Nokia X400 5G অফিসিয়াল চেহারা ও প্রকাশের তারিখ প্রকাশিত

By todayisbest.com

Published on:

Nokia X400 5G

Nokia X400 Price In India : ১৯৯০ দশকের সব থেকে সেরা মোবাইল কোম্পানির নাম হলো নোকিয়া। যে কোম্পানির ফোন এতোটাই শক্ত ছিল, হাত থেকে পড়ে গেল ভাঙ্গা বা ক্ষতি হওয়ার কোন সম্ভাবনা ছিল না। বিভিন্ন সংবাদ মাধ্যম ও কোম্পানির লিক হয়ে যাওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে, নোকিয়া ফোন নির্মাতা সংস্থা তাদের একটি দুর্দান্ত ৫জি স্মার্টফোন ভারতীয় স্মার্টফোন বাজারে আনতে চলেছে। স্মার্টফোনটি ব্যবহার আপনাকে সুন্দর এবং আরামদায়ক করে তুলবো।

ভারতের সবচেয়ে শক্তিশালী ফোন নির্মাতা কোম্পানির স্মার্টফোন Nokia X400 নিয়ে আমরা আজ এই আর্টিকেলে আলোচনা করব। আপনি যদি অতীতে নোকিয়া ফোন ব্যবহার করে থাকেন তাহলে এই স্মার্টফোনটি ও আপনার মন জয় করতে পারে। চলুন দেখে নেয়া যাক কি কি বৈশিষ্ট্য এই স্মার্ট ফোনটির মধ্যে দেখা যাবে।

Nokia X400 5G Display ( ডিসপ্লে )

নোকিয়ার স্মার্টফোনটিতে ৬.৯ ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল টাচিং ডিসপ্লে পাওয়া যাবে এবং ডিসপ্লের সুরক্ষার জন্য ক্যানিং গরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে। গ্লাসটির জন্য ডিভাইসটিকে সুন্দর এবং মসৃন দেখায়। স্মার্টফোনটিতে পাওয়া যাবে ১৪৪০x৩২০০ পিক্সেল রেজুলেশন এবং ৪০১ পি পি আই ঘনত্ব ফলে স্মার্টফোনটি সূর্যের আলোতেও ব্যবহার করতে কোন অসুবিধা হবে না। ডিসপ্লেটি আরো দ্রুত কাজ করার জন্য স্মার্টফোনটিতে দেয়া হয়েছে ১৪৪Hz রিফ্রেশ রেট।

Nokia X400 5G
X400 5G Degine

Nokia X400 5G Performance (কার্যক্ষমতা)

Nokia X400 একটি অ্যান্টি লেভেলের ফোন, এই স্মার্টফোনটি “Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত হয়। যা সেরা প্রসেসর গুলির মধ্যে একটি। ডিভাইসটির অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড ১৪ ব্যবহার করা হয়েছে যা সক্রিয়ভাবে অ্যান্ড্রয়েড ১৫-এ আপগ্রেটেড যোগ্য হবে।

নোকিয়া X400 5G এর RAM এবং ROM দুটোই চমৎকার। দুটি ভিন্ন ভেরিয়েটের র‍্যাম এবং রোমকে দেখতে পাওয়া যায় ভিন্ন স্মার্টফোনটির মধ্যে। প্রথমটি ১২ জিবি RAM এর সাথে ২৫৬ জিবি ROM এবং দ্বিতীয় টি ১৬ জিবি RAM সহ ৫১২ জিবি ROM। আপনি এই ডিভাইসটিকে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ১টিবি পর্যন্ত অতিরিক্ত স্টোরেজ বাড়িয়ে আপনি আপনার কঙ্কিত ডেটা সংরক্ষণ করতে পারেন।

Nokia X400 5G Camera (ক্যামেরা)

