আত্মা জগতের মনোমুগ্ধকর কাহিনী

Yu Yu Hakusho Part 6 (আত্মা জগতের মনোমুগ্ধকর কাহিনী)

Yu Yu Hakusho: 90 এর দশকের শিশুদের কাছে ‘YYH’ বা ‘YuYu Hakusho’ কোনো অপরিচিত নাম নয়। এই জাপানি অ্যানিমে সিরিজটি তখনকার সময়ে ঝড় তুলেছিল। আবারো সেই রোমাঞ্চকর অভিজ্ঞতার স্মৃতি জাগাতে নেটফ্লিক্সে ফিরে এলো ‘YYH’ এর নতুন পর্ব! Netflix এ আক্সশন অ্যানিমে YuYu Hakusho ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। আর জানতে নিচের দিকে স্ক্রল করুন।

কাহিনীর সংক্ষিপ্তসার

YYH’র কাহিনী গড়ে ওঠেছে ইউসুকে উরামেশি নামের এক কিশোর ছেলেকে ঘিরে। ইউসুকে একজন অশান্ত ছেলে, যে চায় না পড়াশোনা করতে আর চায় শুধু মজা করে বেড়াতে।কিন্তু একদিন রাস্তা পার হওয়ার সময়, সে একজন শিশুকে বাঁচাতে যায় এবং তার পরিবর্তে সে নিজেই এক্সিডেন্টে মারা যায়।তবে তার এই মৃত্যু ছিল অস্বাভাবিক। যাইহোক কাহিনীটি এখানেই শেষ নয়। মৃত্যুর জন্য ছেলেটি স্বর্গ বা নরক কোন জায়গায় ঠিক না বলে উল্লেখিত করে এবং তার মৃত্যুর পর তার এই আত্মত্যাগের জন্য লাইমারাজ নামের একজন আত্মিকা দেবী তাকে পুনর্জন্মের সুযোগ দেয়।আবার সেই পৃথিবীতে ফিরে আসে কিছু শর্ত নিয়ে।শর্তটি হল, ইউসুকেকে আত্মিক গোষ্ঠীভুক্তদের (Spirit Detective) হয়ে কাজ করতে হবে। আর এভাবেই শুরু হয় তার অ্যাডভেঞ্চারের পথচলা।

Yu Yu Hakusho
_ Yu Yu Hakusho

Yu Yu Hakusho কেন দেখবেন

YYH’তে রয়েছে দুর্দান্ত অ্যাকশন সিকুয়েন্সের পাশাপাশি হাস্যকর মুহূর্ত। এই মিশ্রণই করে তুলেছে একে অনন্য। ইউসুকে ছাড়াও YYH’তে রয়েছে বহু মনে রাখার মতো চরিত্র। কাজুমা কুবোয়াসুকে, কুরাপিকা, হিয়েইরোর মতো চরিত্রগুলি তাদের নিজের বৈশিষ্ট্যে দর্শকদের মন জয় করে নেবে।90 এর দশকের শিশুদের জন্য YYH দেখা হলো এক ঝলক অতীতের স্মৃতি জাগানোর মতো। নতুন প্রজন্মের দর্শকরাও এই অ্যানিমে দেখে অন্য রকম এক অভিজ্ঞতা লাভ করবে।

Yu Yu Hakusho আকর্ষণীয় চরিত্রের

কুবোয়াসুকে: ইউসুকেের ঠিক বিপরীত, পড়াশোনায় তীক্ষ্ণ বুদ্ধি আর শান্ত প্রকৃতির। তাদের বন্ধুত্ব সিরিজের এক অন্যতম আকর্ষণ।

কুরাপিকা: চেইন ব্যবহার করে শত্রুদের শক্তি চুরি করতে পারে। তার বেদনাময় অতীত আর প্রতিশোধের দাহ অনন্য গভীরতা দেয় তার চরিত্রে।

হিয়েইরোর: পঁচেলা চুলওয়ালা শান্ত ছেলে, যার শরীরে লুকিয়ে রয়েছে শক্তিশালী আত্মা। তার নিজের পরিচয় খুঁজে পাওয়ার লড়াই দর্শকদের মন ছুঁয়ে যাবে।

Yu Yu Hakusho CHACETER
_Netflix

Yu Yu Hakusho কিছু গুরুত্বপূর্ণ তথ্য

প্রাথমিক কাস্ট, যার মধ্যে রয়েছে তাকুমি কিতামুরা ইউসুকে উরমেশির চরিত্রে, শুহেই উয়েসুহি কাজামা কুওয়াবারার চরিত্রে, জুন শিসন কুরামা চরিত্রে এবং কানাটা হঙ্গো হিই চরিত্রে, শো সুকিকাওয়া দ্বারা পরিচালিত এবং কাজুতাকা সাকামোটো এবং তেরু মোরি প্রযোজিত।

Yu Yu Hakusho নেটফ্লেক্স এ কবে থেকে দেখা যাবে?


Yu Yu
রিভাইভাল সিরিজটি 2023 সালের 18 ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল। এটি মূল সিরিজের Dark Tournament আর্কের পরবর্তী ঘটনা নিয়ে গড়ে উঠেছে।

NETFLIX এখন পর্যন্ত রিলিজ মোট পাঠ সংখ্যা কত এবং সেগুলি কি কি ?


নেটফ্লিক্সে এখন পর্যন্ত YYH-এর মোট পাঠ সংখ্যা 6।

প্রথম পাঠটি ইউসুকে উরামেশি নামের এক কিশোর ছেলের কাহিনী বলে, যে একজন আত্মিক যোদ্ধা (Spirit Detective) হয়ে ওঠে। দ্বিতীয় পাঠটি ইউসুকেের প্রথম কয়েকটি অভিযানের গল্প বলে। তৃতীয় পাঠটি Dark Tournament-এর গল্প বলে, যেখানে ইউসুকে ও তার বন্ধুরা অন্য আত্মিক যোদ্ধাদের বিরুদ্ধে প্রতিযোগিতা করে। চতুর্থ পাঠটি The Three Kings-এর গল্প বলে, যেখানে ইউসুকে ও তার বন্ধুরা তিনজন শক্তিশালী আত্মিক যোদ্ধাকে পরাজিত করে। পঞ্চম পাঠটি Demon World Tournament-এর গল্প বলে, যেখানে ইউসুকে ও তার বন্ধুরা Demon World-এর রাজাকে পরাজিত করে।

ষষ্ঠ পাঠটি Sensui-এর গল্প বলে, যে একজন শক্তিশালী আত্মিক যোদ্ধা, যিনি পৃথিবীকে ধ্বংস করার পরিকল্পনা করে। ইউসুকে ও তার বন্ধুরা Sensui ও তার চারজন অনুচরের বিরুদ্ধে লড়াই করতে বাধ্য হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *