছবি, ভিডিও এবং গেমস সবকিছু অসাধারণ সৌন্দর্য প্রদান করবে। 120Hz রিফ্রেশ রেটের কারণে, স্ক্রোলিং এবং অ্যানিমেশনগুলি সুপার মসৃণ লাগবে, গেমিংয়ের অভিজ্ঞতাও একদম অন্যরকম হবে।

13T Pro Display
_13T Pro Display

HDR10+ সমর্থনের ফলে, আপনি উচ্চ কন্ট্রাস্ট এবং গভীর রংগুলিতে সিনেমাটিক ভিজ্যুয়াল উপভোগ করতে পারবেন।আল্ট্রা ডাইনামিক ব্রাইটনেসের জন্য, সূর্যের আলোতেও ডিসপ্লে টি ৫ গুন পর্যন্ত উজ্জ্বলতা বাড়াতে পারে। এছাড়াও, ডিসপ্লেটি Corning Gorilla Glass Victus+ দ্বারা সুরক্ষিত, অর্থাৎ আঁচড় এবং ফাটল থেকে রক্ষা পাবে আপনার ডিভাইস। সর্বোপরি, শাওমি ১৩টি প্রোর ডিসপ্লেটি তে পাওয়া যাবে 2880Hz পর্যন্ত PWM উচ্চ-ফ্রিকোয়েন্সি, যা আপনার চোখে ক্লান্তিকে হ্রাস করে চোখের যত্ন নেয়।

xiaomi 13T Pro Display 1
_Display

Xiaomi 13T Pro Battery

স্মার্টফোনটির একটি গুরুত্বপূর্ণ দিক হল এর ব্যাটারি।এই ফোনে রয়েছে একটা দুর্দান্ত 5000mAh ব্যাটারি, যা আপনাকে দিনভর ফোন চালানোর ক্ষমতা রাখে। সাধারণ ব্যবহারে, আপনি সহজেই একবার চার্জ দিয়ে একদিন বা তার বেশি সময় পেতে পারেন। আর যদি আপনি একটু বেশি গেমিং বা ভিডিও দেখার মতো কাজ করেন, তবুও আপনি সন্ধ্যায় চার্জারের প্রয়োজন অনুভব করবেন না।

xiaomi 13T Pro Battery

এছাড়াও, 120W ফাস্ট চার্জিং সমর্থন রয়েছে, যার মানে ফোনটি খুব দ্রুত চার্জ হয়ে যাবে। মাত্র 10 মিনিটের চার্জেই আপনি আপনার ফোনটিকে 50% পর্যন্ত চার্জ করতে পারেন, এবং মাত্র 19 মিনিটের মধ্যে এটি পুরোপুরি চার্জ হয়ে যাবে। তাই, যদি আপনি বাইরে থাকেন এবং আপনার ফোনটি ডিড হয়ে যায়, তবে আপনাকে চিন্তার করার দরকার নেই। কয়েক মিনিটের চার্জেই আপনি আবার কাজে ফিরে যেতে পারবেন।

অন্যান্য উল্লেখযোগ্য ব্যাটারি-সংক্রান্ত ফিচারগুলির মধ্যে রয়েছে AI পাওয়ার-সেভিং মোড, যা আপনার ফোনের ব্যাটারি লাইফ বাড়াতে সাহায্য করে এবং ফোনটির ব্যাটারিতে আছে একক সেল ব্যাটারী, যেটিতে দুটি চিপসেট P1 ও G1 অপ্টিমাইজড চার্জিং অ্যালগরিদম, যা আপনার ফোনের ব্যাটারির স্বাস্থ্য রক্ষা করে দীর্ঘস্থায়ী ব্যাটারী নিশ্চিত করে। .

xiaomi chipset P1 ও G1
_চিপসেট P1 ও G1

Xiaomi 13T Pro Performance

শাওমি ১৩টি প্রো দেখতে পাওয়া যাবে সর্বশেষতম MediaTek এর Dimensity 9200+ প্রসেসর, যা বর্তমানে স্মার্টফোন জগতে শীর্ষ স্থানীয়। সুপার হাই ইন্ট্রিগেশন সহ TSMC-র সুনির্দিষ্ট 4nm প্রসেসিং টেকনোলজি এবং অষ্টম কোর আর্কিটেকচারের সাথে এই প্রসেসর আপনাকে মসৃণ, ঝটপট এবং নির্বিঘ্ন অভিজ্ঞতা প্রদান করবে। গেমিং, মাল্টি-টাস্কিং, বা ভিডিও এডিটিং – যেকোনো কিছুই এই ফোন সহজেই সামলাতে পারে।

12GB বা 16GB (LPDDR5X) র‍্যামের সাথে কোনো অ্যাপ বা গেমই আপনাকে ধীর করতে পারবে না। এছাড়াও, 256GB, 512GB বা এমনকি 1TB স্টোরেজ অপশনের সাথে আপনার সব ডেটা এবং অ্যাপের জন্য পর্যাপ্ত জায়গা থাকবে।ফোটোগ্রাফি এবং ভিডিও রেকর্ডিংয়ের মতো গ্রাফিক্স-নিবিড় কাজের জন্য শাওমি ১৩টি প্রোতে থাকছে UFS4.0। এই শক্তিশালী গ্রাফিক্স ইঞ্জিন চমৎকার ভিজ্যুয়াল অভিজ্ঞতা নিশ্চিত করবে।

