pub-2871009482795349

salman khan 100 crore movie

By todayisbest.com

Published on:

salman khan 100 crore movie Best of 5 : বলিউডের এক জনপ্রিয় মুখ সালমান খান। তিনি সর্বকালের সেরা সুপারস্টারও রয়েছে। তার ছবি মানেই,চমকপ্রদ অ্যাকশন, মন ছুঁয়ে যাওয়ার মতন গল্প, সুপার নাচের ধামাকা, সমস্ত ফ্যান ফলোয়ার্সদের সুনিশ্চিত বিনোদনের আশ্বাস দেয়। এই আর্টিকেলে আমরা সালমান খানের এমন কয়েকটি ছবি নিয়ে আলোচনা করব যা মুক্তির কিছুদিনের মধ্যেই বক্স অফিসের দাপিয়ে ১০০ কোটি টাকার বেশি আয় করেছে।

তিনি এখনো পর্যন্ত বলিউডের সিঙ্গেল হিরো। ওনার কোন ফিল্মের গুজব উঠলেই, ফ্যান ফলোয়ারা আগ্রহের সাথে প্রতীক্ষা করে বিনোদনের আনন্দ লাভ করার জন্য। সমগ্র পৃথিবীতে তিনি অনেক মানুষের কাছে রোলমডেল হয়ে বেঁচে আছেন।

salman khan 100 crore movie দাবাং ২ (২0১২)

2010 সালের সুপারহিট চলচ্চিত্র দাবাং- এর সিকুয়েলে তৈরি করা হয়েছে। দাবাং ২ চলচ্চিত্রটি ” দাবাং ” চলচ্চিত্রেরই আরেকটি অংশ। এই ছবিতে চুলবুল পান্ডে চরিত্রে অভিনয় করে সালমান খান এবং তিনি অভিনয়ে দর্শকদের মুগ্ধ করেছিলেন। একদিকে তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা কঠিন পুলিস আর অন্যদিকে রোমান্সে ভরা প্রেমিক। এই সুন্দর মিশনে তৈরি হয়েছিল উত্তেজনাপূর্বক চলচ্চিত্রটি। যা বক্স অফিস দাপিয়ে ২৬৫ কোটি টাকা আয় করে। এটি একটি ব্লকবাস্টার ফিল্ম হলেও বাজেট ছিল খুবই কম। মাত্র ৮৪ কোটি টাকা।

salman khan 100 crore movie

salman khan 100 crore movie কিক (২০১৪)

এটি একটি চ্যালেঞ্জিং একশন ছবি। সালমান খান (দেব ) কে ছবিটিতে চোরের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে। তিনি বড়লোকেদের থেকে চুরি করতেন গরিব ও অনাথ বাচ্চাদের জীবন ও ক্যারিয়ার বাঁচানোর জন্য। চলচ্চিত্রটি রবিনহুড টাইপের একটি বিশেষ সিনেমা। তিনি সমাজ ও পুলিশকে বোকা বানিয়ে অন্তরালে একটি চ্যালেঞ্জিং কর্মকার্য চালিয়ে যেতেন। এটি একটি সুপার হিট সিনেমা যা তৈরি করতে খরচ হয়েছিল ১০০ কোটি টাকা। কিন্তু সিনেমাটি রিলিজ হবার কিছুদিনের মধ্যেই বক্স অফিস দাপিয়ে ৩৭৮ কোটি টাকা আয় করে।

salman khan 100 crore movie

salman khan 100 crore movie বজরঙ্গি ভাইজান (২০১৫)

অসাধারণ মুগ্ধকর গল্পের কাহিনী সালমান খানের এই সিনেমাটির মধ্যেই খুঁজে পাওয়া গেছে। সালমান খানের সমস্ত সিনেমাগুলোর মধ্যে বজরাঙ্গি ভাইজান এখন পর্যন্ত সবচেয়ে বেশি অর্থ উপার্জন কারী অলটাইম ব্লকবাস্টার সিনেমা। এখানে সালমান খান পবন কুমার চতুবেদী নামে শুদ্ধ বাহ্মনের ভূমিকায় অভিনয় করেছে।

ছবিতে দেখানো হয়েছে কীভাবে পবন এক পাকিস্তানি ছোট্ট বোবা হারিয়ে যাওয়া মেয়েকে তাঁর নিজের বাড়িতে ফিরিয়ে দিতে সাহায্য করে। ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের এক সুন্দর বার্তা দেয় এই ছবি। যা বলিউড জগতের ইতিহাসে সর্বকালের সেরা হয়ে ওঠে। বজরঙ্গি ভাইজান মুক্তি পাওয়ার পর সমগ্র বিশ্ব থেকে ৯২২ কোটি টাকা সংগ্রহ করে। চলচ্চিত্রটি বাজেটের তুলনায় দশগুণ বেশি অর্থ সংগ্রহ করেছে।

salman khan 100 crore movie

salman khan 100 crore movie সুলতান (২০১৬)

এই সিনেমাটিতে সালমান ” সুলতান আলী খান নামে একজন পেশাদার কুস্তি রেসেলার। তার গ্রামের এক কুস্তি অনুষ্ঠানে গিয়ে একজন মহিলা রেসালারের প্রেমে আবদ্ধ হন। আর এখান থেকেই শুরু হয় তার জার্নি। ধীরে ধীরে তিনি জাতীয় স্তরের একজন সেরা কুস্তি রেসালার হয়ে ওঠেন। পরবর্তী সময়ে তার ফ্যামিলিতে ক্ষতিগ্রস্ত হয় এবং তিনি রেসেলিং ছেড়ে বাড়ি ফিরে আসে। সিনেমাটিতে শেষে তিনি আবারও জিতে ভারতবর্ষকে পদক প্রদান করে। এই ক্রীড়া প্রমুখ সালমান খানের দুঃখ ও কঠোর অভিনয়ের দৃশ্য বেশ প্রশংসিত হয় এবং সেখান থেকেই সিনেমাটি বক্স অফিসে ৩২০ কোটি টাকা আয় করে।

salman khan 100 crore movie

salman khan 100 crore movie টাইগার জিন্দা হ্যায় (২০১৭)

সালমান খান এই সিনেমাটিতে গুপ্ত এজেন্টের অভিনয় করেছে। তার সাথে অভিনয় করেছে ক্যাটরিনা কাইফ যিনি পাকিস্তানের গুপ্ত এজেন্ট। সিনেমার কাহিনীতে দেখানো হয়েছে ভারত পাকিস্তানের নাসেদের উদ্ধার করার মিশন। যেটি দেশের বাইরে ইরাকে ঘটে। দেশের সীমানা অতিক্রম করে উদ্ধার করার মিশন এক মানবিকতার রোমাঞ্চকর এক অ্যাকশন থ্রিলার সিনেমার অভিজ্ঞতা প্রদান করে, যা দর্শকদের মধ্যে আলোচনায় বিষয় হয়ে ওঠে। সিনেমাটি বিশ্বে ৫৫৮ কোটি টাকা আয় করেছে এবং সিনেমাটি একটি ব্লকবাস্টার সিনেমায় রূপান্তরিত হয়েছে।

salman khan 100 crore movie

todayisbest.com

Leave a Comment