OnePlus 12 নতুন নায়ক, নতুন ক্ষমতা

By todayisbest.com

Updated on:

OnePlus 12 কবে আসছে : নতুন বছরের শুরুতেই আসতে চলেছে, ওয়ান প্লাসের আর একটি প্রিমিয়াম সিরিজ। ওয়ান প্লাস নির্মাতা তাদের আরেকটি সিরিজ ভারতীয় স্মার্টফোন বাজারে লঞ্চ করে বড় বিস্ফোরণ ঘটাতে চলেছে। এই প্রিমিয়াম স্মার্টফোনের স্পেসিফিকেশন ও লঞ্চের টাইপ সম্পর্কে জানতে আমাদের এই নিবন্ধের শেষ পর্যন্ত সাথে থাকুন।

Oneplus 12
_Oneplus 12

হাতে গোনা কয়েকদিনই বাকি, তারপরই বাজারে আসছে স্মার্টফোনের দুনিয়ার নতুন রাজা – ওয়ানপ্লাস ১২! গত কয়েকদিন ধরেই গুঞ্জন লেগেছে এই ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন নিয়ে। আজ আমরা জানবো এই দুর্দান্ত ফোনের কিছু গুরুত্বপূর্ণ ফিচারের খবর।

OnePlus 12 ডিসপ্লে

এটি একটি চতুর্থ প্রজন্মের LTPO ডিসপ্লে।এই ফোনে রয়েছে ৬.৮২ ইঞ্চির QHD+ অ্যামোলেড ডিসপ্লে, যার রেজোলিউশন ১৪৪০ x ৩২০০ পিক্সেল। অর্থাৎ, চোখ ধাঁধানো লাইট, উজ্জ্বল রংগুলো এবং চটপট গতি আপনার অপেক্ষায় রয়েছে! আরও আছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের কথা। মানে, গেম খেলুন আর চাই মুভি দেখুন, সবকিছুতেই থাকবে মসৃণ এবং ঝটপট অভিজ্ঞতা। ওয়ানপ্লাস ১২ এর ডিসপ্লে ৬০০নিটস (৫১০ PPI) পীক ব্রাইটনেস সাপোর্ট করে। অর্থাৎ, সরাসূর্য্যের আলোতেও আপনি স্বচ্ছন্দে স্ক্রিন দেখতে পাবেন। আর রয়েছে ২,১৬০ হার্জ PWM ডিমিং ফিচার, যা চোখের ঝাপসা কমিয়ে দেবে।Corning Gorilla Glass, Glass Victus 2 থাকার জন্য আপনার স্কিনে কোন দাগ বা স্ক্যাচেস আসবেনা।

Oneplus 12 Display
_Display

OnePlus 12 প্রসেসর

ওয়ানপ্লাস ১২ ফোনে রয়েছে সর্বশেষতম এবং সবচেয়ে দ্রুততম স্ন্যাপড্র্যাগন ৮ জেন ৩ প্রসেসর। এই অসাধারণ প্রসেসরটি আপনাকে দেবে আলট্রা-ফাস্ট পারফর্ম্যান্স, যা আপনার যে কোনো কাজই মসৃণ ও ঝটপট করে তুলবে। গেম খেলুন, ভিডিও এডিট করুন, মাল্টিটাস্কিং করুন – সবকিছুই হবে অবিশ্বাস্যরকম দ্রুত ও স্মুথ। এই প্রসেসরের ১২ জিবি LPDDR5 র‍্যামের সাথে জুটি বাঁধবে, ফলে আপনি একই সাথে একাধিক অ্যাপ চালানোর সময়ও কোনো ল্যাগ বা হ্যাং অভিজ্ঞতা করবেন না।

Oneplus 12 Processor
_Processor

এছাড়াও, ওয়ানপ্লাস ১২ ফোনে রয়েছে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ, যা আপনাকে দেবে উচ্চমানের গ্রাফিক্স পারফর্ম্যান্স। ফলে আপনি হাই-গ্রাফিক্স গেমগুলোও খেলতে পারবেন মসৃণভাবে এবং চোখ ধাঁধানো গ্রাফিক্সের অভিজ্ঞতা নিতে পারবেন।

Oneplus 12 ক্যামেরা

ওয়ানপ্লাস ১২ এর ক্যামেরা সিস্টেমটি ফটোবাজদের জন্য একটা আনন্দের চমক! ফোনে রয়েছে চারটি দুর্দান্ত ক্যামেরা: একটি ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সোনি IMX890 সেন্সরের সঙ্গে, যা উজ্জ্বল, বিস্তৃত এবং বিস্তৃত ছবি তৈরি করে। ৩২ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স দূরের বস্তুগুলিকে কাছে টেনে আনে, ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স আরও বেশি দৃশ্য ধরতে দেয়, আর ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ছোট বিষয়গুলিকে বিশদভাবে দেখার সুযোগ দেয়। সাথে রয়েছে অপটিক্যাল এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন, দ্রুত অটোফোকাস সিস্টেম, আর অসাধারণ ভিডিও রেকর্ডিং ক্ষমতা। মোটামুটি ।3X পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাহায্যে আপনার ভিজুয়ালের ধরণকে উন্নত করুন।

