Ampere Nexus সম্পূর্ণ চার্জে 136 কিমি পথ চলা এখন সম্ভব

By todayisbest.com

Published on:

Ampere Nexus

Ampere Nexus price in India : গ্রিভস ইলেকট্রিক মোবিলিটির জনপ্রিয় দ্বি-চক্র নির্মাতা সংস্থা হল অ্যাম্পিয়ার। তারা তাদের নতুন নেক্সাস নামক দুটি বিকল্প স্কুটার ভারতবর্ষের লঞ্চ করেছে। এই স্কুটারটি ভারতীয় ইলেকট্রিক দ্বি-চক্র বাজারে গেম চেঞ্জার হিসাবে আবির্ভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এর চমৎকার রেঞ্জ এবং দাম স্কুটারটি কে সত্যিই দুর্দান্ত করে তুলেছে।

Ampere Nexus

গ্রিভস ইলেকট্রিক মোবিলিটি সংস্থা, অ্যাম্পিয়ারের ১৬ তম বার্ষিক অনুষ্ঠানে নেক্সাস ইলেকট্রিক স্কুটারটির ঘোষণা করেছিলেন এবং তা ২০২৪ সালের জুন মাসের প্রথম সপ্তাতেই ব্যাঙ্গালোরতে ডেলিভারি শুরু হয়। অ্যাম্পিয়ার নেক্সাস দুটি ভেরিয়েন্টে আসে Nexus EX এবং Nexus ST, এবং চারটি রঙে পাওয়া যায়: Zanskar Aqua, Indian Red, Lunar White, এবং Steel Grey৷

Ampere Nexus স্টাইলিশ ডিজাইন

উচ্চক্ষমতা সম্পন্ন, অ্যাম্পিয়ারের প্রথম বৈদ্যুতিক স্কুটার নেক্সাসটি ভারতের ডিজাইন ও তৈরি করা হয়েছে। স্কুটারটির ডিজাইন স্টাইলিস্ট এবং আধুনিক যা তরুন প্রজন্মের কাছে খুবই আকর্ষণীয়। নেক্সাস-এর এলইডি হেডলাইট, ডিআরএল (DRL) লাইট, এবং একটি স্পোর্ট লাইট ও ৭ ইঞ্চির টিএফটি সার্চস্ক্রিন ক্লাস্টার, প্লাস্টিক বডির প্রিমিয়াম ডিজাইন মুগ্ধ করবে। স্কুটারটির সাইড ইন্ডিকেটর, বড় ফ্যামিলি সিট এবং ১২ ইঞ্চি স্টাইলিশ অ্যালয়যা রাস্তায় আপনাকে আলাদা করে রাখবে।

Ampere Nexus

Ampere Nexus ইঞ্জিন ও ব্যাটারি

১৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অ্যাম্পিয়ার কোম্পানি তার এই সেগমেন্টে ৩ কিলোওয়াট শক্তিশালী লিথিয়াম ব্যাটারি ব্যবহার করেছে। যেটি LFP রসায়ন দ্বারা সম্পূর্ণভাবে ভারতে তৈরি। ব্যাটারিটি ৪ কিলোওয়াট সর্বশক্তি নির্গম করতে পারে। ১৫ এম্পিয়ার সাধারণ চার্জার দিয়ে সম্পূর্ণভাবে চার্জ হতে ব্যাটারিটির সময় লাগে ৩.৩০ ঘন্টা। ফাস্ট চার্জার দিয়েও চার্জ করতে পারেন। ২৫ এম্পিয়ারের ফাস্ট চার্জার ব্যাটারিটিকে সম্পূর্ণ চার্জ করতে সময় নেয় ১.৩০ -২ ঘন্টা। তবে ফার্স্ট চার্জারটিকে কোম্পানির কাছ থেকেসম্পূর্ণ আলাদা ভাবে ক্রয় করতে হবে।

Ampere Nexus সম্পূর্ণ চার্জে 136 কিমি রেঞ্জ

অ্যাম্পিয়ার সবচেয়ে বড় USP হল এর দারুণ রেঞ্জ। কোম্পানির দাবি এই স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জে ১৩৬ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে। যা দৈনন্দিন চলাচলের জন্য আদর্শ। অফিস যাতায়াত হোক বা বন্ধুদের বাড়ি যাওয়া, একবার চার্জ দিলেই আপনি দীর্ঘদিন নিশ্চিন্ত থাকতে পারবেন। এছাড়াও, দূরপাল্লার ভ্রমণের ক্ষেত্রেও এই স্কুটারটি একটি ভালো বিকল্প হিসাবে বিবেচিত হতে পারে।

