iQOO Z9 Turbo Smart Phone

By todayisbest.com

Published on:

iQOO Z9 Turbo Smart Phone : বর্তমান সময়ে স্মার্টফোন মানুষের সর্বক্ষণের সাথী হয়ে উঠেছে। আর সেই দিকেই লক্ষ্য রেখে স্মার্টফোন নির্মাতারা, তাদের আপডেটেড ভার্সন এর নতুন নতুন স্মার্টফোন উন্মেষণ করে চলেছেন। আজ আমরা এই আর্টিকেল এ iQOO কোম্পানির একটি শক্তিশালী স্মার্টফোন নিয়ে আলোচনা করব। যে স্মার্টফোনটির মধ্যে দেখা যাবে একটি শক্তিশালী ব্যাটারি ও বড় আকারের ডিসপ্লে।

IQOO Z9 এবং Z9 Pro স্মার্টফোনটি লঞ্চ হওয়ার কয়েক দিনের মধ্যেই কোম্পানি একই ভাবে আরো একটি শক্তিশালী Z সিরিজের স্মার্টফোন বাজারে আনতে প্রস্তুতি নিয়েছেন।কোম্পানির লিক হয়ে যাওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে, স্মার্টফোনটি IQOO Z9 TURBO নামে ভারতের স্মার্টফোন বাজারে লঞ্চ হতে চলেছে। মনে করা হচ্ছে যে, ফোনটিতে 1.5K ডিসপ্লেও থাকতে পারে।

iQOO Z9 Turbo Display

কোম্পানি ব্যবহারকারীদের গেমিং ও ভিডিও দেখার অভিজ্ঞতাকে বাড়িয়ে তোলার জন্য 6.78 ইঞ্চি AMOLED ডিসপ্লে ব্যবহার করেছেন, IQOO Z9 TURBO স্মার্টফোন টিতে। যাতে দেখা যাবে 1280 X 2700px রেজুলেশন এবং 441ppi ঘনত্ব যা আপনাকে ভিডিও ও গেমের পুঙ্খানুপুঙ্খ অনুভব করাবে। পাওয়া যাবে সর্বোচ্চ 1800 নিট উজ্জ্বলতা এবং 120Hz রিফ্রেশ রেট ফলে আপনি দিনের আলোতেও পরিষ্কার ব্যবহার করতে পারবেন এই স্মার্টফোনটি। বর্তমান সময়ের স্মার্টফোনের ডিসপ্লের আকৃতি হিসাবে এই ফোনটিতেও একটি পাঞ্চ হোল টাইপ কভার ডিসপ্লে দেখা যাবে।

iQOO Z9 Turbo Display
__iQOO Z9 Turbo Display

ভারতে iQOO Z9 Turbo Price

এই ফোনটি দুটি আলাদা স্টোরেজ ও ভেরিয়েন্টটির সাথে দেখা যাবে, যা V2352A মডেল নাম্বার দিয়ে পাওয়া যাবে ভারতীয় স্মার্টফোন বাজারে। কোম্পানি লিক হয়ে যাওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে, স্মার্টফোনটি দুটি ভেরেন্ডে এর জন্য, এটির দাম শুরু হবে আনুমানিক 419 ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় 35 হাজার টাকা।

iQOO Z9 Battery & Charger

IQOO কোম্পানি Z9 Turbo স্মার্ট ফোনটিকে আরো শক্তিশালী করে তুলতে একটি বড় 6000mAh লিথিয়াম পলিমার ব্যাটারি ব্যবহার করেছেন যা ফোনটি ব্যবহারে অপসারণযোগ্য হবে বলে মনে করা হচ্ছে। ফোন স্মার্টফোনটির সাথে একটি 67W USB Type -C মডেলের ফার্স্ট চার্জার পাওয়া যাবে, যা ফোনটিকে সম্পূর্ণভাবে চার্জ করতে সময় নেবে মাত্র 30 থেকে 40 মিনিট। ফোনটির মধ্যে রিভার্স চার্জিং সাপোর্টের অসাধারণ ফিচারস টি দেখতে পাওয়া যাবে।

