New-Gen Maruti Suzuki Swift (দ্বিতীয়বার বাজার কাঁপাতে নতুন রূপে আসছে সুইফ্ট)-24

By todayisbest.com

Published on:

Maruti Suzuki Swift: ২০০৫ সালে suzuki কোম্পানি Swift গাড়িটি প্রথম বাজারে আনে এবং এই গাড়িটি আসার পর বাজারে ভারী অংশের জায়গা দখল করে নেয়। ২০১৮ সালের শেষের দিক পর্যন্ত ভারতে গাড়িটি ২ মিলিয়নের বেশি বিক্রি হয় যা অটোমোবাইল জগৎ এ বিশেষভাবে আলোড়ন সৃষ্টি করে।OLX ইন্ডিয়ার একটি জনপ্রিয় সেকেন্ড হ্যান্ড গাড়ির অনলাইন ক্লাসিফাইড প্লাটফর্ম।তাদের ২০১৮ সালের সমীক্ষা অনুযায়ী, সুইফটকে ভারতের শীর্ষ 10টি সর্বাধিক চাওয়া-পাওয়া গাড়ির মধ্যে একটি, হিসাবে তালিকাভুক্ত করেছে জনগণ।

মারুতি সুজুকি তার জনপ্রিয় হ্যাচব্যাক Swift-এর নতুন জেনারেশন আনতে চলেছে। আগামী বছরের প্রথমেই এই গাড়িটি ভারতীয় বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। নতুন Swift আগের মডেলের তুলনায় অনেকটাই আধুনিক এবং উন্নত হবে বলে আশা করা হচ্ছে।দেখে নেয়া যাক কি নতুন পাওয়া যাবে আবার এই গাড়িতে।

New-Gen Maruti Suzuki Swift Design (ডিজাইন)

আকর্ষণীয় এবং স্পোর্টি ডিজাইন: নতুন Swift একটি সম্পূর্ণ নতুন লুক পাবে বলে আশা করা হচ্ছে। এটি আরও আকর্ষণীয় এবং স্পোর্টি দেখাবে বলে আশা করা হচ্ছে। গাড়ির সামনের দিকটি আরও আগ্রাসী হবে, বড় আকারের হেডল্যাম্প এবং একটি নতুন গ্রিল থাকবে। পাশের দিকটিতে আরও বেশি স্কাল্পচার্ড লাইন থাকবে, এবং পিছনের দিকটিতে নতুন টেললাইট এবং একটি বুটস্পয়েলার থাকবে।নতুন Swift আগের মডেলের চেয়ে কিছুটা বড় হবে। এটি আরও বেশি জায়গা সরবরাহ করবে, বিশেষ করে পিছনের আসনে।নতুন Swift-এর অভ্যন্তরীণটিও সম্পূর্ণ নতুন হবে। এটি একটি আধুনিক এবং আরামদায়ক ডিজাইন থাকবে। গাড়ির ভিতরে উচ্চমানের ম্যাটেরিয়াল ব্যবহার করা হবে।অনুমান করা হচ্ছে গাড়ির কিছু লিখ হওয়া ফটো দেখে কারণ এখনো পর্যন্ত নতুন সুইফট এর আসল সিরিজ লঞ্চ হয়নি।

New-Gen Maruti Suzuki Swift
_New Suzuki Swift Design

Maruti Suzuki Swift উন্নত ইঞ্জিন পারফরম্যান্স

নতুন জেন সুজুকি সুইফ্টে একটি নতুন 1.2-লিটার K12C DualJet BS6 ইঞ্জিন দিয়ে তৈরি।এই ইঞ্জিনটি আগের মডেলের K12B ইঞ্জিনের তুলনায় অনেকটাই উন্নত।ইঞ্জিনটিতে বেশ কয়েকটি নতুন ফিচার রয়েছে।যেমন: ডুয়েল জেট ইনজেকশন সিস্টেম, মাল্টি-অ্যাঙ্গেল ইনটেক ভালভ, উন্নত টাইমিং চেইন, যার ফলে এই নতুন ইঞ্জিনটি 89 bhp পাওয়ার এবং 113 Nm টর্ক উৎপাদন করে। এটি আগের মডেলের ইঞ্জিনের তুলনায় 10% বেশি পাওয়ার এবং 15% বেশি টর্ক উৎপন্ন করতে সক্ষম।

New-Gen Maruti Suzuki Swift engine
_New-Gen Suzuki Swift Engine 

New-Gen Suzuki Swift Safety (নিরাপত্তা)

