Redmi K70 (বাঘের গর্জন নিয়ে এগিয়ে আসছে মোবাইল বাজারে)

By todayisbest.com

Published on:

Redmi K70 সিরিজ : ২০২০ সালে শাওমি কর্পোরেশনের সাব ব্যান্ড Radmi ভারতের মোবাইল বাজারে স্বল্পমূল্যের স্মার্টফোন আনে। দীর্ঘস্থায়ী ব্যাটারি ভালো পারফরম্যান্স ও তীক্ষ্ণো ক্যামেরার সাহায্যে ভারতীয়দের কাছে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে ওঠে এই ব্যান্ড। নতুন বছরের সাথে সাথে চাইনিজ স্মার্টফোন নির্মাতা Redmi তাদের সেরা সিরিজ Redmi K-তে নতুন সংযোজন নিয়ে আসতে চলেছে। রেডমি কে৭০ সিরিজে তিনটি ফোন থাকবে: রেডমি কে৭০, কে৭০ প্রো এবং কে৭০ই। এই ফোনগুলোতে শক্তিশালী প্রসেসর, উজ্জ্বল ডিসপ্লে, দুর্দান্ত ক্যামেরা এবং দ্রুত চার্জিংয়ের মতো ফিচার থাকবে।

এই ব্লগ পোস্টে আমরা মূলত, কে৭০ সম্পর্কে আলোচনা করেছি, কিন্তু প্রো মডেলে আরও ভালো ক্যামেরা এবং ইউএসবি 3.2 জেন ২ পোর্ট আছে। ইউএসবি 3.2 জেন ২ পোর্ট দ্রুত ডেটা ট্রান্সফারের নিশ্চয়তা দেয়। কে৭০ই সবচেয়ে সাশ্রয়ী মডেল, তবে এতেও দুর্দান্ত পারফরম্যান্স পাওয়া যাবে।

REDMI K70 PHONE
_REDMI K70

Redmi K70 অসাধারণ ডিসপ্লে

রেডমি কে৭০ এর ডিসপ্লে হল এই ফোনের অন্যতম আকর্ষণীয় ফিচার। এই ডিসপ্লেটি একটি ৬.৬৭ ইঞ্চির OLED প্যানেল, যার রেজোলিউশন ২৪০০x১০৮০ পিক্সেল। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ, যা গেমিং এবং মাল্টিমিডিয়া উপভোগের জন্য দুর্দান্ত।ডিসপ্লের রং এবং ব্রাইটনেস অত্যন্ত ভালো। রংগুলি প্রাণবন্ত এবং চকচকে, আর ব্রাইটনেসটি এমন যে সূর্যের আলোতেও আপনি ফোনের ডিসপ্লেতে স্পষ্টভাবে দেখতে পাবেন।ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্জ, যা গেমারদের জন্য বিশেষভাবে উপকারী। এই টাচ স্যাম্পলিং রেটের ফলে, আপনার প্রতিটি ছোঁয়া তাৎক্ষণিকভাবে ডিসপ্লেতে প্রতিফলিত হবে, যা গেমিং অভিজ্ঞতাকে আরও স্মুথ এবং প্রতিক্রিয়াশীল করে তুলবে।

redmi k70 Display

ডিসপ্লের অন্যান্য ফিচার

  • ডিসপ্লের গরিলা গ্লাস ভি৭ প্রোটেকশন রয়েছে, যা স্ক্র্যাচ এবং ভাঙচুর থেকে ডিসপ্লেকে রক্ষা করবে।
  • ডিসপ্লেতে HDR10+ সাপোর্ট রয়েছে, যা ভিডিওগুলিকে আরও প্রাণবন্ত এবং বাস্তবধর্মী করে তুলবে।
  • ডিসপ্লেতে DC ডিমিং সাপোর্ট রয়েছে, যা আপনার চোখের সুরক্ষার জন্য সহায়ক।
redmi k70 eye protect

রেডমি কে৭০ এর ডিসপ্লে হল একটি দুর্দান্ত ডিসপ্লে। এটি স্পষ্ট, প্রাণবন্ত এবং প্রতিক্রিয়াশীল। গেমিং, মাল্টিমিডিয়া উপভোগ এবং সাধারণ ব্যবহারের জন্য এটি একটি আদর্শ ডিসপ্লে।

Redmi K70 ক্যামেরা

রেডমি কে৭০ সিরিজের সব কটি ফোনেই দুর্দান্ত ক্যামেরা রয়েছে। রেডমি কে৭০ টিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেল টেলিফটো লেন্স রয়েছে। কে৭০E-তেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, তবে সেন্সরগুলো কিছুটা আলাদা।

