VIDA V1 E-Scooter আসছে বহুল প্রতীক্ষিত ইলেকট্রিক স্কুটার

By todayisbest.com

Published on:

Vida V1 E-Scooter Powered by Hero: নতুন বছরে নতুন যাত্রার সঙ্গে এবার আসছে বহুল প্রতীক্ষিত ইলেকট্রিক স্কুটার ভিদা। পরিবেশবান্ধব, যাতায়াতের ক্ষেত্রে ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই ইলেকট্রিক স্কুটার ভারতীয় বাজারে। ২৪ হাজার টাকার বেনিফিট নিয়ে স্কুটারটি ভারতের লঞ্চ হতে চলেছে। স্কুটারটির অসাধারণ ডিজাইন ও অন্যান্য বৈশিষ্ট্য আপনাকে আকৃষ্ট করে তুলবে।

Vida কোম্পানির নির্মাতারা তাদের ভি সিরিজের ২টি ভেরিয়েন্ট বাজারে আনতে চলেছে। V১ আর V১প্র। সাদা, লাল, অরেঞ্জ, কালো এবং সিন এই পাঁচটি রং-এ পাওয়া যাবে ইলেকট্রিক স্কুটার। ৩ বছরের ব্যাটারি ও ৫ বছরে গাড়ির ওয়ারেন্টি নিয়ে আসতে চলেছে এই ইলেকট্রিক স্কুটার। আমাদের এই নিবন্ধে স্কুটার সম্পর্কে সমস্ত তথ্য আলোচনা করা হবে।আপনি যদি সমস্ত তথ্য পেতে চান, তাহলে আমাদের সাথে শেষ পর্যন্ত থাকুন।

VIDA V1 ডিজাইন

ভিদা V1 স্কুটারের ডিজাইন দেখলেই মন মন উৎফুল্ল হয়ে যাবে। এটি sleek এবং modern look এর এক নিখুঁত নিদর্শন। ম্যাট ফিনিশের সঙ্গে কন্ট্রাস্ট কালারের অ্যাকসেন্ট এটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। সামনের LED হেডলাইট এবং টেললাইট দেখতে যেন দু’টি চকচকানি চোখ, যা স্কুটারটিকে একটি আগ্রাসী লুক দেয়।

Vida v1 electric scooter
_Vida V1

সিটিং পজিশন অত্যন্ত আরামদায়ক। ব্রড সিট এবং ঠিক উচ্চতায় হ্যান্ডেলবার আপনাকে দীর্ঘ রাস্তায়ও আরামে চালাতে সাহায্য করবে। ফুটরেস্টও আছে, যাতে পা রেখে আরামে চালানো যায়। সব মিলিয়ে, ভিদা V1 স্কুটারের ডিজাইন এমন, যে আপনার চোখ ধাঁধাবে, আর রাস্তায় সবার নজর কাড়বে নিঃসন্দেহে।

VIDA V1 পারফরম্যান্স

ভিদা V1 স্কুটারের পারফরম্যান্স বলতে গেলে মুখে একটাই কথা আসে, দুর্দান্ত! এর 6kW পিক পাওয়ার আর 3.9kW কন্টিনিউয়াস পাওয়ার মাত্র 3 সেকেন্ডে আপনাকে 0 থেকে 40 কিমি/ঘন্টা গতিতে তুলে ফেলবে। অন্যান্য বৈদ্যুতিক স্কুটার গুলির কাছে এটি অসম্ভব। শুধু তাই নয়, 80 কিমি/ঘন্টা সর্বোচ্চ গতি আপনাকে দিয়ে যাবে স্বাধীনতার উচ্ছ্বাস। তিনটি মোড – স্পোর্টস, রাইড, ইকো – আপনাকে আপনার পছন্দ অনুযায়ী পারফরম্যান্স টিউন করার সুবিধা দেয়। তাই, আরাম আয়েশ করে শহর ঘুরে বেড়ান অথবা হাওয়ায় উড়িয়ে যান স্পোর্টস মোডে, ভিদা V1 আপনার সঙ্গী। বেশি দূর যাওয়ারও চিন্তা নেই। ভিদার দুটি ভ্যারিয়েন্ট V1 Pro (165 কিমি রেঞ্জ) এবং V1 Plus (143 কিমি রেঞ্জ) একবার চার্জেই আপনাকে নিয়ে যাবে অনেক দূরে।

VIDA V1 ব্যাটারি ও চার্জার

ভিদা ভি১ স্কুটারের ব্যাটারিই এর প্রাণ। ২টি ১.৯৭kWh Removable ব্যাটারি একবার ফুল চার্জে ১০০ কিমি পর্যন্ত পথ অতিক্রম করতে পারে, অর্থাৎ আপনার দৈনন্দিন যাতায়াতের কাজ সামলাতে পারে নির্বিঘ্নে।

