Xiaomi 13 Pro ( আসছে ক্যামেরায় দুর্দান্ত ঝলক )

By todayisbest.com

Updated on:

Xiaomi 13 Pro: নতুন বছরের নতুন প্রযুক্তি সাথে শাওমি তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন, Xiaomi 13 Pro, নিয়ে আসতে চলেছে ভারতীয় স্মার্টফোনে বাজারে। আর এবারেও তারা ক্যামেরা পারফর্ম্যান্সে নতুন মাপকাঠি গড়ার প্রস্তুতি নিচ্ছে। 1 ইঞ্চির সেন্সর, Leica লেয়েন্স আর অসাধারণ ফিচারের সমাহার নিয়ে আসছে এই ফোন।

Xiaomi 13 Pro Display

শাওমি, এবারেও তারা ডিসপ্লে পারফর্ম্যান্সে নতুন মাপকাঠি গড়ার প্রস্তুতি নিচ্ছে। 2K রেজোলিউশন, 120Hz রিফ্রেশ রেট আর LTPO AMOLED টেকনোলজি দিয়ে আসছে এই ফোনের ডিসপ্লে।

চোখ ধাঁধানো ক্লার্টি:

2K রেজোলিউশন (3200 x 1440 পিক্সেল) ছবি, ভিডিও, গেমস – সবকিছুতেই তীক্ষ্ম, ডিটেইলড আর ক্রিস্টাল ক্লিয়ার অভিজ্ঞতা দিতে পারে এই ফোনটি।স্মুথ স্ক্রোলিং, গেমিংয়ে ঝটপট রেসপন্স আর লেগ-ফ্রি অপারেশন জন্য ফোনটির মধ্যে ১২০Hz রিফ্রেস রেট যুক্ত করা হয়েছে।LTPO AMOLED টেকনোলজি: ডাইনামিক রিফ্রেশ রেটের মাধ্যমে ব্যাটারি লাইফ বাঁচানো এবং 1Hz থেকে 120Hz পর্যন্ত রিফ্রেশ রেট অ্যাডজাস্ট করতে পারবে, কন্টেন্টের ধরন অনুযায়ী।HDR10+ সাপোর্টের জন্য আপনার ডিসপ্লে উজ্জ্বল হাইলাইটস আর গভীর ডার্কসের সঙ্গে কন্ট্রাস্টেড রঙিন করতে সক্ষম হবে।Dolby Vision সাপোর্ট এর জন্য আপনার ভিসুয়ালটি আপনাকে কোন হল বা থিয়েটারের অনুভূতি দেবে।

Redmi 13 pro display
_ LTPO AMOLED Display

অন্যান্য উল্লেখযোগ্য ফিচার:

ফোনটি গরিলা গ্লাস প্রটেকশনের সঙ্গে পাওয়া যাবে যার ফলে স্কেচ ও ড্রপ রেজিস্টার ইত্যাদি আপনার ফোনের স্ক্রিনে আসবেনা। DCI-P৩ কালার ফিচারস আপনার ফোনের ভিডিও ও ফটোকে প্রাকৃতিক রংয়ের রঙিন হতে সাহায্য করবে।১৫০০ পিক বাইডনেস, যা দিনের উজ্জ্বল আলোতে আপনার ডিসপ্লে দেখাতে আরো সহজ করে তুলবে। এই ফোন কোম্পানি ব্যবহারকারীদের কথা ভেবে আই কেয়ার মোড যেটি চোখে সুরক্ষার জন্য ব্লু লাইট ফিল্টার অপশনটি ফোনটির মধ্যে সংশ্লিষ্ট করেছে।

Xiaomi 13 Pro Display
_ Display

Xiaomi 13 Pro Camera

৫০MP লেইকা মেইন ক্যামেরা:

১ ইঞ্চির সেন্সর হ্যাঁ, আপনি শুনলেন ঠিকই! এই বিশাল সেন্সর অসাধারণ লাইট সেন্সিটিভিটি আর ডিটেইল দেবে, বিশেষ করে অলোকব্যবস্থায়।আর f/1.9 অ্যাপারচার আরও বেশি লাইট ঢুকবে, মানে উজ্জ্বল, ক্রিস্প ছবি, যেকোনো পরিবেশে নিতে পারবেন আপনি কোন বাধা বিপত্তি ছাড়াই।লেইকা লেয়েন্স: লেজেন্ডারি লেইকা লেয়েন্সের প্রতিফলন, মানে প্রফেশনাল এর মাধ্যমে আপনার ফটোর কালার ও সাসপেন্স যা আপনাকে আলাদা দুনিয়া দেখাতে সাহায্য করবে ক্যামেরার মাধ্যমে এবং তার সাথে আপনি স্পষ্ট ও বড় আকারের ছবি পেতে পারেন বড় পিক্সেল সাইজের জন্য।