Oneplus 12 Camera
_Camera

ওয়ানপ্লাস ১২-এর ফ্রন্ট ক্যামেরা সেলফি প্রেমীদের মুখে হাসি আনবে! এতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের হাই-রেজোলিউশন সেন্সর, যা আপনাকে দারুণ ডিটেলস এবং ক্লিয়ার ছবি তুলতে সাহায্য করবে। লাইট কম থাকলেও চিন্তা নেই, এই ক্যামেরায় অ্যাডভান্সড HDR (High Dynamic Range) টেকনোলজি আছে, যা অন্ধকারেও উজ্জ্বল এবং ন্যাচারাল লাইটিংয়ের ছবি তুলতে পারে। আরও আছে অটো-ফোকাস এবং পোর্ট্রেট মোড, যা আপনার সেলফিগুলোকে আরও আকর্ষণীয় করে তুলবে।ওয়ানপ্লাস ১২ এর ক্যামেরা সিস্টেম বাজারের সেরাগুলির মধ্যে একটি, আপনি যদি দুর্দান্ত ছবি তুলতে চান, তাহলে এই ফোন অবশ্যই আপনার বিবেচনার মধ্যে থাকা উচিত।

ব্যাটারি ও চার্জার

Oneplus 12 ফোনটিতে ৫৫০০ এমএএইচ লিথিয়াম-পলিমার ব্যাটারি রয়েছে। এই ব্যাটারিটি পূর্ববর্তী জেনারেশনের ওয়ানপ্লাস ফোনগুলোর তুলনায় ১০% বেশি বড়। ফলে, এই ফোনটিতে সারাদিন ব্যাটারি স্থায়িত্ব পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Oneplus 12 Battery
_Battery

ফোনটিতে ১০০ ওয়াট সুপারভিওওসি ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই চার্জিং প্রযুক্তির মাধ্যমে মাত্র ৩০ মিনিটে ফোনটি শূন্য থেকে পুরোপুরি চার্জ করা যাবে। এছাড়াও, ফোনটিতে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টও রয়েছে।

Oneplus 12 Charger
_Charger

মূল্য ও লঞ্চের তারিখ

ওয়ানপ্লাস ১২, কোম্পানির আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন, ভারতে ২০২৪ সালের ২৩ জানুয়ারি লঞ্চ হবে। ফোনের বিভিন্ন ভ্যারিয়েন্টের দাম এখনও চূড়ান্ত হয়নি, তবে আশা করা হচ্ছে, ভারতে এই ফোন ৩৫,০০০ টাকা থেকে শুরু হয়ে ৫০,০০০ টাকার মধ্যে থাকবে।

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য

Oneplus ১২ প্রিমিয়াম স্মার্টফোনটির মধ্যে অনেক গুলি ফিচারস রয়েছে। সেগুলি সম্পর্কে জানতে নিচে পড়তে পারেন।

মডেলOneplus 12
অপারেটিং সিস্টেমAndroid v14
কাস্টম UIOxygen OS
ডিসপ্লে6.82 inches (17.32 cm) AMOLED ,অক্টা কোর, Dual core, অ্যাড্রেনো 750 গ্রাফিক্স
প্রসেসরQualcomm Snapdragon 8 Gen 3
স্ক্রিন সুরক্ষাCorning Gorilla Glass, Glass Victus 2
র‍্যাম ও স্টোরেজ12 জিবি LPDDR5X , 256 GB অভ্যন্তরীণ
প্রধান ক্যামেরা50MP + 48MP + 64MP + 6MP ডুয়াল ভিডিও রেকর্ডিং , স্লো-মোশন
সামনের ক্যামেরা32 MP f/2.4, ওয়াইড অ্যাঙ্গেল
ফ্ল্যাশডুয়াল এলইডি ফ্ল্যাশ
ব্যাটারি৫৫০০ এমএএইচ লিথিয়াম-পলিমার ব্যাটারি , সুপার VOOC, 100W: 26 মিনিটে 100%
সিম স্লটNano ডুয়াল সিম
নেটওয়ার্ক সমর্থনভারতে 5G সমর্থিত, 4G সমর্থিত, 3G, 2G
নিরাপত্তাফিঙ্গারপ্রিন্ট সেন্সর,

todayisbest.com