iQOO Z9 Battery & Charger
__iQOO Z9 Battery & Charger

Z9 Turbo Ram & Storage

IQ এই স্মার্টফোনটি হেভি হওয়ার জন্য, কোম্পানি স্মার্টফোনটিতে ন্যূনতম 8GB Ram ও 8GB ভার্চুয়াল Ram এবং এর সাথে 265 GB ইন্টার্নাল স্টোরেজ ব্যবহার করেছেন যা স্মার্টফোনটিকে দ্রুত চালাতে সক্ষম করতে পারে। ফোনটিতে মেমোরি কার্ডের স্লট ও দেখতে পাওয়া যাবে, যার মাধ্যমে আপনি 1TB পর্যন্ত টোরেজ বাড়াতে পারবেন এই স্মার্টফোনের।

iQOO Turbo Camera

IQOO Z সিরিজের এই Turbo স্মার্টফোনটি ক্যামেরার দিকেও অনেক উন্নত। ফোনটি পিছনের দিকে ট্রিপেল ক্যামেরা সেটাপ দেখা যাবে। 50MP প্রধান ক্যামেরাটি উচ্চ-রেজোল্যুশনের ছবি এবং ভিডিও ক্যাপচার করতে পারে। এটিতে OIS (Optical Image Stabilization) রয়েছে যা ছবি এবং ভিডিওকে স্থির করতে সাহায্য করে। 8MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরাটি 110° পর্যন্ত দৃশ্যমান ক্ষেত্র ক্যাপচার করতে পারে। 5MP ম্যাক্রো ক্যামেরাটি ছোট বস্তুর কাছাকাছি ছবি তোলার জন্য ব্যবহার করা যেতে পারে। সামনের দিকে রয়েছে 32MP ক্যামেরা যার সাহায্যে 1080p @ 60fps পর্যন্ত ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

iQOO Turbo Camera
__iQOO Turbo Camera

iQOO Z9 Turbo Performence

অন্যান্য স্মার্টফোন গুলির তুলনায় টার্বো স্মার্টফোনটি কার্যক্ষমতার দিকে অনেকটাই এগিয়ে, কারণ এই স্মার্টফোনটিতে Android 14 এর দেখা পাওয়া যাবে, সাথে দেখা যাবে Qualcomm Snapdragon 8s Gen3 চিপসেট এবং স্মার্টফোনটির 3GHz Octa Core প্রসেসর থাকার জন্য ফোনটির গতি দ্রুত হয়ে উঠবে। ফলে আপনি গেম খেলুন বা ভিডিও দেখুন, কোন কিছুতেই হ্যাং করবে না এই স্মার্টফোনটি।

iQOO Z9 Turbo Performence
__iQOO Z9 Turbo Performence

ভারতে iQOO Z9 Turbo Launch Date

কোম্পানির থেকে লিক হয়ে যাওয়া তথ্য থেকে জানা যায়নি এই স্মার্টফোনটি ভারতের বাজারেতে কবে আসতে চলেছে, তবে প্রযুক্তিবিজ্ঞানের বিভিন সংবাদপত্র থেকে জানা গিয়েছে যে ফোনটি খুব শীঘ্রই, মানে 24শে এপ্রিল 2024 এ লঞ্চ করা হবে।

আমরা এই নিবন্ধে  ভারতে iQOO Z9 Turbo মূল্য  এবং  স্পেসিফিকেশন সম্পর্কে সমস্ত তথ্য শেয়ার করেছি  ৷ আপনি যদি এই নিবন্ধে দেওয়া তথ্যগুলি পছন্দ করেন, তাহলে মন্তব্য করে আমাদের জানান।

todayisbest.com

Leave a Comment