Svartpilen 401

Svartpilen 401 শহর জয় করতে আসছে এক অসাধারণ বাইক

Svartpilen 401 আলাদা কি আছে: বাইক প্রেমিকদের তাক লাগিয়ে দিয়েছে হাস্কভার্না।তাদের নতুন অস্ত্র, স্বার্টপিলেন 401, 2024 সালে ভারতের সড়কে ঝাঁপিয়ে পড়ার জন্য প্রস্তুত।Svartpilen-এর বাংলা “কালো তীর”। এটি শুধু একটি বাইক না, এটি রাইডারদের জন্য নতুন অভিজ্ঞতা হতে চলেছে। ক্ষমতা, নিয়ন্ত্রন, ডিজাইন ও নিরাপত্তার এক মারাত্মক মিশন। যা আপনাকে শহরের রাস্তায় রাজা বানিয়ে দেবে। আপনি যখন রাস্তায় সফর করবেন, তখন রাস্তার আশেপাশের সবাই আপনার দিকে অবাক দৃষ্টি তাকিয়ে থাকবে। শুধু তাই নয় এর ইঞ্জিনের হুমকি সরে যেতে বাধ্য করবে।

Svartpilen 401
__Svartpilen 401

হাস্কভার্না, মোটরসাইকেল জগতে একটি কিংবদন্তী নাম। 1903 সালে সুইডেনে প্রতিষ্ঠিত এই কোম্পানি শুরুতে মোটোক্রস ও এন্ডুরো বাইক তৈরি করত। আজ, হাস্কভার্না বিশ্বজুড়ে বিভিন্ন ধরনের উচ্চ-কার্যকারিতাযুক্ত বাইক তৈরি করে, যা শৌখিন রাইডারদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়।বিশ্ব মোটোক্রস চ্যাম্পিয়নশিপে 72 টি এবং এন্ডুরো ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে 24 টি শিরোপা জিতেছে।2012 সালে এরা ভারতে কার্যক্রম শুরু করে। ধীরে ধীরে ভারতে স্বার্টপিলেন, ভিটপিলেন ও নুডেন সিরিজের বাইক নির্মাণ কার্য শুরু করে এবং এখন সমস্ত ভারতের মধ্যে 25 টির বেশি ডিলারশিপ রয়েছে।

Svartpilen 401 Engine

বাইকের ইঞ্জিন ও গিয়ারবক্সের পারফরম্যান্স বেশ প্রশংসনীয়।স্বার্টপিলেন 401-এ একটি 373সিসি, এক-সিলিন্ডার, লিকুইড-কুলড ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 44 এইচপি শক্তি এবং 37এনএম টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনটি একটি 6-স্পিড গিয়ারবক্সের সাথে সংযুক্ত।ইঞ্জিনটি শহরের রাস্তায় দ্রুত গতির জন্য যথেষ্ট শক্তিশালী। এটি অফ-রোড রাইডিংয়ের জন্যও উপযুক্ত। গিয়ারবক্সটি মসৃণভাবে কাজ করে এবং রাইডিংয়ের অভিজ্ঞতাকে আরও আরামদায়ক করে তোলে।

Svartpilen 401 Engine
__ইঞ্জিন ও গিয়ারবক্স

Svartpilen 401 Suspension

স্বার্টপিলেন 401 এ 43mm WP অ্যাপেক্স ফ্রন্ট ফর্ক ও WP Apex monoshock রিয়ার সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশনগুলি শহরের রাস্তায় গর্ত ও ঝাম্পা মোকাবেলা করতে সাহায্য করে। একইসঙ্গে, অফ-রোড রাইডের সময়ও এই সাসপেনশনগুলি আপনাকে আরামদায়ক অনুভব করবে।তাছাড়া, এর উঁচু হ্যান্ডেলবার ও 19-ইঞ্চি ফ্রন্ট ও 17-ইঞ্চি রিয়ার চাকা আপনাকে আত্মবিশ্বাসের সাথে যেকোনো ট্র্যাক অতিক্রম করতে সাহায্য করবে। এই সাসপেনশনগুলি শহরের রাস্তায়ও আপনাকে আরামদায়ক অনুভব করবে।

Svartpilen 401 Design

হাস্কভার্না স্বার্টপিলেন 401 হল একটি স্ক্রাম্বলার ডিজাইনের বাইক। এর কালো রঙের বডি, স্পোকড রিম, ডুয়েল-পারপাস টায়ার ও উঁচু হ্যান্ডেলবার এটিকে একটি শক্তিশালী ও আধুনিক চেহারা দিয়েছে।বাইকের সামনের দিকে রয়েছে একটি LED হেডলাইট, যা রাতের বেলাও উজ্জ্বল আলো সরবরাহ করে। বাইকের সাইডগুলিতে রয়েছে একটি গ্রাফিক্স, যা স্বার্টপিলেনের অনন্য স্টাইলকে আরও জোর দেয়।বাইকের নিচে রয়েছে একটি ছোট সাবফ্রেম, যা বাইকের ওজন কমাতে সাহায্য করে।এটি শহরের রাস্তায় ও পাহাড়ি পথে রাইডিংয়ের জন্য একটি দুর্দান্ত বাইক।

Svartpilen 401 Design
__ Design

Svartpilen 401 Features

এটি একটি উচ্চ-কার্যকারিতাযুক্ত স্ক্রাম্বলার বাইক। এই বাইকটিতে রয়েছে বেশ কিছু প্রযুক্তি ও নিরাপত্তা বৈশিষ্ট্য, যা এটিকে একটি নিরাপদ ও আরামদায়ক রাইডের অভিজ্ঞতা প্রদান করে।

নিরাপত্তা বৈশিষ্ট্য:

  • সিঙ্গেল-চ্যানেল এবিএস: এই বৈশিষ্ট্যটি আপনাকে নিরাপদে ব্রেক করতে সাহায্য করে, হঠাৎ থামার দুশ্চিন্তা দূর করে।
  • ট্র্যাকশন কন্ট্রোল: এই বৈশিষ্ট্যটি পিছনের চাকা স্লিপ করে যাওয়া রোধ করে, পিছলে যাওয়ার হাত থেকে রক্ষা করে।
  • এলইডি লাইট: এই লাইটগুলি রাতের বেলা উজ্জ্বল আলো দেয়, যা রাতের রাইডের জন্য নিরাপদ।

প্রযুক্তি বৈশিষ্ট্য:

  • ডিজিটাল ইন্‌স্ট্রুমেন্ট ক্লাস্টার: এই ক্লাস্টারে গতি, RPM, ফুয়েল লেভেল, ট্রিপ মিটার ও আরও অনেক কিছু দেখাবে, চোখের সামনে সবকিছু
  • স্লিপার ক্লাচ: এই ক্লাচটি সহজে ব্রেক করা ও গিয়ার পরিবর্তন করতে সাহায্য করে।
Svartpilen 401 features
__ Features

Svartpilen 401 Price & Launch Date

স্বার্টপিলেন ৪০১-এর আনুমানিক মূল্য 2,70,000 টাকা থেকে 2,80,000 টাকার মধ্যে হতে পারে। বাইকটি 2024 সালের জানুয়ারি মাসের শেষ নাগাদ ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Similar Posts