নোকিয়া এক্স ৪০০ স্মার্টফোনটির পিছনের দিকে কোয়ার্ড সংযোগে ট্রিপেল ক্যামেরার সেটাপ দেখা যায়। যার মধ্যে প্রধান ক্যামেরাটি ২০০ মেগাপিক্সেল ৫x অপটিক্যাল জুম সহ পাওয়া যাবে। প্রধান ক্যামেরাটা দিয়ে আপনি ৮কে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। সাথে দেখা মিলবে ৫০ মেগাপিক্সেল এবং ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। সামনের দিকে থাকবে আর ৪০ মেগাপিক্সেল ক্যামেরা। যার সাহায্যে আপনি সুন্দর সেলফি তুলতে পারবেন।

Nokia X400 5G
X400 5G Camera

Nokia X400 5G Battery (ব্যাটারি)

নোকিয়া স্মার্টফোনটিতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জার এর সাথে ৫৯০০mAh ক্ষমতাশীল লি পলিমার ব্যাটারির দেখতে পাওয়া যাবে। যা স্মার্টফোনটিকে ২ থেকে ৩ দিনের ব্যাকআপ দিতে পারে। আপনাদের জানিয়ে রাখি এই স্মার্টফোনটির ব্যাটারি ১০০% চার্জ হতে সময় নেয় মাত্র ৫০ মিনিট।

Nokia X400 5G সম্পূর্ণ স্পেসিফিকেশন

উপস্থিতিগুজব, এখনও উপলব্ধ নয়
ডিসপ্লে6.9″ ইঞ্চি, সুপার অ্যামোলেড ফুল টাচ স্ক্রিন ডিসপ্লে, এবং কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত
প্রসেসরQualcomm Snapdragon Gen 8 Gen 2 মোবাইল প্ল্যাটফর্ম
অপারেটিং সিস্টেমAndroid 13, Android 14 এ আপগ্রেডযোগ্য
র‍্যাম এবং স্টোরেজ 12/16 জিবি , 256/518 জিবি, 1 টিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ডের ক্ষমতা
ক্যামেরা200 MP + 50 MP + 48 MP এর কোয়াড রিয়ার। আর ফ্রন্ট ক্যামেরা 40 এমপি
সেন্সরফিঙ্গারপ্রিন্ট, অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস এবং ব্যারোমিটার
ব্যাটারি ৫৯০০mAh ক্ষমতাশীল লি পলিমার ব্যাটারি
চার্জার ৪৫ ওয়াট ফাস্ট চার্জার
সিম কার্ডডুয়াল সিম (ন্যানো-সিম, ডুয়াল স্ট্যান্ড-বাই)
রংঅরোরা ব্লু, ব্রিলিয়ান্ট গোল্ড, মুনলিট ব্ল্যাক, স্টারি বেগুনি
Nokia X400 5G
X400 5G Style

GSM/CDMA/HSPA/EVDO/LTE/ 5G হল এই ফোনে আপনার জন্য উপলব্ধ নেটওয়ার্ক প্রযুক্তি। এছাড়াও, এতে ফিঙ্গারপ্রিন্ট আইডি, অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস এবং ব্যারোমিটার বিভিন্ন সেন্সর প্রযুক্তি রয়েছে।

Nokia X400 ফোনের দাম

প্রথম থেকে নোকিয়া কোম্পানির স্মার্টফোনগুলি অন্যান্য স্মার্টফোনের তুলনায় অনেকটাই কম দাম। যাতে সাধারন মানুষ ফোন গুলিকে কিন ব্যবহার করতে পারে। কোম্পানির পক্ষ থেকে এখনো পর্যন্ত স্মার্টফোনের মূল্যের সঠিক তথ্য পাওয়া যায়নি। তবে লিক হয়ে যাওয়া তথ্য থেকে জানা যায় যে স্মার্টফোনটি আনুমানিক মূল্য প্রায় ৩০ হাজার টাকার। আপনি যদি স্মার্টফোনটির প্রতি আকৃষ্ট থাকেন, তাহলে নোকিয়া কোম্পানির আপডেটের জন্য অপেক্ষায় থাকুন।

Nokia X400 5G
X400 5G Variant

todayisbest.com

1 thought on “Nokia X400 5G অফিসিয়াল চেহারা ও প্রকাশের তারিখ প্রকাশিত”

Leave a Comment