BMW Electric Scooter CE 02

BMW Electric Scooter CE 02 বিএমডব্লিউ-র বজ্রপাত, নতুন বৈদ্যুতিক স্কুটার হাজির

BMW Electric Scooter CE 02: নতুন বছরে চমক লাগিয়েছে জার্মান গড়ী নির্মাতাকারী বিএমডব্লিউ। তারা সম্প্রতি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার CE 02 ইতিমধ্যে বিশ্ববাজারে লঞ্চ করে ফেলেছে। এই স্কুটারটি দেখতে যেমন ফিউচারিস্টিক, তেমনি পারফর্মেন্সের দিক থেকেও দারুণ। আজ আমরা এই নতুন ইলেকট্রিক স্কুটারটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করব।

BMW Electric Scooter CE 02 1

আমরা সকলেই জানি, বিএমডব্লিউ কোম্পানির গাড়িগুলি খুবই বিলাসবহুল। কিন্তু আপনি জানেন কি এই বিলাসবহুল গাড়ী কোম্পানির নির্মাতারা এখন বাইকের সাথে সাথে স্কুটিও তৈরি করছে যা ইতিমধ্যেই ভারতের অনেক জায়গাতেই দেখা গিয়েছে এবং কিছু রিপোর্ট অনুসারে এই স্কুটারটি ভারতের লঞ্চ হতে চলেছে আগামী দিনে।

BMW Electric Scooter ভারতে মূল্য

বিএমডাব্লিউ কোম্পানী ভারতীয় দুই চাকার জগতে নজর রেখে তাদের নতুন স্কুটারটি লঞ্চ করতে চলেছে। যার নাম BMW CE02। যেহেতু এই স্কুটারটি এখনও পর্যন্ত ভারতের লঞ্চ হয়নি তাই তার মূল্য কোন নির্ধারিত হয়নি। তবে এই স্কুটারটি বিশ্ববাজারে ইতিমধ্যেই লঞ্চ হয়ে গিয়েছে, যা ভারতীয় মূল্যে প্রায় 6.50 লাখ টাকা।

BMW Electric Scooter ডিজাইন

CE 02-এর ডিজাইন এক কথায় অসাধারণ। এটিতে একটি লম্বা হুইলবেস, উঁচু সিট এবং একটি স্বতন্ত্র ফ্রন্ট ফেয়ারিং রয়েছে। স্কুটারটির সামনের অংশে একটি বড় LED হেডলাইট রয়েছে, যা দেখতে অনেকটা একটি স্পেসশিপের মতো। সামগ্রিকভাবে, CE 02-এর ডিজাইন এমন যা চোখের কাছে আকর্ষণীয় হয়ে ওঠে।

BMW Electric Scooter CE 02 2

BMW Electric Scooter পারফর্মেন্স

CE 02 দুটি ভার্সনে পাওয়া যাবে – একটি স্ট্যান্ডার্ড ভার্সন এবং একটি পাওয়ার ভার্সন। স্ট্যান্ডার্ড ভার্সনে একটি 11 kW মোটর রয়েছে, যা সর্বোচ্চ 120 কিমি/ঘন্টা গতি পেতে পারে। পাওয়ার ভার্সনে একটি 42 kW মোটর রয়েছে, যা সর্বোচ্চ 130 কিমি/ঘন্টা গতি পেতে পারে। দুটি ভার্সনেই একটি 64.4 Ah ব্যাটারি রয়েছে, যা একবার চার্জে সর্বোচ্চ 90 কিমি পর্যন্ত রেঞ্জ প্রদান করে।

BMW Electric Scooter স্কুটারের ফিচারসমূহ

এই স্কুটারটি শুধুমাত্র আকর্ষণীয় ডিজাইনের জন্যই নয়, বরং এর অत्याধুনিক ফিচারসমূহের জন্যও প্রশংসিত হচ্ছে। আজ আমরা সিই02-এর কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচার সম্পর্কে আলোচনা করব।

  • 10.25 ইঞ্চি TFT ডিসপ্লে: সিই02-এর সবচেয়ে আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে একটি হলো এর 10.25 ইঞ্চি TFT ডিসপ্লে। এই ডিসপ্লেটিতে স্পিড, ব্যাটারি লেভেল, নেভিগেশন এবং আরও অনেক কিছু দেখানো হয়। ডিসপ্লেটি টাচ-সেনসিটিভ, যা এটি ব্যবহার করা আরও সহজ করে তোলে।
  • কীলেস স্টার্ট সিস্টেম: সিই02-এ একটি কীলেস স্টার্ট সিস্টেম রয়েছে, যার মানে আপনি আপনার স্মার্টফোন ব্যবহার করে স্কুটারটি চালু করতে পারেন। এটি একটি দুর্দান্ত নিরাপত্তা বৈশিষ্ট্য, কারণ এটি চুরি হওয়ার ঝুঁকি কমিয়ে দেয়।
  • USB চার্জিং পোর্ট: সিই02-এ একটি USB চার্জিং পোর্ট রয়েছে, যা আপনার ফোন, ট্যাবলেট বা অন্যান্য ডিভাইস চার্জ করতে ব্যবহার করা যেতে পারে। এটি একটি দুর্দান্ত সুবিধা, বিশেষ করে যখন আপনি দীর্ঘ রাস্তায় থাকেন।
  • হিটেড গ্রিপস: শীতের দিনে হাত গরম রাখতে সিই02-এ হিটেড গ্রিপস রয়েছে। এই ফিচারটি বিশেষ করে ভারতের মতো দেশে খুবই উপযোগী, যেখানে শীতকালে তাপমাত্রা অনেক কমে যায়।
BMW Electric Scooter CE 02 4

এই কয়েকটি ফিচার ছাড়াও, সিই02-এ আরও অনেক দুর্দান্ত ফিচার রয়েছে, যেমন ABS, ট্র্যাকশন কন্ট্রোল এবং রিজেনারেটিভ ব্রেকিং। এই সব ফিচার মিলে সিই02-কে একটি নিরাপদ, আরামদায়ক এবং আনন্দদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করে।

BMW Electric Scooter পুনঃমূল্যায়ন

Similar Posts