Honda Shine 125 (কম দামে নতুন রূপে বাজারে রাজত্ব করছে)

By todayisbest.com

Published on:

Honda Shine 125: মোটরসাইকেল প্রেমীদের জন্য রইলো চমক! হন্ডা তার জনপ্রিয় শাইন সিরিজের নতুন সংস্করণ নিয়ে এসেছে- হন্ডা শাইন ১২৫। হন্ডা সংস্করণ এটি একটি দুর্দান্ত বাইক। হোন্ডা গ্রুপের প্রত্যেক বাইক মাইলেজের জন্য বিখ্যাত। এবার নতুন মডেলে এ BS6 নতুন আপডেটের জন্য এর ইঞ্জিনের কর্মক্ষমতা অনেক গুণ বেড়েছে। তাই তার সাথে বাইকটির আরো মাইলেজ ক্ষমতা বেড়ে গেছে।

হন্ডা শাইন 125 ভারতের সবচেয়ে জনপ্রিয় বাইকগুলির মধ্যে একটি। এর উন্নত ফিচার, আকর্ষণীয় ডিজাইন, উচ্চ মাইলেজ এবং সাশ্রয়ী মূল্য এই বাইকটিকে শহরের রাস্তায় দাপিয়ে বেড়ানোর জন্য নিখুঁত সঙ্গী করে তুলেছে।

Honda Shine 125 Design

আগের সংস্করণের তুলনায় শাইন ১২৫ এর নতুন ডিজাইনে আরও বেশি স্পোর্টি লাইন দেখা যায়। পুরু ট্যাংক, লম্বা সিট ও উঁচু টেল রেণ্ডার এই বাইকটিকে দ্রুতগামী মনে করায়।এর সাথে এলইডি হেডলাইট রাস্তায় উজ্জ্বল আলো দেয় এবং বাইককে আধুনিক ও স্মার্ট লুক দেয়।শাইন ১২৫ তে লাগানো নতুন গ্রাফিক্স বাইকের সৌন্দর্য আরও বাড়িয়ে তুলেছে। কালারফুল স্ট্রাইপ ও ডিক্যাল বাইকটিকে চটপটে ও আকর্ষণীয় করে তুলেছে। এলইডি ডে-টাইম রানিং লাইট ও নতুন ফ্রন্ট ফেয়ারিং শাইন ১২৫ কে আরও শক্তিশালী ও মাস্কুলার মনে করায়।আগের সংস্করণের তুলনায় নতুন শাইন ১২৫ এর সিট আরও লম্বা ও আরামদায়ক। দীর্ঘ রাস্তায়ও আরামদায়ক রাইডের নিশ্চয়তা দেয়।

Honda Shine 125

Honda Shine 125 Engine

হন্ডা শাইন ১২৫ এর কথা উঠলেই সবার আগে মনে আসে এর জোরালো ৪ stroke, SI  ইঞ্জিন আর অসাধারণ মাইলেজ। গাড়িটি ১২৪.৭৩ সিসি, BS6 কমপ্লায়েন্ট ইঞ্জিন দ্বারা গঠিত। এই ইঞ্জিনটি ৮kW @ ৭৫০০ rpm ব্রেক হর্সপাওয়ার এবং ১০.৯nm @ ৬০০০ rpm টর্ক উৎপন্ন করে। এর ফলে বাইকটি হালকা ও ঝটপট গতি বাড়াতে পারে। গাড়িটিতে রয়েছে পাঁচটি স্পিড গিয়ার।BS6 কমপ্লায়েন্ট হওয়ায় শাইন ১২৫ এর ইঞ্জিন কম ধোঁয়া ছাড়ে। ফলে পরিবেশও রক্ষা হয়।

New-Honda-shine-2023-engine
_New-Honda-shine-2023-engine

Shine 125 Mileage

হন্ডার অত্যাধুনিক ইঞ্জিন প্রযুক্তির কল্যাণে এবং ড্রাম ব্রেক ভ্যারিয়েন্ট জন্য শাইন ১২৫ তুলনামূলকভাবে অনেক বেশি মাইলেজ দেয়। হন্ডার দাবি অনুযায়, এক লিটার পেট্রোলে এই বাইক ৬৫ কিমি পর্যন্ত চলবে। মাইলেজ কিছুটা উপর-নিচু হতে পারে। রাস্তার অবস্থা, ট্রাফিকের পরিমাণ, ড্রাইভিংয়ের ধরন ইত্যাদি মাইলেজকে প্রভাবিত করতে পারে।

Honda Shine 125 Price in India

শাইন ১২৫ এ কম্বাইন ব্রেকিং সিস্টেম (CBS) রয়েছে, যা নিরাপদ ও কার্যকরী ব্রেকিং অভিজ্ঞতা দেয়। এছাড়াও, বাইকে রয়েছে অ্যালয় হুইল ও টিউবলেস টায়ার, যা আরও নিরাপদ রাইড নিশ্চিত করে।বাইকটির ওজন ১১০ কেজির ওপর এবং এর ফুয়েল ট্যাংকের ক্ষমতা প্রায় ১১ লিটার। ভারতের বাজারে এক্স শোরুম দাম শুরু ৮০ হাজার টাকা থেকে এবং অন্যান্য ভিডিয়েন্ট দাম আরো বেশি।

Honda Shine 125 Suspension

হন্ডা শাইন 125 এর সাসপেনশন সিস্টেম বেশ ভালো। সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে মনোশক ব্যবহার করা হয়েছে। এই সাসপেনশন সিস্টেম শহরের রাস্তায় আরামদায়ক রাইড নিশ্চিত করে। তবে, হাইওয়েতে বাইকের ভর বেশি হলে সাসপেনশন সিস্টেম কিছুটা কঠোর মনে হতে পারে।এর সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক ব্যবহার করা হয়েছে। এই ফর্কটি 120 মিমি ট্র্যাভেল দেয়। ফর্কটি বেশ শক্তিশালী এবং রাস্তার ঝাঁকুনি ভালোভাবে শোষণ করে এবং পিছনে মনোশক ব্যবহার করা হয়েছে। এই শক অ্যাবজর্বারটি 100 মিমি ট্র্যাভেল দেয়। শক অ্যাবজর্বারটি বেশ আরামদায়ক এবং রাস্তার ঝাঁকুনি ভালোভাবে শোষণ করে। ফলে রাইডিং আরামদায়ক হয়।

New Honda shine 2023

Honda Shine 125 Color and Other Features

নতুন শাইন ৫টি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে: ম্যাট আক্রিড ব্লাক, ম্যাট সিলভার মেটালিক, রেডেল এটর্ন, ডলফিন ব্লু এবং ম্যাট গ্রে মেটালিক

Honda Shine 125 features
New Shine 2023
BOOK NOW CLICK ON

todayisbest.com