Along With the Gods স্বর্গে যাওয়ার পথে 7টি বিচার

By todayisbest.com

Published on:

Along With the Gods মৃত্যু নয়, তার পরবর্তী জীবন: আজ আমরা আলোচনা করব দক্ষিণ কোরিয়ার একটি দুর্ধর্ষ সিনেমার গল্প নিয়ে।সিনেমাটি আপনার কাছে এক আশ্চর্যজনক অভিজ্ঞতা কে তুলে ধরবে।যেখানে আপনি দেখবেন এক ফায়ার ফাইটারের মৃত্যু পরবর্তী অভিযান, আর সেই অভিযান কোন সাধারণ পথ চলা নয়, এটা স্বর্গে পৌঁছানোর জন্য ৭টি বিচারের মধ্য দিয়ে যাওয়ার এক মারমক কাহিনী।

Along With the Gods
____বিচারের পথে জা-হং

এই মুগ্ধকর সিনেমাটির পরিচালক হলেন কিম ডং উন। ইনি একজন দক্ষিণ কোরিয়া চলচ্চিত্রের পরিচালক এবং চিত্র নাট্যকার। ওনার পরিচালিত 2009 সালে ‘দ্য গুড, দ্য ব্যাড, দ্য ওয়েয়ার্ড’ সিনেমাটি বিশ্বব্যাপী সফলতা লাভ করেন। তারপর তিনি 2017 সালে এই দুর্ধর্ষ সিনেমা টিকে পরিচালনা করেন এবং এটি দক্ষিণ কোরিয়া ও বিশ্বব্যাপী বক্স অফিসে ব্লকবাস্টার হয়।

Along With the Gods কেন দেখবেন

জীবনের দর্শন বা প্রকৃত জীবনের দিব্যদৃষ্টি পেতে চান, তাহলে দেখতে পারেন অপাথার্বী জগতের কাহিনী।এই দক্ষিণ কোরিয়ান সিনেমা আপনাকে নিয়ে যাওয়া হবে ফায়ার ফাইটার জা-হংয়ের মরণোত্তর অভিযানে।যুদ্ধক্ষেত্রের মতো অ্যাকশন, নরকের ভয়ঙ্কর দৃশ্য, অতীতের অনুশোচনা আর পরিবারের প্রতি ভালোবাসার মর্মস্পর্শী মুহূর্ত- সব মিলে এক আবেগের ঝড় তুলে ধরবে আপনার সামনে। আর শুধু বিনোদন নয়, জীবন-মৃত্যু, পাপ-পুণ্য নিয়ে চিন্তা করতে বাধ্য করবে আপনাকে।

Along With the Gods
__নিতে আসে গার্ডিয়ানস

Along With the Gods কাহিনী

কাহিনীর প্রথমেতেই দেখা যাবে একটি জা-হং নামের লোক, একটি বাচ্চাকে নিয়ে অগ্নিদগ্ধ বিল্ডিং থেকে বেরিয়ে আসছে। জা-হং আর কেউ না এই গল্পের হিরো।এই হিরো ফায়ার ব্রিগেডে কাজ করতো এবং তার কাজ ছিল অগ্নিদগ্ধ জায়গা থেকে সবাইকে বাঁচানো। কিন্তু এই বাচ্চাটিকে বাঁচাতে গিয়ে জা-হং নিজেই মারা যায়, তাকে নিতে আসে দুটি গার্ডিয়ানস।তখন জা-হং জানতে পারে সে মারা গেছে ও তার সাথে সাথে সে খুব চিন্তিত হয়ে পড়ে, কারণ সে বুঝতে পারে যে তার মায়ের সাথে আর তার কখনো দেখা হবে না।