চার্জারের কথা বললে, ভিদা ভি১ এর সঙ্গে একটি স্মার্ট চার্জার আসে। এই চার্জারটি ব্যাটারির অবস্থা বুঝে ওভারচার্জিং প্রতিরোধ করে, ফলে ব্যাটারির আয়ু বাড়ে।ডিসি ফার্স্ট চার্জিং এর সাহায্যে চার্জ করলে ৬৫ মিনিটস এর মধ্যে আপনার সম্পূর্ণ ব্যাটারি চার্জ হয়ে উঠবে আর যদি আপনি বিকল্প পদ্ধতি মানে ৫A প্লাগ পয়েন্টের সাহায্যে ব্যাটারি চার্জ করতে চান তাহলে প্রায় ছয় ঘন্টার মত সময় নিতে পারে।

Vida v1 battery
_ Battery

VIDA V1 নিরাপত্তা

রাস্তায় নিরাপত্তা সবারই অগ্রাধিকার। আর যখন কথা ইলেকট্রিক স্কুটার চালানোর, তখন নিরাপত্তা আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে যায়। এই বিষয়ে ভিদা ভি১ স্কুটার কোনো ত্রুটি করেনি।

১. শক্তিশালী ব্রেকিং সিস্টেম: ভি১-এ ডিস্ক ব্রেকের সঙ্গে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) ব্যবহার করা হয়েছে। ফলে, হঠাৎ ব্রেক করার সময় চাকা লক হয়ে যাওয়ার ভয় নেই। যেকোনো রাস্তা ও আবহাওয়ায় নিরাপদে ব্রেক করা যায়।

২. দৃশ্যমানতা বাড়ানোর ব্যবস্থা: ভি১-এর হেডলাইট, টেল লাইট, এবং ইন্ডিকেটরগুলি অত্যন্ত উজ্জ্বল। ফলে, রাতে বা আবছা আলোতেও আপনাকে অন্য ড্রাইভার দূর থেকে সহজেই দেখতে পাবেন। এছাড়াও, রিফ্লেক্টর ব্যবহার করা হয়েছে স্কুটারের বিভিন্ন জায়গায়, যা দৃশ্যমানতা আরও বাড়ায়।

৩. মজবুত গঠন: ভি১ তৈরি করা হয়েছে উচ্চমানের মেটাল দিয়ে। ফলে, এটি খুবই মজবুত এবং যেকোনো রাস্তায় চালানো যায়।

৪. অতিরিক্ত নিরাপত্তা ফিচার: ভি১-এ রয়েছে পাসওয়ার্ড প্রটেকশন সিস্টেম, যা অন্য কেউ যাতে আপনার স্কুটার চালাতে না পারে সেই ব্যবস্থা করে। এছাড়াও, অতিরিক্ত গতি এড়াতে স্পিড লিমিটার দেওয়া আছে।

vida v1 safety
_Safety

VIDA V1 অত্যাধুনিক প্রযুক্তি

ভিদা ভি১ স্কুটারটিতে রয়েছে বেশ কিছু অত্যাধুনিক প্রযুক্তি, যা এটিকে অন্য ইলেকট্রিক স্কুটার থেকে আলাদা করে তোলে। এই প্রযুক্তিগুলির মধ্যে রয়েছে:

  • ডিজিটাল ডিসপ্লে: ভি১-এর ডিজিটাল ডিসপ্লেতে রাইডিং ডেটা, যেমন গতি, ব্যাটারি লেভেল, এবং ট্রিপ মিটার প্রদর্শিত হয়।
  • ব্লুটুথ কানেকশন: ভি১-এ ব্লুটুথ কানেকশন রয়েছে, যা আপনার স্মার্টফোনের সাথে সংযোগ করতে দেয়। এটি আপনাকে রিমোটলি লক/আনলক, ব্যাটারি লেভেল চেক, এবং রাইডিং ইতিহাস দেখার অনুমতি দেয়।
  • অ্যানড্রয়েড এবং iOS অ্যাপ সাপোর্ট: ভি১-এ অ্যান্ড্রয়েড এবং iOS অ্যাপ সাপোর্ট রয়েছে। এই অ্যাপটি আপনাকে আপনার স্মার্টফোনের মাধ্যমে ভি১ স্কুটারের সমস্ত ফিচারগুলিকে নিয়ন্ত্রণ করতে দেয়।
  • জিপিএস ন্যাভিগেশন: ভি১-এ জিপিএস ন্যাভিগেশন রয়েছে। এটি আপনাকে আপনার গন্তব্যে সহজে পৌঁছানোর জন্য নির্দেশনা প্রদান করে।
vida v1 প্রযুক্তি
_প্রযুক্তি

VIDA V1 ভিদা কবে আসছে আর মূল্য কত ?

ভিদা কবে EXACTLY বাজারে আসবে, সে খবর এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে, আশা করা হচ্ছে ২০২৪ সালের মার্চ-এপ্রিল মাসের মধ্যেই এটি ভারতে পাওয়া যাবে।এই ইলেকট্রিক স্কুটার এর দাম বিভিন্ন রং এর উপর ও ভেরিয়েন্টের উপর ভিত্তি করে হয়ে থাকে, তবে ১.৩০ লক্ষ থেকে ১.৪৬ লক্ষ হতে পারে।

todayisbest.com

Leave a Comment