Samsung Galaxy S24 Ultra (সবচেয়ে বড় আকর্ষণ হলো ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা)

By todayisbest.com

Published on:

Samsung Galaxy S24 Ultra : স্মার্টফোন জগতে আবারো চাঞ্চল্যকর মুহূর্ত সৃষ্টি করেছে Samsung galaxy s24 আলট্রা।স্যামসাং তার অত্যাধুনিক ফ্ল্যাগশিপ ফোন, গ্যালাক্সি S24 আল্ট্রা-কে আনতে চলেছে, যা নিঃসন্দেহে প্রযুক্তির এক নতুন মাত্রা তৈরি করবে।এটি একটি শুধু ফোনই নয়, এটি প্রযুক্তির এক কীর্তি। চমকপ্রদ ক্যামেরা, দারুণ পারফর্মেন্স, আর অত্যাধুনিক ফিচারের সমাহার, যা আপনার স্মার্টফোন অভিজ্ঞতাকে এক নতুন উচ্চতায় পৌঁছে দেবে।

Samsung Galaxy S24 Ultra
_Samsung Galaxy S24 Ultra

স্যামসাং, দক্ষিণ কোরিয়ার একটি মাল্টিন্যাশনাল সংস্থা, যা বিশ্বব্যাপী ইলেকট্রনিক্স, স্মার্টফোন, স্মার্ট হোম ডিভাইস, মেমোরি চিপ, টেলিভিশন, হোম অ্যাপ্লায়েন্স, প্রিন্টার ইত্যাদি বিভিন্ন ধরণের প্রযুক্তিগত পণ্য উৎপাদন ও বিক্রি করে। ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই স্যামসাং অবিরাম উদ্ভাবন ও প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে বিশ্ব বাজারে নিজেদের অবস্থান দৃঢ় করেছে।২০১১ সাল থেকে প্রতি বছরই স্যামসাং বিশ্বে সবচেয়ে বেশি স্মার্টফোন বিক্রি করে। স্যামসাং গ্যালাক্সি সিরিজের ফোনগুলো, বিশেষ করে গ্যালাক্সি এস এবং গ্যালাক্সি নোট সিরিজ, বিশ্বজুড়ে অত্যন্ত জনপ্রিয়।

Samsung Galaxy S24 Ultra ক্যামেরার রাজত্ব:

স্মার্টফোন ফটোগ্রাফির জগতে নতুন দিগন্ত খুঁজতে চলেছে স্যামসাং গ্যালাক্সি S24 আল্ট্রা। ক্যামেরা সেটআপের ক্ষেত্রে এই ফোনটি এমন কিছু বৈশিষ্ট্য নিয়ে আসছে, যা আপনার ছবি তোলার অভিজ্ঞতাকে একেবারেই পরিবর্তন করে দেবে।

প্রধান ক্যামেরা: ২০০ মেগাপিক্সেলের অলৌকিক শক্তি!

Samsung Galaxy S24 Ultra প্রধান ক্যামেরাটিতে রয়েছে অবিশ্বাস্য ২০০ মেগাপিক্সেল সেন্সর! এতো উচ্চ রেজোলিউশনে আপনার ছবিতে চুলের দানা পর্যন্ত স্পষ্ট থাকবে। চমৎকার লাইটিং অ্যাডজাস্টমেন্ট ফিচারের সাহায্যে রাতের আলো-আঁধারেও দারুণ ছবি তোলা সম্ভব। সত্যি বলতে, পেশাদার ক্যামেরার সাথে প্রতিযোগিতা করতে পারে এই ক্যামেরা!

samsung galaxy-s24-ultra camera
_Samsung Galaxy-S24-Ultra Camera

চতুর্ভুজ ক্যামেরা সেটআপ: প্রতিটি অ্যাঙ্গেলে দারুণ ছবি!

প্রধান ক্যামেরার পাশাপাশি, Samsung Galaxy S24 Ultra আরও তিনটি ক্যামেরা রয়েছে।12 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা যা বিশাল ল্যান্ডস্কেপ বা গ্রুপ ফটো, সবকিছুই একই ফ্রেমের মধ্যে আটকে রাখার জন্য ক্যামেরা কে সাহায্য করে।১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা দূরের বস্তুকে কাছে আনার ক্ষমতা যোগায় এবং একটি সুন্দর ফটো আপনাকে রিপ্রেজেন্ট করে।১২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা আপনার ফোনের সাহায্যে নিখুঁত সেলফি তোলার জন্য, একটি অসাধারণ ক্যামেরা ফোন হয়ে উঠতে পারে আপনার কাছে।