Redmi  13 Pro Camera
_Camera

৫০MP টেলিফটো লেন্স:

দূরের বস্তুকে কাছে টেনে আনতে ক্রিস্টাল ক্লিয়ার ছবির জন্য ৭৫mm ফোকাল লেন্থ সহ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাহায্যে কম্পন দূর করে, মানে ধারালো, ব্লার-ফ্রি জুম ছবি তুলতে সক্ষম এই লেন্স কার্যকরী হবে।

৫০MP আল্ট্রা-ওয়াইড লেন্স:

115° ফিল্ড অফ ভিউ (এটা মানে, চোখের চাইতেও বড় জায়গা এক ছবিতে আসবে) দিয়ে প্যানোরামিক শট নেওয়া (একটা বড় জায়গাকে একটা ছবিতে আনা) আর বড় গ্রুপ ফটো তোলা (সবাই একসাথে ছবিতে আসবে) আরও মজার হবে। ভাবুন না, পাহাড়ের চুড়ো থেকে একটা ছবিতে পুরো লায়লাট জুড়ে দেওয়া যাবে!

প্রোফেশনাল ফিচার:

 10-বিট RAW DNG ফাইল সাপোর্ট (এটা মানে, ছবি এডিট করার জন্য বেশি সুবিধা), Leica কালার প্রোফাইল (এটা মানে, লেইকা কোম্পানির মত ছবি তোলা যাবে) আর অ্যাডোব সফটওয়্যার ইন্টিগ্রেশন (এটা মানে, পেশাদার ফটোগ্রাফারদের সফটওয়্যার সাপোর্ট) দিয়ে প্রোফেশনাল ফটোগ্রাফারদের জন্যও এই ফোন দারুণ।

Redmi 13 Pro Lens
_Camera Lens

অন্যান্য উল্লেখযোগ্য ফিচার:

  • মাল্টি-ফোকাস মোড: বিভিন্ন ফোকাসিং অপশন দিয়ে আপনার ছবির সৃষ্টিশীলতা বাড়ান।
  • AI সিন রেকগনিশন: স্বয়ংক্রিয়ভাবে সেরা সেটিংস অ্যাপ্লাই করে, মানে প্রতিবারই দুর্দান্ত ছবি।
  • Pro মোড: ম্যানুয়াল কন্ট্রোলের মাধ্যমে আপনার ফটোগ্রাফিক দক্ষতা দেখান।

সেলফি ক্যামেরা:

32 মেগাপিক্সেলের সেন্সরের মাধ্যমে ক্রিস্টাল ক্লিয়ার সেলফি তোলা যাবে, ডিটেইল আর শার্পনেসের কোনো অভাব থাকবে না।21mm ওয়াইড অ্যাঙ্গেল লেন্স বড় গ্রুপ সেলফি আর ব্যাপক ব্যাকগ্রাউন্ড ক্যাপচার করার জন্য এই ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দারুণ ভাবে কাজ করে।ফ্রন্ট ক্যামেরাটি ফিক্সড ফোকাস হলেও, AI ফিচারের সাহায্যে ঠিকঠাক ফোকাস লাগবে, আর ছবি ভালো হবেই।আপনার পছন্দসই লাইটিং আর ব্লার ইফেক্ট দিয়ে দুর্দান্ত পোর্ট্রেট সেলফি তোলা যাবে আর বিউটি মোড আপনার ত্বককে আরো মিষ্টিমৃদু উজ্জ্বল করে তুলবে।HDR সাপোর্ট লাইটিং এর কম-বেশি মাত্রার মধ্যেও ভালো ছবি তোলার জন্য এই ফিচারটি দারুণ কাজে আসবে।হাই-রেজোলিউশনের সাহায্যে ভিডিও কলের অভিজ্ঞতা আরো উন্নত হবে।