Ampere Nexus

Ampere Nexus আরাম ও সুরক্ষা

নেক্সাস চালানো খুবই কমফোর্টেবল। কারণ এটিতে আছে একটি চওড়া আসন এবং পা রাখার জন্য বড় জায়গা, চা দীর্ঘ দূরত্বের সফরে আপনাকে আরাম প্রদান করে। এর সাথে আছে টেলিস্কোপিক সাসপেন্স ও রিয়ার ড্রেস সহ একটি মজবুত ব্রেক। যা আপনাকে সেফটির দিকে অনেকটাই এগিয়ে রাখতে সাহায্য করে।

Ampere Nexus বৈশিষ্ট্য

নেক্সাস একটি আধুনিক, স্টাইলিশ ইলেকট্রিক স্কুটি। যা দীর্ঘ রেঞ্জ ও আরামদায়ক চালানোর অভিজ্ঞতা প্রদান করে। স্কুটারটির মধ্যে রয়েছে বিশেষ বৈশিষ্ট্য….

Ampere Nexus ST
  • ৭ ইঞ্চির টিএফটি সার্চস্ক্রিন ক্লাস্টার: স্পিডোমিটার, ওডোমিটার ব্যাটারি চার্জ লেভেল, ট্রিপমিটার, ইন্ডিকেটর ইত্যাদি সংকেত পাওয়া যাবে। স্ক্রিনটিকে ডে এবং নাইট মোড করা যায়।
  • USB চার্জিং পোর্ট: এই স্মার্ট গাড়িটির মধ্যে ইনবিল্ড করা আছে ইউএসবি চার্জিং পোর্ট। যার মাধ্যমে স্মার্টফোনকে চার্জ করতে পারবেন।
  • ইলমিনাটিং ইগ্নিশন সুইচ: গাড়ি চালু করা ও এবং স্কুটারটির সিট ওপেন করা। দুটি পদ্ধতি উপলব্ধ আছে এই সুইচ এর মধ্যে।
  • রিভার্স সুইট: পার্কিং স্থান থেকে স্কুটারটিকে পিছনের দিকে ব্যাক করবার জন্য সংযুক্ত করা হয়েছে রিভার্স প্রোগ্রামের সুইচ। যাতে আপনি অতি সহজেই স্কুটারটিকে ব্যবহার করতে পারেন।
  • বুট লাইট: এই স্মার্ট স্কুটারটির মধ্যে লক্ষ্য পাওয়া যাবে বুট লাইটের। যার মাধ্যমে আপনি আপনার স্কুটারের ব্যাটারি সম্পর্কে তথ্য পেতে পারেন।

Ampere Nexus মূল্য

এম্পিয়ার নেক্সাস স্কুটারটির দুটি ভেরিয়ান্টে উপলব্ধ। এদের দামের কথা বলতে গেলে, বেশ মডেলটি (EX) এক লাখ দশ হাজার থেকে শুরু এবং টপ মডেলটি (ST) দাম ১ লাখ ২০ হাজার টাকা। তবে মূল্য সম্পর্কে তথ্য পেতে আপনার নিকটবর্তী ডিলারের সাথে যোগাযোগ করতে পারেন।

Ampere Nexus Price

Ampere Nexus স্পেসিফিকেশন

ইঞ্জিন4000 ওয়াট
ব্যাটারি3 কিলোওয়াট শক্তিশালী লিথিয়াম ব্যাটারি
শীর্ষ গতি93 কিমি ঘন্টা
জ্বালানি খরচসম্পূর্ণ চার্জে 136 কিলোমিটার
ওজন130 কেজি
চ্যাসিস এবং সাসপেনশনটেলিস্কোপিক কাঁটা , টুইন রিয়ার শক শোষক
ব্রেকিংফ্রন্ট ব্রেক টাইপ ডিস্ক , রিয়ার ব্রেক টাইপ ড্রাম
চাকা এবং টায়ার1.2 ইঞ্চি চাকার আকার এবং সামনে ও পেছনে 90/90 – 12
ইলেকট্রিক্যালসহ্যাঁ

কোম্পানির পক্ষ থেকে বছরের শুরুতে স্কুটারটির পরীক্ষার জন্য দীর্ঘপথ অতিক্রম করার যাত্রা শুরু করে। যাত্রাটি একটানায় ১১৫ টি শহর পরিদর্শন করে।কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত এই অভিযানটি ১০ হাজার কিলোমিটার বেশি কভার করে এবং ইন্ডিয়া বুক অফ রেকর্ড দ্বারা স্বীকৃত চারটি রেকর্ড স্থাপন করে। এই খবর থেকেই বোঝা যায় যে স্কুটারটি এ কতটা শক্তিশালী বানানো হয়েছে।

todayisbest.com

2 thoughts on “Ampere Nexus সম্পূর্ণ চার্জে 136 কিমি পথ চলা এখন সম্ভব”

Leave a Comment