অন্যান্য দারুণ ফিচার

এই ফোনের মধ্যে ক্যামেরা অন্যান্য রিচার্জ দারুন ভাবে যুক্ত করা আছে। তার মধ্যে অন্যতম হলো অটোফোকাস ও নয়েজ রিঅ্যাকশন যা ছবির মানদন্ডকে আরো বাড়িয়ে দেয়।যদি আপনি কোন ইউটিউবার বা ভিডিও রেকর্ডার হয়ে থাকেন তাহলে এই ফোনটি আপনার জন্য একটা উপযুক্ত ফোন কারণ এটির মধ্যে আছে ৮K রেজোলিউশন ও HDR ভিডিও রেকর্ডিং এর সাপোর্টের সাথে বিভিন্ন মোডে ফিল্টারের সাহায্যে আরো আকর্ষণীয় ভিডিও রেকর্ডিং এর জন্য।

Samsung Galaxy S24 Ultra Display

Samsung Galaxy S24 Ultra ডিসপ্লে অন্য স্মার্টফোন থেকে আলাদা এক অনন্য অভিজ্ঞতা উপহার দিতে চলেছে। ৬.৮ ইঞ্চি বিশাল WQHD+ ডিসপ্লে চোখ ধাঁধানো 1440 * 3200 পিক্সেল রেজুলেশন হয়ে উঠতে পারে আপনার কাছে একটি মিনি সিনেমা হল।প্রতি ইঞ্চিতে 512 পিক্সেলের ঘনত্ব, অর্থাৎ চোখের নখ দিয়েও কোনো পিক্সেল আপনাকে বিরক্ত করবে না। তবে আশ্চর্যের শেষ এখানে নেই!এই অসাধারণ ডিসপ্লে ১২০Hz রিফ্রেশ রেটের সঙ্গে আসছে, যার মানে প্রতি সেকেন্ডে ১২০ টি ফ্রেম আপনার চোখকে আনন্দ দেবে। গেম খেলুন, ভিডিও দেখুন, সোশ্যাল মিডিয়া ঘাঁটুন, সবকিছুই হবে অত্যন্ত মসৃণ ও রোমাঞ্চকর হবে আপনার কাছে।আর, HDR10+ সাপোর্টের কারণে লাইট ও ডার্ক এলাকাগুলো আরও গভীর ও জীবন্ত হয়ে উঠবে, ছবিগুলো আপনাকে টেনে নিয়ে যাবে এক অন্য মাত্রায়।

samsung s24 ultra display ultra
_Samsung S24 Ultra Display

টেকসই টেকনোলজিও রয়েছে এই ডিসপ্লেতে। গরিলা গ্লাস ভিক্টাস+ দিয়ে নির্মিত, ফলে কোনো আঁচড়ের ভয় নেই। IP68 রেটিংয়ের জন্য, জল ও ধুলো আপনার এই প্রিয় ডিসপ্লেকে ছুঁতেও পারবে না।এক কথায় বলাই যেতে পারে যে, স্যামসাং গ্যালাক্সি S24 আল্ট্রার ডিসপ্লে কেবল একটি পর্দা নয়, এটি একটি পোর্টাল। এই পোর্টালের মধ্য ঢুকে পড়লে আপনি এক চমকপদ ভিজ্যুয়ালের বিশাল বড় অভিজ্ঞতা পাবেন।

Samsung Galaxy S24 Ultra Ram & Processor

স্যামসাং গ্যালাক্সি S24 আল্ট্রা শুধুই দারুণ ক্যামেরা আর চমকপ্রদ ডিজাইনের ফোন নয়, এর ভেতরে গর্জে উঠছে অসাধারণ গতি ও পারফর্মেন্সের ইঞ্জিন। সেই ইঞ্জিনের দুই চাকাই হলো র‍্যাম ও প্রসেসর।

র‍্যাম পারফরম্যান্স

এই ফোনে আপনি তিনটি র‍্যাম অপশন পেয়ে যাবেন (৮GB, ১২GB, ও ১৬GB)। এই তিনটির মধ্যে কোনটিই নয় কম! ৮GB র‍্যাম দিয়েই আপনি মাল্টিটাস্কিং করতে পারবেন অতি সহজেই।তাছাড়া, একসাথে অনেকগুলো অ্যাপ চালান, গেম খেলুন, ভিডিও এডিট করুন, সবকিছুই হবে ঝটপট ও স্মুথ ভাবে করতে পারবেন। আর ১২GB ও ১৬GB র‍্যাম অপশনগুলো তো প্রসেসরের সাথে মিলে একটি আলাদাই প্রযুক্তি তৈরি করতে পারে। ভারী গেম, হাই গ্রাফিক্স, ভিডিও এডিটিং ইত্যাদি আপনি করতে পারেন কোন ঝামেলা ছাড়াই। র‍্যাম এবং প্রসেসর আপনার ফোনকে কখনো হ্যাং হতে দেবে না।