Iiaomi 13T Pro Performance
_Processor
অপারেটিং সিস্টেমMIUI 14, android 13
প্রসেসরমিডিয়াটেক ডাইমেনসিটি 9200+
Storage & RAM12GB + 256GB, 12GB + 512GB, 16GB + 1TBLPDDR5X RAM + UFS 4.0 স্টোরেজ
DisplayFHD+ 6.67″ AMOLED, 446 পিপিআই144Hz পর্যন্ত রিফ্রেশ রেট*
ResistanceIP68
Rear ক্যামেরা50MP লাইকা প্রধান ক্যামেরা, 50MP লাইকা টেলিফটো ক্যামেরা, 12MP লাইকা আল্ট্রা-ওয়াইড ক্যামেরা
Front ক্যামেরা20MP ফ্রন্ট ক্যামেরা
ভিডিও রেকর্ডিং30 fps এ HDR10+ এর সাথে 4K পর্যন্ত HDR ভিডিও রেকর্ডিং
ব্যাটারি & চার্জিংগ5000mAh ব্যাটারি, 120W হাইপারচার্জ
নিরাপত্তাফিঙ্গারপ্রিন্ট , সেন্সর AI আনলক
Sim Cardডুয়াল সিম (ন্যানো সিম + ন্যানো সিম বা ন্যানো সিম + ইসিম)

Xiaomi 13T Pro Design

প্রোর ডিজাইন হলো এক নতুন প্রযুক্তির যৌগিক PU যা ময়লা প্রতিরোধী এবং টেকসই, চমৎকার ঠান্ডা প্রতিরোধের মিশ্রণ অত্যাধুনিক স্টাইল এবং আরামদায়ক গ্রিপের। ফোনের পিছনের দিকটিতে রয়েছে একটি প্রিমিয়াম গ্লাস ফিনিশ, যা আলোর সাথে মিলে ঝকঝমক করে। ক্যামেরা মডিউলটি একটি আয়তাকার বাম্পের মধ্যে সাজানো, যা ফোনটিকে একটি চিহ্নিত চেহারা দেয়। মডিউলটিতে লাইকা ব্র্যান্ডিং রয়েছে, যা ফোটোগ্রাফির প্রতি শাওমি’র দৃষ্টিভঙ্গিকে তুলে ধরে।

ফোনের পাশের দিকগুলি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি, যা ফোনটিকে আরও শক্তিশালী এবং মজবুত করে। পাশের দিকগুলিতে ভলিউম এবং পাওয়ার বাটনগুলি সহজেই অ্যাক্সেসযোগ্য, ডান দিকে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফোনের নীচের দিকে একটি USB-C পোর্ট, একটি স্পিকার গ্রিল এবং একটি সিম ট্রে রয়েছে।ফোনটিতে রয়েছে IP68 যা ফোনকে জল এবং ধুলোবালি থেকে প্রতিরোধ করে।পেছনদিকে রয়েছে Bio-কমফোর্ট ভোগান চামড়া, যা ফোনটিকে পরিবেশবান্ধব করে তোলে।

Xiaomi 13T Pro Design
_Cover

Xiaomi 13T Pro Camera

লাইকা কো-ব্র্যান্ডেড কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপের সাথে এই ফোনটি আপনাকে একজন প্রো ফটোগ্রাফারের মতো ছবি তুলতে সাহায্য করবে।ফোনটিতে ট্রিপিল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে।

xiaomi 13T Pro Camera
_Camera

প্রাইমারি ক্যামেরার মধ্যে রয়েছে 50MP এর একটা বড় সেন্সর, যা কম আলোতেও উজ্জ্বল এবং বিস্তৃত ছবি তুলতে পারে। 50MP টেলিফটো লেন্স দিয়ে দূরের বস্তুগুলোকে কাছে টেনে আনুন আর 12MP আল্ট্রা-ওয়াইড লেন্স দিয়ে পুরো দৃশ্যটিকে এক ফ্রেমে ক্যাপচার করুন।

xiaomi 13T Pro Camera mode
_ Lens

লাইকার ঐতিহ্য এবং শাওমি’র উদ্ভাবন একসাথে হয়ে এই ফোনে এনেছে লেইকা সুপারমেটামরফ টেকনোলজি, যা ছবির কোয়ালিটিকে আরও উন্নত করে। রয়েছে নাইট মোড ২.০ও, যা কম আলোতেও চমৎকার ছবি তুলতে সাহায্য করে। এছাড়াও, 8K ভিডিও রেকর্ডিং সহ এই ফোনে সিনেমাটিক ভিডিও বানানোর অসাধারণ সুযোগও রয়েছে।

xiaomi 13T Pro Camera recording
_Video Recording Display

Xiaomi 13T Pro Price & Lunch Date in India

শাওমি ১৩টি প্রো চমৎকার ফিচারের পাশাপাশি সবার মনে গুঞ্জন ঘুরছে দাম এবং লঞ্চের তারিখ নিয়ে। আনুমানিক ৪৫,০০০ থেকে ৫৫,০০০ টাকার মধ্যে এই ফোনটি আপনার হাতে আসতে পারে, ২০২৪ সালের মার্চ মাসে বলে আশা করা হচ্ছে।

todayisbest.com