শুরু হয় নতুন পথচলা – মৃত্যু পরবর্তী এক 49 দিনের যাত্রা। অপরিচিত জগতে তাকে স্বাগত জানায় দুটি গার্ডিয়ান, যারা জানান এই পুনর্জন্মের পথ 7টি ভয়ংকর বিচার দিয়ে গাঁথা। প্রতিটি বিচার জা-হংয়ের জীবনের অন্ধকার কোণ খুঁজে বের করে, নরকের নির্যাতন ও অভিলাষের প্রলোভনের ফাঁদে ফেলবে। নরকে অবতরণ, মিথ্যা কথার বিচার, আহংকারের শাস্তি – প্রতিটি পর্ব নতুন রোমাঞ্চ, এক অ্যাকশন-প্যাকেড যুদ্ধ, যা আপনাকে তাক লাগিয়ে দেবে।

Along With the Gods
__জা-হং এবং তার মা

কিন্তু এ যুদ্ধ শুধু শারীরিক নয়, মানসিক ও আবেগতও। অতীতের অনুশোচনা, ভালোবাসার বেদনা আর গার্ডিয়ানদের বন্ধনে জা-হংয়ের চোখে জল, আপনার চোখও ভিজিয়ে যাবে। এই যাত্রা শেষে কি জা-হং পুনর্জন্ম লাভ করবে ? নাকি মুক্তির পথ হারিয়ে হতাশায় ডুবে থাকবে ? সে কি কখনো তার মায়ের সাথে আবারো দেখা করতে পারবে ? এইসব গভীর অনুসন্ধান আপনাকে ভাবনা চিন্তায় ডুবিয়ে দেবে এবং এই সিনেমাটি দেখতে আপনাকে বাধ্য করবে।

Along With the Gods ফিল্ম কাস্ট

ছবিটির অভিনয় শিল্পীদের অভিনয় ছিল দুর্দান্ত। জা-হং চরিত্রে চা সে-উন তার জীবনে ছেড়ে যাওয়া মানুষের প্রতি বেদনা আর নতুন জগতে টিকে থাকার সংগ্রাম দারুণভাবে ফুটিয়ে তুলেছেন।তার সাথে গার্ডিয়ান দেবতাদের চরিত্রে হা জি-উন, জু মিন-হো, এবং কিম জা-ওয়ান প্রতিটি বিচারের বিভিন্ন মাত্রা তুলে ধরেছেন। নরকের ভয়ংকর রাজাদের অভিনয়ে শিন সি-আহ্‌ ও লি জুং-জিক অসাধারণ। ছোটো চরিত্রেও, যেমন জা-হংয়ের মা বা ক্ষুদ্র নরক-রাজনী, প্রতিটি অভিনেতা তাদের মনের রং লাগিয়েছেন। উল্লেখ্য, বাংলা ডাবিংয়েও কণ্ঠশিল্পীরা দুর্দান্ত অভিনয় করেছেন।এই শক্ত অভিনয়শিল্পীদের দলই ‘সঙ্গে দিব্য’ ছবিটিকে এত মাত্রা আর গভীরতা দিয়েছে।

Along With the Gods
__ছবিটির অভিনয় শিল্পী

Along With the Gods সিনেমাটি কোথায় দেখতে পাবেন

এই সিনেমা দেখতে আপনি যেকোনো ওটিটি প্ল্যাটফর্মে যেতে পারেন, যেমন নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ভুট, জি৫। শুধু একটু খোঁজ করলেই আপনি এটি খুঁজে পাবেন। প্রতিটা প্লাটফর্মে সাবস্ক্রিপশন লাগতে পারে, তবে এই অন্যতম অসাধারণ আফটারলাইফ অভিযান দেখার মতোই।তবে হ্যাঁ, খেয়াল রাখবেন সিনেমাটি দুটি পাঠ রয়েছে (প্রথম পার্টি ‘Along with the Gods: The Two Worlds’ আর দ্বিতীয় পার্টি ‘Along with the Gods: The Last 49 Days’)। যা শুধু নেটফ্লিক্স এ পাওয়া যাবে। অন্যান্য প্ল্যাটফর্মে শুধু প্রথম পার্টি থাকতে পারে।

todayisbest.com