Redmi 13 Pro Leica Vibrant
_Leica Vibrant

Redmi 13 Pro Processor

অত্যাধুনিক 4nm প্রসেসর যা এতটুকু ছোট আকারের ট্রানজিস্টর দিয়ে তৈরি, যা ফোনটিকে আরও শক্তিশালী ও শক্তি-দক্ষ করে তোলে। ফলে কোনো কাজেই লেগ বা হ্যাং লাগবে না, আর ব্যাটারিও বেশি সময় টিকবে। স্মার্ট ডিভাইসটিতে 8টি Kryo CPU কোর 35% পর্যন্ত গতি বৃদ্ধি করে। মানে গেম খেলা থেকে ভিডিও এডিটিং, সবকিছুই হবে মসৃণ আর ঝটপট। 7th Gen Adreno GPU 25% গতি বাড়িয়েছে আর Adreno AI Engine-ও 50% বেশি পারফর্ম্যান্স। মানে গেমের গ্রাফিক্স হবে অসাধারণ, আর AI-চালিত অ্যাপও কাজ করবে ঝটপট। 5G সংযোগের ফলে স্ন্যাপড্র্যাগন 8 জেন 2-এ অন্তর্ভুক্ত X65 5G মোডেম 10Gbps পর্যন্ত ডাউনলোড স্পিড দেয়। মানে ইন্টারনেটের গতি হবে ঝটপট, তাই ভিডিও ডাউনলোড করা থেকে গেমিং পর্যন্ত, সবকিছুই হবে মুহূর্তে।

Redmi 13 Pro processor
_Processor

Xiaomi 13 Pro Battery & Charger

4500mAh ব্যাটারি ক্যাপাসিটি সাধারণ ব্যবহারকারীদের জন্য চমৎকার স্থায়িত্ব দেবে। DXOMark-এর রিপোর্ট অনুযায়, Xiaomi 13 মোটামুটি 53 ঘন্টা টিকে থাকবে, যা বেশ ভালো। অপ্টিমাইজড সফটওয়্যার MIUI 14 অপারেটিং সিস্টেমে বিভিন্ন ব্যাটারি সেভিং ফিচার আছে, যেমন অ্যাপ নিদ্রা আর অ্যাড ব্লকার, যেগুলো ব্যাটারির অপচয় কমিয়ে দেবে।তার সাথে 5G নেটওয়ার্ক ব্যবহার করলেও ব্যাটারি দীর্ঘস্থায়ী হবে।

67W ফাস্ট এই হাই-স্পিড চার্জার দিয়ে মাত্র 38 মিনিটে ফোনটিকে ফুল চার্জ করা যাবে। চট করে একটু বুস্টের দরকার? 10 মিনিটের চার্জিংয়েই 34% ব্যাটারি পাওয়া যাবে! আধুনিক এবং সহজে ব্যবহারযোগ্য USB Type-C পোর্ট মিলবে এই ফোনে।।

Redmi 13 pro Battery and carger
_Battery

Xiaomi 13 Pro Price In India

২৮ শে ডিসেম্বর ২০২৩-এ সুয়ামির শেষ আপডেট অনুসারে এই স্মার্ট ফোনটির ভারতে মূল্য হতে পারে ৭৪৯৯০ টাকা। তবে আপনি যদি অনলাইনে ফ্লিপকার্টের প্ল্যাটফর্ম থেকে এই ফোনটি সংগ্রহ করার কথা ভাবেন তাহলে, দামের দিকে কিছুটা কম দাম অফার পেতে পারেন।এই স্মার্টফোনটিকে দুটি ভেরিয়েন্ট রঙে পাবেন।

Xiaomi 13 Pro
_Phone Variant
BrandXiaomi
ModelXiaomi 13 Pro
Operating SystemMIUI 14, android 13
DisplayWQHD+ 6.73” AMOLED Display,Pro HDR displayDolby Vision®,
Display ProtectionCorning®Gorilla®Glass Food®
ProcessorSnapdragon® 8 Gen 2 Mobile Platform,Qualcomm® FastConnect™ 7800 Mobile Connectivity System
Storage & RAM12GB+256GB | 12GB+512GBLPDDR5X 8533Mbps RAM + UFS 4.0 storage
Rear CameraLeica professional optical lens, 1” sensor size, 50MP 1.6μm pixel size, 3.2 μm 4-in-1 Super Pixel, 8K (7680×4320) video recording at 24fps
Ultra-Wide Camera50MP, f/2.2AF (Support 5cm macro photography)
Front Camera32MP in-display selfie cameraf
Battery & Charging4500mAh (typ) battery with USB type-c 120W charger
Cooling systemLiquidCool Technology (Super big VC + Multi-layer graphite sheets)
NetworkDual SIM (nano SIM + nano SIM or nano SIM + eSIM)
AudioDual speakers, Dolby Atmos®
Splash,Water and Dust ResistantIP68
NFCYES
SecurityIn-screen fingerprint sensor, AI Face Unlock
_ Features

todayisbest.com