Samsung Galaxy S24 Ultra
_Samsung Galaxy S24 Ultra Gameing Mode

প্রসেসরের শক্তি

এই ফোনে আছে স্ন্যাপড্রাগন 8 জেন 2 ও Exynos 2400। দুটোই অসাধারণ শক্তিশালী ও গতিশীল।র‍্যাম ও প্রসেসর একসাথে মিলে Samsung Galaxy S24 Ultra কে করে তুলবে একটি পারফর্মেন্সের দানব ভারী গেমিং, হাই-গ্রাফিক্স ভিডিও এডিটিং, এই ফোন সবকিছু মোকাবেলা করবে হাসিমুখে।

Samsung Galaxy S24 Ultra Battery (ব্যাটারি)

সূত্র মতে, স্যামসাং S24 আল্ট্রাতে ৫,০০০ mAh বা তারও বেশি ব্যাটারি দেওয়া হতে পারে। এটি বর্তমান S23 আল্ট্রার ৫,০০০ mAh ব্যাটারি থেকেও বড়, ফলে আরও বেশি সময় চার্জ ছাড়াই ফোন চালানো যাবে।স্যামসাং তাদের ব্যাটারি নির্মাণ পদ্ধতিতে নতুন Gen 5 ব্যাটারি stacking পদ্ধতি ব্যবহার করার পরিকল্পনা করছে। এই পদ্ধতি ব্যাটারির ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করবে, ফলে একই আকারের ব্যাটারিতেও বেশি চার্জ ধারণ করা যাবে।Samsung Galaxy S24 Ultra ৬৫W বা তারও বেশি গতির ফাস্ট চার্জিং সুবিধা থাকতে পারে। এটির অর্থ হলো খুব কম সময়েই আপনি আপনার ব্যাটারি পুরো চার্জ করতে পারবেন।

Samsung Galaxy S24 Ultra কবে আসছে, কত দামে ?

লঞ্চ তারিখ: গুজব অনুযায়ী, ফোনটি ২০২৪ সালের ১৭ জানুয়ারি ভারতে আত্মপ্রকাশ করবে। অবশ্যই এটি চূড়ান্ত তারিখ নয়,তবে নতুন বছরের শুরুতেই এই দারুণ ফোনটি হাতে পাওয়ার আশা করতেই পারেন।

দাম: দামের গুজবে আরও মাতামাঝি অবস্থা। বিভিন্ন তথ্য অনুযায়ী, ফোনটির বেস মডেল (৮GB RAM + 128GB স্টোরেজ) এর দাম ১.১৯ লাখ টাকার বেশি হতে পারে। RAM ও স্টোরেজ বাড়ার সাথে সাথে দামও বাড়বে বলেই আশা করা হচ্ছে। ৫১২GB স্টোরেজের মডেল ১.২৪ লাখ টাকার কাছাকাছি হতে পারে, আর ১TB মডেলের দাম হয়তো আরও বেশি।

Samsung Galaxy S24 Ultra রঙ বৈকল্পিক

Samsung Galaxy S24 Ultra চাইলে, একাধিক রঙিন মডেলের মধ্যে আপনার পছন্দ অনুযায়ি বেছে নিতে পারবেন। এই ফোনটি সম্ভবত চারটি আকর্ষণীয় রঙের সাথে আসবে:

  • কস্মিক ব্ল্যাক
  • ফ্যান্টম সিলভার
  • বোর্ডেয়া রেড এবং
  • গ্রিন ওয়াটারফল
Samsung Galaxy-S24-Ultra Color
_Samsung Galaxy-S24-Ultra Color

Samsung Galaxy S24 Ultra বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন

FeaturesSpecification
LockFack , Finger & Keypad Lock
Operating system14 One UI 6
DisplayOptimized for immersive gaming,  17.31cm (6.8″)*
3088 x 1440 (Edge Quad HD+)
Peak Brightness 1750nits
HDR 1200nits ,HBM 1200nits ,
Adaptive Refresh Rate 1~120Hz
Size (Height x Width x Depth)163.4 x 78.1 x 8.9
RAM8GB, 12GB & 16GB
Storage 256GB, 512GB, 1TB
CameraOur brightest low light portrait
Selfie Camera 12.0 MP
Ultra Wide Camera 12.0 MP
Wide-angle Camera 200.0 MP
Telephoto 12.0 MP
Optical Zoom at 3x and 10x, Digital Zoom up to 100×1
Flase LightAvablable
Battery (mAh, Typical)5000aMh, Up to 26 hours of video playback3 
Processor Super fast processing
Snapdragon® 8 Gen 2 Mobile Platform for Galaxy
Octa-Core
DurabilityArmor Aluminum Frame
Corning® Gorilla® Glass Victus® 2
Water Resistant IP68
S PenAvablable
SimDual Sim
Charger45W Fast Charger

todayisbest.com