Suzuki Swift ভারতীয় বাজারে লঞ্চ হওয়ার পর থেকেই নিরাপত্তার জন্য প্রশংসিত হয়েছে। গাড়িটি ভারতীয় সড়ক নিরাপত্তা সংস্থা (Bharat NCAP) থেকে পাঁচ-তারকা নিরাপত্তা রেটিং পেয়েছে। এটি ইউরো NCAP এবং আমেরিকান অ্যাসোসিয়েশন অব মোটরওয়েস অ্যান্ড হাইওয়েজ (NHTSA) থেকেও উচ্চ রেটিং পেয়েছে।তাই এইবারে ও সুজুকি কোম্পানি নিরাপত্তার দিকে কোন দ্বিধাবোধ রাখেনি। গাড়িটিতে দিয়েছে :

  • ডুয়েল এয়ারব্যাগ
  • ABS (অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম)
  • EBD (ইলেকট্রনিক ব্রেক-ফোর্স ডিস্ট্রিবিউশন)
  • ESP (ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম)
  • ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্করেজ পয়েন্ট
  • হিল-হোল্ড অ্যাসিস্ট
  • চাপ-সংবেদনশীল সাসপেনশন

এই নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি রাস্তার দুর্ঘটনার ক্ষেত্রে চালক এবং যাত্রীদের সুরক্ষার জন্য ডিজাইন করা হয়েছে। ডুয়েল এয়ারব্যাগ মাথা এবং বুককে আঘাত থেকে রক্ষা করে, ABS এবং EBD ব্রেকিংয়ের সময় গাড়িটি নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে, ESP গাড়ির ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, ISOFIX চাইল্ড সিটগুলিকে সুরক্ষিতভাবে সংযুক্ত করতে সাহায্য করে, হিল-হোল্ড অ্যাসিস্ট চালককে পিছনের দিকে পিছলে যাওয়া থেকে রক্ষা করে এবং চাপ-সংবেদনশীল সাসপেনশন দুর্ঘটনার ক্ষেত্রে গাড়ির ক্ষতি হ্রাস করতে সাহায্য করে।

New-Gen Suzuki Swift Mileage (মাইলেজ)

নতুন জেন Suzuki Swift-এর মাইলেজ আগের মডেলের তুলনায় বেশি হবে বলে আশা করা হচ্ছে। এটি প্রতি লিটারে 22 কিমি পর্যন্ত মাইলেজ দিতে পারে।একটি নতুন CVT অটোমেটিক ট্রান্সমিশনও থাকবে, যা মাইলেজ আরও বাড়াতে সাহায্য করবে।এই মাইলেজগুলি ARAI (Automotive Research Association of India) দ্বারা অনুমোদিত। প্রকৃত মাইলেজ চালানোর শৈলী, রাস্তা এবং আবহাওয়ার অবস্থার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

New-Gen Suzuki Swift Mileage

New-Gen Suzuki Swift Lunch Date in India

নতুন জেন Maruti Suzuki Swift কবে ভারতে আসছে, তা এখনও পর্যন্ত নিশ্চিতভাবে জানা যায় না। তবে, বেশিরভাগ গাড়ি বিশেষজ্ঞ মনে করছেন যে এটি আগামী বছরের প্রথমেই, সম্ভবত জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে।Maruti Suzuki এখনও পর্যন্ত এই গাড়ির লঞ্চিং তারিখটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি। তবে, কোম্পানি ইতিমধ্যেই নতুন Swift-এর টিজার ভিডিও প্রকাশ করেছে, যা আসন্ন লঞ্চিংয়ের ইঙ্গিত দেয়।

New-Gen Suzuki Swift price in india (ভারতীয় মূল্য)

গাড়িটি ২০২৪ সালের প্রথমেই ভারতীয় বাজারে আসবে বলে আশা করা হচ্ছে, তাই দাম ঘোষণার জন্য আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।তবে, বিভিন্ন গাড়ি বিশেষজ্ঞ এবং অনলাইন রিপোর্ট অনুমান করেছে যে নতুন Swift-এর দাম আগের মডেলের তুলনায় কিছুটা বেশি হতে পারে। বেস মডেলের দাম 6 লাখ টাকার আশেপাশে শুরু হতে পারে এবং ঊর্ধ্ব মডেলের দাম 9 লাখ টাকা পর্যন্ত বাড়তে পারে।

New-Gen Maruti Suzuki Swift
_New-Gen Maruti Suzuki Swift

todayisbest.com