Humane AI PIN (ফোনের দুনিয়াকে ধ্বংস করতে আসছে )2024

By todayisbest.com

Published on:

ছোট্ট গ্যাজেট, বড় প্রভাব AI Pin : একটু ভাবুন, আপনার বাড়ির গৃহকর্মী বা বৃদ্ধ মাতা-পিতারা একটা ছোট্ট গ্যাজেটের সাহায্যে চিকিৎসা সেবা, নিরাপত্তা সহায়তা, এমনকি একাকীত্ব দূরীকরণের ওনাদের পাশে থাকার মতন কারো অনুভূতি দেওয়া, এই জটিল কাজগুলো আপনি যদি গেজেটের সাহায্য করতে পারেন, তাহলে কেমন হবে। কল্পনা বলে মনে হচ্ছে, তাই না? কিন্তু, এই কল্পনা এখন বাস্তবে পরিণত হতে চলেছে মানবিক এআই পিন (Humane AI Pin) নামক এক অভিনব গ্যাজেটের মাধ্যমে।

মানবিক এআই পিন হলো আঙুলের আকারের একটা ছোট্ট ডিভাইস, যার ভিতরে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) এবং বিভিন্ন সেন্সর যুক্ত। এই গ্যাজেটটি ব্যবহারকারীর স্বাস্থ্যগত অবস্থা, অবস্থান, এবং মানসিক অবস্থা পর্যবেক্ষণ করে সে অনুযায়ী প্রয়োজনীয় সহায়তা প্রদান করে।

Humane AI PIN
_Humane AI PIN

AI PIN কী কী কাজ করে

মানবিক এআই পিন রক্তচাপ, হৃদস্পন্দ, শরীরের তাপমাত্রা ইত্যাদি মাপতে পারে। এটি কোনো অস্বাভাবিক পরিবর্তন ধরা পড়লে সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে সতর্কবার্তা পাঠায়।এই গ্যাজেটটি পড়ে যাওয়া, দুর্ঘটনা, বা অন্য কোনো বিপদের সম্ভাবনা দেখতে পেলে জরুরি সেবাগুলিকে অবহিত করে।মানবিক এআই পিন ভয়েস অ্যাসিস্ট্যান্টের মতো কাজ করে। এটি গান বাজিয়ে, গল্প পড়ে শোনিয়ে, এমনকি ভিডিও কলের মাধ্যমে পরিবারের সদস্যদের সাথে যুক্ত করে একাকীত্বের অনুভূতি কমাতে সাহায্য করে।

GPS সাহায্যে আপনার অবস্থান সনাক্ত করতে পারে, তাছাড়া মাইক্রোফোনের সাহায্যে আপনার কণ্ঠস্বর চিনতে পারে, যাতে বিপদ পরিস্থিতিতেও সাহায্য পাওয়া যায়। AI মেজিকের সাথে ডেটা বিশ্লেষণ করে যেকোনো অস্বাভাবিকতা ধরে ফেলতে পারে এবং সে অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়।মানবিক এআই পিন ইন্টারনেটের মাধ্যমে চিকিৎসক, জরুরি সেবা, বা পরিবারের সদস্যদের সাথে যুক্ত হয়। এটি ব্লুটুথ বা ওয়াইফাই এর মাধ্যমে সংযোগ স্থাপন করতে পারে।

AI PIN কীভাবে কাজ করে

এই ডিভাইসটিকে আপনি আপনার কাপড়ের সঙ্গে বা ব্যাগ আপনার সঙ্গে এটি কে যোগ করতে পারেন। ডিভাইসটিতে কোন ডিসপ্লে পাওয়া যাবে না। ডিভাইস টিতে আপনি একটি আঙ্গুল ব্যবহার করে, এ আই মাইকে তথ্য পাঠাতে পারেন তার সাথে সাথে পরবর্তী ও আগামী কিছুতে নিয়ে যেতে , আর দুবার ট্যাপ করার মাধ্যমে কোন ফোনের উত্তর দেয়া বা শেষ করা, সাউন্ড চালানো ও বন্ধ করা, ডিভাইসটির জোর বাড়ানো এবং কমানো ব্যবহার করতে পারেন।

One Finger Touch
_One Finger Touch

আপনি যদি এই ডিভাইসের মাধ্যমে ফটোবা ছবি উঠাতে চান তাহলে আপনাকে দুটি আঙুল দিয়ে ডিভাইসটিকে টিপতে হবে। আর আপনি যদি কোন ভাষায় অনুবাদ করতে চান তাহলে ডিভাইসটিকে দুটি আঙ্গুল দিয়ে চেপে থাকলে আপনার ভাষার অনুবাদের সফল করে তুলতে পারবে এই ডিভাইস।

Two Finger Touch
_Two Finger Touch

Humane AI Pin প্রযুক্তিগত তথ্য

AI PIN
FeaturesSpecification
WeightAi Pin 34.2 g
MagnetLatch/ Battery Booster/Clip
Ai Camera13MP, 4160X3120 px, 30fps, 1080p Ultra Wide Camera 120° FOV, f/2.4 aperture, 5 Element lens with single glass element 40cm~Infinite
Laser DisplayLaser beam scanning projection system
Class 2 per IEC60825-1:2014 18.2° wide, 13.3° tall, 22.4° diagonal (7 cm x 9.6 cm at 30 cm distance)
720p Resolution
LEDsLight bar with 3 RGB LEDs,
Ai MicInput :Dual microphone array
Audio Calling :Voice over LTE (VoLTE), 3G
Personic SpeakerBuilt-in Speaker , AAC ,
Voice over LTE (VoLTE), 3G
Touchpad + GesturesAvailable
SensorsAmbient light sensor ,
Indirect Time of Flight Camera
125°FOV, f/1.4 aperture, 4 Element Lens
640×480 px VGA resolution
ProcessorOcta-core Qualcomm® Snapdragon™
Speed2.1 GHz (Accelerated on-device AI for enhanced performance)
Memory4GB RAM
Storage32GB eMMC
CellularDual Antenna MIMO
FDD‑LTE (Bands 1, 2, 3, 4, 5, 7, 8, 12, 17, 20, 26, 66, 71)
TDD‑LTE (Bands 38, 41)
UMTS/HSPA+/DC-HSDPA (850, 900, 1700/2100, 1900, 2100 MHz)
eSim
Wi-FiWi-Fi 5 (802.11ac) with 2.4GHz + 5GHz
BluetoothBluetooth 5.1
Codecs: SBC, AAC, LDAC, aptX™ HD
Supports common Bluetooth headsets and speakers

এআই পিন ভারতে কবে পাওয়া যাবে?

বিশেষজ্ঞদের মতে ও বিভিন্ন রিপোর্ট অনুযায়ী এটি ভারতে ২০২৪ সালের প্রথম অধ্যায় দেখা যেতে পারে।

AI Pin মূল্য

এই গেজেটের সবদিক ভিউ বিবেচনা করে কোম্পানির তরফ থেকে এটির স্টার্টিং মূল্য ৬৯৯ ডলার নির্ধারিত করেছেন এবং এই গ্যাজেটটির আপডেট করার জন্য প্রত্যেক বছর আপনাকে রিনিউয়াল করতে ২৪ ডলার প্রয়োজন হবে।

AI Pin Review

_Utsav Techie

todayisbest.com