REDMI K70 CAMERA
_REDMI K70 CAMERA

প্রধান ক্যামেরা

রেডমি কে৭০ সিরিজের সব কটি ফোনের প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেল সেন্সর দ্বারা চালিত। এই সেন্সরটি উজ্জ্বল, পরিষ্কার এবং বিস্তারিত ছবি তোলার জন্য ডিজাইন করা হয়েছে। এটিতে একটি বড় পিক্সেল সাইজ (২.০ মাইক্রন) রয়েছে যা কম আলোতেও ভালো পারফরম্যান্স নিশ্চিত করে।

ওয়াইড অ্যাঙ্গেল লেন্স

রেডমি কে৭০ তে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স রয়েছে। এই লেন্সটি ১২৩ ডিগ্রি ফোকাল দৈর্ঘ্য সহ একটি বৃহৎ দৃশ্য ক্ষেত্র প্রদান করে। এটি গ্রুপ ফটো, ল্যান্ডস্কেপ এবং আর্কিটেকচারের জন্য আদর্শ।

সেলফি ক্যামেরা

রেডমি কে৭০ সিরিজের সব কটি ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরাটি উজ্জ্বল, পরিষ্কার এবং বিস্তারিত সেলফি তোলার জন্য ডিজাইন করা হয়েছে। এটিতে একটি বড় পিক্সেল সাইজ (২.৪ মাইক্রন) রয়েছে যা কম আলোতেও ভালো পারফরম্যান্স নিশ্চিত করে।

ক্যামেরা ফিচার

রেডমি কে৭০ সিরিজের সব কটি ফোনে বিভিন্ন ক্যামেরা ফিচার রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • পোট্রেট মোড: এই মোডটি সুন্দর এবং ঝাপসা ব্যাকগ্রাউন্ড সহ সেলফি তোলার জন্য ব্যবহার করা যেতে পারে।
  • নাইট মোড: এই মোডটি কম আলোতে ভালো ছবি তোলার জন্য ব্যবহার করা যেতে পারে।
  • ম্যাক্রো মোড: এই মোডটি ছোট বস্তুগুলির কাছ থেকে কাছাকাছি ছবি তোলার জন্য ব্যবহার করা যেতে পারে।
  • ভয়েস কন্ট্রোল: এই ফিচারটি ব্যবহার করে আপনি ভয়েস কমান্ড দিয়ে ফোনের ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারেন।
REDMI K70 CAMERA
_REDMI K70 VIDEO RECORDING

রেডমি কে৭০ এর প্রসেসর (বাঘের শক্তি আপনার হাতে)

রেডমি কে৭০ সিরিজের অন্যতম গুরুত্বপূর্ণ ফিচার হলো এর প্রসেসর। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপ ব্যবহার করা হয়েছে, যা বর্তমানে অ্যান্ড্রয়েড ফোনের জন্য সবচেয়ে শক্তিশালী প্রসেসর।

৮ কোর ক্রাইও ৭ জি1 প্রাইম কার্টেক্স-এ710 CPU: এই কোরগুলো হলো আপনার ফোনের মস্তিষ্ক, যেগুলো সব কাজের হাতিয়ার চালায়। এগুলো ঘড়ির কাঁটায় 3.2 গিগাহার্টজ পর্যন্ত গতিতে চলতে পারে, অর্থাৎ আপনি যেকোনো কাজ, গেম, অ্যাপ চালান, ফোন ঝটপট সাড়া দেবে।

Adreno 730 GPU: এটি আপনার ফোনের গ্রাফিক্স প্রসেসিং ইউনিট, যেটি গেম, ভিডিও এবং অন্যান্য গ্রাফিক্স-ভারী কাজগুলোকে সুন্দর এবং স্মুথভাবে চালায়। Adreno 730টি বর্তমানে সবচেয়ে শক্তিশালী মোবাইল GPU গুলোর একটি, যার অর্থ হলো আপনি সবচেয়ে আধুনিক গেমগুলোও হাই গ্রাফিক্স সেটিংসে উচ্চ ফ্রেম রেটে চালাতে পারবেন।

REDMI K70 AI SYSTEM
_REDMI K70 AI SYSTEM

LPDDR5 র‍্যাম: এই র‍্যামটি আপনার ফোনের শর্ট টার্ম মেমরি, যেটি চলমান অ্যাপগুলোকে স্টোর করে রাখে। LPDDR5 হলো সর্বশেষতম এবং দ্রুততম র‍্যাম টেকনোলজি, যার মানে অ্যাপসুইচিং, মাল্টি টাস্কিং সবকিছুই ঝটপট এবং লেগ-ফ্রি হবে।

AI ইঞ্জিন 7th জেনারেশন: এই AI ইঞ্জিন ফোনের বিভিন্ন কাজে AI-কে ব্যবহার করে, যেমন ক্যামেরার পট্রেট মোড, গেমিং এর পারফরম্যান্স অপ্টিমাইজেশন, ব্যাটারি লাইফ বাড়ানো ইত্যাদি।

ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম: এই সিস্টেমটি ফোনটিকে ঠান্ডা রাখে, বিশেষ করে গেমিং এর মতো হাই-পারফরম্যান্স কাজের সময়। এটি ফোনের পারফরম্যান্স বাড়িয়ে দেয় এবং ব্যাটারি লাইফ বাঁচায়।

REDMI K70 COOLING SYSTEM
_REDMI K70 COOLING SYSTEM


রেডমি কে৭০: ব্যাটারি

রেডমি কে৭০ স্মার্টফোনটির অন্যতম আকর্ষণীয় দিক হলো এর দ্রুত চার্জিং সুবিধা। কিন্তু চার্জিংয়ের গতির পাশাপাশি ব্যাটারির ক্ষমতাও একটা গুরুত্বপূর্ণ বিষয়।

ব্যাটারি ক্ষমতা:

  • রেডমি কে৭০-তে ৫০০০ mAh ব্যাটারি রয়েছে। এটি বর্তমানের ফ্ল্যাগশিপ ফোনগুলোর তুলনায় কিছুটা কম। তবে, দৈনন্দিন ব্যবহারের জন্য এটি যথেষ্ট হওয়া উচিত।
  • প্রো মডেলে ৫৫০০ mAh ব্যাটারি রয়েছে, যা ৫০০ mAh বেশি। ফলে প্রো মডেল থেকে আরও ভালো ব্যাটারি পারফরম্যান্স আশা করা যায়।
REDMI K70 BATTERY
_REDMI K70 BATTERY

চার্জিং স্পিড:

  • রেডমি কে৭০-তে ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এটি অর্থ, মাত্র ২০ মিনিটের মধ্যে ফোনটিকে সম্পূর্ণরূপে চার্জ করা যায়!
  • এটি একটি দুর্দান্ত ফিচার, বিশেষ করে যখন আপনি দৌড়ঝাঁপের মধ্যে রয়েছেন এবং আপনার ফোন দ্রুত চার্জ করার প্রয়োজন হয়।
  • প্রো মডেলেও একই ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।
REDMI K70 CHARGER
_REDMI K70 CHARGER

Redmi K70 বৈশিষ্ট্য

বৈশিষ্ট্যস্পেসিফিকেশন
মডেলREDMI K70
অপারেটিং সিস্টেমAndroid 14
সফটওয়্যারMIUI 14 (Dark UI 14 স্কিন সহ)
প্রসেসরস্ন্যাপড্রাগন ৮ জেন ৩ 5G (4nm)
র‍্যাম8GB/12GB/16GB LPDDR5 RAM
স্টোরেজ128GB/256GB/512GB/1TB UFS 4.0
ডিসপ্লে6.55-ইঞ্চি OLED ডিসপ্লে
120Hz রিফ্রেশ রেট
480Hz টাচ স্যাম্পলিং রেট
2K রেজোলিউশন (1440 x 3240 পিক্সেল)
HDR10+ এবং ডলবি ভিশন সাপোর্ট
রিয়ার ক্যামেরা৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর (OIS সহ)
৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স
৫ মেগাপিক্সেল টেলিফটো লেন্স
ফ্রন্ট ক্যামেরা১৬ মেগাপিক্সেল
ব্যাটারি5500mAh
চার্জার120W ফাস্ট চার্জিং (20 মিনিটে 100% চার্জ)
সমর্থিত নেটওয়ার্ক5G কানেক্টিভিটি
সিম সাপোর্টডুয়াল
ভ্যাপার চেম্বার কুলিংAvailable
USB Type-C 3.2 Gen 2 পোর্টAvailable
স্পিকারডলবি অ্যাটমস সাপোর্ট সহ স্টেরিও স্পিকার
ফিঙ্গারপ্রিন্ট লকইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

REDMI K70 লঞ্চ ডেটদাম

ভারতে লঞ্চের কোনো নিশ্চিত তারিখ ঘোষণা হয়নি। তবে, বিশেষজ্ঞরা আশা করছেন ২০২৪ সালের প্রথম কোয়ার্টারে (জানুয়ারি-মার্চ) এই ফোনগুলো ভারতে আসতে পারে।

বিশেষজ্ঞরা আশা করছেন ভারতে রেডমি কে৭০ এর দাম INR 38,000 থেকে INR 45,000 এর মধ্যে থাকবে।কারণ আমদানি কর এবং অন্যান্য খরচা যুক্ত হবে।

REDMI K70 Unboxing Video

todayisbest.com